DIY-(এসো নিজে করি)🏘️প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় নদীর পাড়ে একটি গ্রামের ডিজিটাল আর্ট-(১৩)🌴[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গ্রামের অপরূপ সৌন্দর্যময় নদীর পাড়ের দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে। আমাদের গ্রামের পাশ দিয়ে বয়ে চলেছে ফুলজোর নদী।এই নদীর সৌন্দর্যময় প্রকৃতি আমার খুবই ভালো লাগে। এখন নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। নদীর সৌন্দর্য যেন আরো ফুটে উঠেছে। তাই আজকে আমি নদীর পাড়ের অপরূপ সৌন্দর্যময় একটি গ্রামের ডিজিটাল চিত্র অংকন করেছি,আর এই নদীর গা ঘেঁসে পাহাড়ের সৌন্দর্য প্রকৃতির দৃশ্যের ডিজিটাল চিত্র অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আমার এই ডিজিটাল অংকনটি আপনাদের ভাল লাগবে।

আসলে নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় দৃশ্য গুলো উপভোগ করতে ভালো লাগে। গ্রামের অপরূপ সৌন্দর্যময় নদীর দৃশ্য গুলো আমার সবসময় ভালো লাগে। গতকাল আমি বন্ধুদের সাথে আমাদের নদীর সৌন্দর্য উপভোগ করতে এসেছিলাম। নদীতে পালতোলা নৌকা ছির, পাল তোলা নৌকা আর এখন খুব একটা দেখা যায় না। এই সৌন্দর্য দৃশ্য গুলো দেখতে আমার খুবই ভাল লাগল। তাই নদী এবং গ্রামের প্রকৃতি নিয়ে একটা চিত্র অংকন করার ইচ্ছা জাগল। সেখান থেকে আজকের এই চিত্র অংকনটি করেছি। এখন আপনাদের সাথে শেয়ার করছি। এই চিত্রটির মাধ্যমে সত্যিই গ্রামের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় নদীর পাড়ে একটি গ্রামের ডিজিটাল আর্ট🏘️


IMG_20220702_162544.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ধাপ-১🖼️👇
Untitled_106.pngUntitled_109.png

অপরূপ সৌন্দর্যময় গ্রামের প্রকৃতি এবং নদীর সৌন্দর্যের ডিজিটাল অংকন করার জন্য, প্রথমে আমি আমার মোবাইল ফোনের ডিজিটাল অ্যাপস ওপেন করলাম এবং চারপাশে আমি সুন্দর করে দাগ দিয়ে দিলাম এবং একটি ঘরের চিত্র অঙ্কন করা শুরু করে দিলাম।

ধাপ-২🖼️👇
Untitled_110.pngUntitled_111.png

তারপর আস্তে আস্তে আমি দক্ষতার সাথে দুটি ঘর অংকন করিলাম এবং ঘরের পেছনে পাহাড়ের চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৩ 🖼️👇
Untitled_113.pngUntitled_114.png

ঘরে এবং পাহাড়ের চিত্র অঙ্কন করা হয়ে গেলে, আমি ঘরের সামনে একটি সৌন্দর্যময় পাতাবিহীন গাছের চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-৪🖼️👇
Untitled_117.pngUntitled_118.png

গাছের চিত্র অংকনটি হয়ে গেলে, গাছের পাশ দিয়ে আমি নদীর চিত্র অঙ্কন করে নিলাম। নদীতে পানির দৃশ্যগুলো অঙ্কন করে নিলাম এবং চিত্রটি সম্পূর্ণ হয়ে গেল একটি সূর্য চিত্র অঙ্কন করে নিলাম। দেখতে এখন সুন্দর লাগছে।

ধাপ-৫🖼️👇
Untitled_119.pngUntitled_120.png

চিত্রটি এখন সম্পন্ন হয়েছে। এই চিত্রটিকে সৌন্দর্যময় করতে, আমি আমার পছন্দের কালার সিলেক্ট করে, ঘরের চিত্র কালার করে নিলাম।

ধাপ-৬🖼️👇
Untitled_121.pngUntitled_122.png

ঘরে চিত্রের কালার করা হয়ে গেলে, আমি পাহাড়ের কালার গুলো করে নিলাম এবং পাতাবিহীন যে গাছটি রয়েছে, এই গাছে আমার পছন্দের কালার সিলেক্ট করে রং করে নিলাম।

ধাপ-৭🖼️👇
Untitled_123.pngUntitled_126.png

তারপরে সবুজ প্রকৃতি গ্রামের ঘাসের চিত্রটি সবুজ কালার করে নিলাম এবং নদীতে পানির দৃশ্যের সৌন্দর্যময় পছন্দের কালার দিয়ে রং করে নিলাম।

