অপরূপ সৌন্দর্যময় কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


অনেকদিন পর আমাদের কলেজ ক্যাম্পাসে এসেছি। কলেজ ক্যাম্পাসে এসে খুবই ভালো লেগেছে। কলেজ ক্যাম্পাসের সেই স্মৃতিময় দৃশ্য দেখতে ছিলাম, যেখানে বন্ধুবান্ধবের সাথে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করেছি। আসলে কলেজ লাইফ শেষ হয়ে গেছে যার কারণে ক্যাম্পাসে এসে আগের মতো আর মজা করতে পারেনি,তারপরে ক্যাম্পাসে বসে থেকে সেই দৃশ্যগুলো উপভোগ করতেছিলাম। আর কলেজ ক্যাম্পাসে খুবই সুন্দর একটি ফুলের বাগান করেছে। যে ফুলের বাগানে সুন্দর ফুল ফুটেছে আছে।ফুল গুলো দেখতে পেয়ে খুবই ভাল লাগল। তাই আজকে আপনাদের সাথে আমাদের কলেজ ক্যাম্পাসের অপরূপ সৌন্দর্যময় ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি। আশা করছি এই ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে।


ফটোগ্রাফি-১👇

IMG_20230601_021300.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

প্রথমে আমি কলেজ ক্যাম্পাসে অপরূপ সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করলাম। তারপরে এই ফুলের বাগানে আসলাম। ফুলের বাগানে এসে দেখতে পেলাম অপরূপ সৌন্দর্যময় জবা ফুলের ফটোগ্রাফি। আর জবা ফুলের অন্যরকম একটি জাত। দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর লাগতেছিল যা বলার মতো নয়। ফুলে যেন পানি ভরে রয়েছে। আরে পানি মাখা সুন্দরতম ফুলের দৃশ্য দেখে মুগ্ধ হলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20230601_021337.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

সাদা রঙের অপরূপ সৌন্দর্যময় এই ফুল। সত্যিই ফুল দেখতে আমার খুবই ভাল লাগল। এই ফুলের নাম আমি জানি না। তবে আমি এই ফুলের নাম জানার চেষ্টা করলাম। এই ফুলের নাম পিটুনিয়া অ্যাক্সিল্লারিস, সত্যিই এই ফুল দেখতে যেমন সুন্দর। তেমনি এই ফুলটা আমার অনেক বেশি ভালো লেগেছে।
ফটোগ্রাফি-৩👇

IMG_20230601_021321.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

টপের মধ্যে লাল রঙের অপরূপ সৌন্দর্যময় এই ফুলগুলো ছিল। ফুল গুলো অনেক ছিলো কলেজ ক্যাম্পাসে। আসলে কলেজ ক্যাম্পাসের ফুলের বাগানটি অনেক বড়। আরো সুন্দরভাবে গোছালো ছিল। ডায়ানথাস চিনেনসিস এই ফুলের নাম। দেখতে আমার অনেক বেশি ভালো লেগেছে।টপের ভিতরে খুবই সুন্দরভাবে সাজিয়ে রেখেছে ফুলটি।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230601_021351.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

এ বাগানটি যেন অপরূপ সৌন্দর্যময় দৃশে ভরিয়ে রেখেছে এই উজ্জ্বল পাপড়ি কালারফুল গুলো। সত্যিই এই ফুল গুলোর কারণে বাগানটি যেন অনেক সুন্দর লাগছে মদূর থেকে বাগানের সুন্দর দৃশ্য বৃদ্ধি করেছে। এই ফুলগুলো কারণে ফুলের বাগানের দৃশ্য অনেক সুন্দর হয়েছে। সত্যি এই ফুলগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। সবুজ ঘাসের মধ্যে এই ফুলগুলো অসাধারণ ভাবে ফুটে রয়েছে।
ফটোগ্রাফি-৫👇

IMG_20230601_021452.jpg

IMG_20230601_021412.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

আসলে বাগানটি অনেক বড় ছিল আর অনেক বড় জায়গা নিয়ে এল কলেজ ক্যাম্পাসের বাগানটি তৈরি করা হয়েছে। কলেজ ক্যাম্পাসে পিটুনিয়া ফুলের দৃশ্য গুলো ছিল অসাধারণ। এই ফুলগুলোর খুবই যত্ন করা হয়। ফুলগুলো যত্ন করা হয় বলেই বাগানটিকে এত সুন্দর লাগছে। আসলে এই ফুলের বাগানে কাছে আসতে পেরে আমার মন অনেক ভাল হয়ে গেল। ফুলের দৃশ্য গুলো অসাধারন ছিল। তাই আমি দৃশ্য উপভোগ করতেছিলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230601_021511.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

তারপরে ফুলের বাগানে আমি দেখতে পেলাম সালভিয়া স্পেন্ডাস নামের এই ফুলগুলো। সত্যিই এগুলো দেখতে খুবই সুন্দর ছিল। আসলে ফুলের বাগানের সৌন্দর্য করার জন্য অনেক সুন্দর সুন্দর ফুলের গাছ লাগানো হয়েছিল। আর এই ফুলের গাছগুলো বাগানটিকে যেন অন্যরকম একটা সুন্দরে পরিণত করেছে। সত্যিই আমাদের কলেজ ক্যাম্পাসের অধ্যক্ষকে অসংখ্য ধন্যবাদ জানাই। এই সুন্দর একটি চিন্তাধারা নিয়ে বাগানটি তৈরি করা হয়েছে।
ফটোগ্রাফি-৭👇

IMG_20230601_021435.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে আসতে পেরে অনেক ভালো লেগেছে। আর কলেজ ক্যাম্পাসে এসে কলেজ ক্যাম্পাসের ফুলের বাগানের সাথে কিছু মুহূর্ত উপভোগ করতে গেলে অনেক বেশি ভালো লেগেছে। ফুল আমার খুবই প্রিয়। তাই এত সুন্দর বাগানের ফুলের দৃশ্য গুলো দেখে যেন মন ভরে গেল। তাই সুন্দর্যময় বাগানের দৃশ্য গুলো ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজ এ পর্যন্তই, আবার আপনাদের মাঝে হাজির হবো ভিন্ন কোন পোস্ট নিয়ে। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফুলের ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 last year 

আপনার সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

কলেজে থাকা অবস্থায় ক্যাম্পাসে গেলে যে আনন্দ পাওয়া যেত কলেজ শেষে গেলে সে আনন্দ আর পাওয়া যায় না। তারপরও আপনি আপনার ক্যাম্পাসে গিয়ে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন । প্রতিটি ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে। রংবেরঙের ফুল গুলো দেখে চোখ জুড়িয়ে গেল ভাইয়া। ধন্যবাদ আপনাকে ।

 last year 

কলেজ ক্যাম্পাসে গিয়ে বেশকিছু ফুলের ফটোগ্রাফি করেছেন।দারুন লাগলো ফটোগ্রাফি গুলো। নানা রঙের ফুলের সমারোহ ছিল আপনার ক্যাম্পাসটিতো।খুব সুন্দর লাগছে। আপনার বর্ননাগুলো দেখে আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন অপরূপ সৌন্দর্যময় কিছু ফুলের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরে খুবই ভালো লাগে। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আপনার ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

অপরূপ সৌন্দর্যময় কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

পড়ালেখা শেষ করার পর পুরনো জায়গার মধ্যে গেলে অনেক ভালোই লাগে। আপনি কলেজ ক্যাম্পে গিয়ে সময় কাটিয়েছেন। আজকে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি সত্যি অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ফুলের ফটোগ্রাফি দেখতে আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে অনেকগুলো ভিন্ন ভিন্ন ফুলের ছবি ক্যামেরাবন্দী করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফুলের ছবি দেখতে খুব সুন্দর লাগছে। পিটুনিয়া ফুলগুলো একসাথে অনেকগুলো থাকে আর দেখতেও দারুন লাগে। গোলাপী জব ফুল দেখতে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.029
BTC 63396.80
ETH 2615.51
USDT 1.00
SBD 2.86