--শেষের-ধাপ-🖼👇
Untitled_127.pngUntitled_128.png

অপরূপ সৌন্দর্যময় গ্রামের প্রকৃতির ডিজিটাল অঙ্গনে শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমার পছন্দের কালার সিলেক্ট করে খুবই সুন্দরভাবে রং করে নিয়েছি। এখন সূর্যের কালার করে নিলাম, দেখতে খুবই সুন্দর লাগছে।

👇🏘️ফাইনাল আউটপুট🌴👇

IMG_20220702_162205.jpg

নদীর পাড়ে গ্রামগুলো দেখতে খুবই সুন্দর হয়। অপরূপ সৌন্দর্যময় এই প্রকৃতির মাঝে গ্রামের দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে। তাই নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় এই গ্রামের ডিজিটাল অংকনটি করেছি। আশা করছি আমার ডিজিটাল অংকন আপনাদের ভাল লেগেছে। আপনাদের সাথে তাই আমার ডিজিটাল অংকনটি শেয়ার করলাম। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ডিজিটাল অঙ্কন করে আপনাদের মাঝে আবার হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🏘️🙏🌴🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

পাহাড়ের পাশ দিয়ে বয়ে চলা নদী তার পাশ দিয়ে এঁকেছেন সুন্দর একটি গ্রামের দৃশ্য এক কথায় চিত্রটি অসাধারণ হয়েছে সেই সাথে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে গ্রামের এই সৌন্দর্যময় প্রকৃতিতে ডিজিটাল অংকনটি করতে পেরেও আমার অনেক ভালো লেগেছে। আপনার মন্তব্য পেয়ে আমি আনন্দিত।

 2 years ago 

এরকম প্রাকৃতিক দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে নদীর প্রাকৃতিক দৃশ্য করেছেন। আমার কাছে আজকের পোস্ট খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। তাই এই ডিজিটাল অংকন করেছি, আপনার মন্তব্য পেয়ে ভাল লাগছে।

আপনার আর্ট টি খুব সুন্দর ছিল ভাই। নদী ঘর এবং সূর্য সব মিলিয়ে একটি অসাধারণ আর্ট করেছেন। সেই সাথে ধারাবাহিক বর্ণনা উপস্থাপন করেছেন। Curators team এর সাপোর্ট পাওয়ার জন্য #art ট্যাগ ব্যবহার করতে পারেন। তাহলে আপনার পোস্টটি তাদের সামনে প্রদর্শন হবে।

শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ পরবর্তীতে চেষ্টা করবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন গ্রামে নদীর পাড়ের অপরূপ দৃশ্যগুলো আসলেই অনেক ভালো লাগে একেবারে মনটা ছুয়ে যায় সেসব দৃশ্য দেখে। কতদিন হলো এই দৃশ্যগুলো দেখি না। আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি গ্রামের অপরূপ দৃশ্য অঙ্কন করেছেন খুব ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশনটা অনেক ভালো দিয়েছেন।

 2 years ago 

অপরূপ সৌন্দর্যময় গ্রামের দৃশ্যের প্রকৃতি ডিজিটাল অংকনটি, আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত। আপনার মন্তব্যর জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও খুবই চমৎকার একটি ডিজিটাল আর্ট সত্যিই অসাধারণ। প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় নদীর পাড়ে একটি গ্রামের ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি প্রথম থেকে শুরু করে শেষ পর্যন্ত অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আমার ডিজিটাল অংকনটি আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি নদীর পাড়ের দৃশ্য অঙ্কন করেছেন। এ ধরনের ডিজিটাল চিত্রগুলো দেখতে বেশ ভালো লাগে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। যা দেখে ভালো লাগলো ভাই। আপনাকে এরকম সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে নদীর পাড়ের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। তাই এই সুন্দর প্রকৃতি ডিজিটাল অঙ্কন করেছি।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ খুবই চমৎকার ভাবে নদীর পাড়ের অপরূপ সৌন্দর্যের একটি গ্রামের সুন্দর একটি ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি আমি মুগ্ধ হয়ে গেলাম। বাস্তবতার সাথে মিল রেখে এত সুন্দর একটি ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য আপনি অঙ্কন করেছেন। সত্যিই চমৎকার লাগছে। আপনার এই ডিজিটাল আর্ট টি আমার কাছে খুব ভালো লেগেছে। এরকম প্রাকৃতিক দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। আর আপনার এটা একদমই ইউনিক একটি প্রাকৃতিক-দৃশ্য-অংকন হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্রামের অপরূপ সৌন্দর্যময় প্রকৃতিতে চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে, আমারও খুব ভালো লাগছে।

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় নদীর পাড়ে একটি গ্রামের ডিজিটাল আর্ট টি অসম্ভব সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন গুলো দারুন ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে বুঝিয়ে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে পোস্টটি করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55