📸অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে ভ্রমণ এবং সুন্দর কিছু ফটোগ্রাফি🏫||🌿[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


অনেকদিন পর প্রাণের কলেজ ক্যাম্পাসে আসলাম। প্রাণের কলেজ ক্যাম্পাসটি সিরাজগঞ্জ জেলার মধ্যে সবচাইতে গর্বিত কলেজ। এই কলেজে সুনাম চারদিকে ছড়িয়ে আছে।কলেজের মানসম্মত পড়াশোনা এবং কলেজের সুন্দর পরিবেশের জন্য সবার কাছে প্রিয়।আসলে আমাদের কলেজের পরিবেশ আমার খুবই ভালো লাগে। অনেকদিন পর আজকে কলেজ ক্যাম্পাসে এসেছি। প্রায় চার মাস পরে কলেজ ক্যাম্পাসে আসলাম। কলেজ ক্যাম্পাসে এসে খুবই ভালো লাগলো। সেই সবুজ প্রকৃতি আবার ছাত্র-ছাত্রীদের কারণে মুখরিত হয়েছে। করোনার কারণে কলেজ ক্যাম্পাসের অবস্থা অন্যরকম হয়ে গিয়েছিল। যাই হোক, এবার কলেজ ক্যাম্পাসে এসে দেখতে পেলাম আগের মতোই সকল স্টুডেন্টরা মাতিয়ে রেখেছে সবুজ প্রকৃতির সৌন্দর্য ক্যাম্পাসটি।সেই দিনগুলো পরিবেশ আবার দেখে খুবই ভালো লাগলো। অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে আসলাম এবং কলেজ ক্যাম্পাসে কিছু মুহুর্ত কাটালাম খুবই ভালো লাগলো। সিরাজগঞ্জ জেলার মধ্যে আমাদের এই কলেজ ক্যাম্পাসে অন্যতম। এই কলেজের নাম সিরাজগঞ্জ সরকারি কলেজ, কলেজের পরিবেশ আমার খুবই ভালো লাগলো,তাই কলেজ ক্যাম্পাসে এসে সৌন্দর্যময় কিছু মুহূর্ত উপভোগ করলাম এবং ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে এসেছি। আশা করছি আমাদের কলেজ ক্যাম্পাস এর ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যাক,,,,।


কলেজ ক্যাম্পাসে ভ্রমণ এবং সুন্দর কিছু ফটোগ্রাফি📸👇


GridArt_20220923_101353469.jpg

তো বন্ধুরা অনেকদিন পর প্রাণের কলেজ ক্যাম্পাসে ভ্রমণ এবং সুন্দর কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20220923_100806.jpg

প্রথমে আমি কলেজ ক্যাম্পাসে আসলাম। আসলে কলেজ ক্যাম্পাস এসেছি আমি সকালবেলা। কলেজ ক্যাম্পাসে এসে খুবই ভালো লাগলো, কলেজ ক্যাম্পাসে প্রকৃতি-পরিবেশ গুলো আরো দেখে খুবই ভালো লাগলো। সবুজ প্রকৃতির কলেজ ক্যাম্পাসের সৌন্দর্য দেখে ভাল লাগল। তাই আমি কলেজ ক্যাম্পাসের এই রাস্তা দিয়ে হেঁটে উপভোগ করতেছিলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20220923_100828.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220923_100733.jpg

সবুজ প্রকৃতি এই ক্যাম্পাসে ঘাসের উপরে বসে আমরা অনেক আড্ডা দিয়েছি বন্ধুদের সাথে। আর অনেকগুলো বটগাছ এবং আম গাছ রয়েছে, এই বড় বড় গাছের নিচে বসার ব্যবস্থা রয়েছে।এই বসার জায়গা এখনো দেখতে পেলাম অনেকেই বসে আড্ডা দিচ্ছে। সত্যি সেই দিনগুলোর কথা মনে পড়ে গেল। যে দিনগুলো বন্ধুদের সাথে নিয়ে এরকম আড্ডা দিয়েছিলাম।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220923_100905.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220923_100749.jpg

তারপরে আমি আমাদের কলেজ ক্যাম্পাসে শহীদ মিনারের পাশে আসলাম। এখানে শহীদদের শ্রদ্ধা জানাতে মিনার তৈরি করা হয়েছে। এই শহীদ মিনারে ফুল দিয়ে বরণ করতাম। আসলে শহীদদের স্মৃতি এবং তাদের অবদান আমরা কখনোই ভুলতে পারবো না। তাই তাদের শ্রদ্ধার জন্য প্রতিটা কলেজ ক্যাম্পাসে শহীদ মিনার তৈরি করা হয়েছে। তবে আমাদের কলেজের শহীদ মিনারটি আমার কাছে অনেক বেশি ভালো লাগে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220923_100715.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220923_100640.jpg

আমাদের কলেজ ক্যাম্পাসে বিশাল বড় একটি পুকুর রয়েছে। এ পুকুরের পাশে রয়েছে কলেজ ক্যাম্পাসের সুন্দর একটি ভবন। সত্যিই এই পুকুরের কারণে কলেজ ক্যাম্পাসটিকে আরও আমার কাছে বেশি সৌন্দর্য মনের মনে হয়। কারণ পুকুরের চারপাশের সবুজ প্রকৃতি গাছপালা এবং পুকুরের চারপাশে বসার সুন্দর ব্যবস্থা রয়েছে। এখানে বসে থেকে খুবই ভালো লাগে। আর ভবনটিও অনেক সুন্দর সত্যিই এই পুকুরের জন্য আমার কাছে কলেজ ক্যাম্পাসটি আরো বেশি সুন্দর লাগে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220923_100701.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220923_100845.jpg

কলেজ ক্যাম্পাসে সৌন্দর্যময় দৃশ্য গুলো দেখে খুবই ভালো লাগলো। এবার আমি আমার ডিপার্টমেন্টের দিকে যাচ্ছি, আসলে আমার ডিপার্টমেন্টয়ে অনেক দিন হলো যাওয়া হয়। তাই আজকে আমার ডিপার্টমেন্টের দিকে যাচ্ছি। আমার ডিপার্টমেন্টের ভবনটি এর পাশে আসলাম, এসে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220923_100940.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220923_100601.jpg

অনেকদিন পর আমার ডিপার্টমেন্টে আসলাম। ডিপার্টমেন্টে এসে খুবই ভালো লাগলো। স্যারদের সাথে দেখা করলাম, তাদের সাথে অনেক কথা হলো। অনেক দিন পর স্যারদের পেয়ে অনেক বেশী ভাল লাগল। ডিপার্টমেন্টের উপর থেকে কলেজ ক্যাম্পাসের নিচের দৃশ্য গুলো দেখে ভালো লাগলো তাই ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220923_100921.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

আসলে বন্ধুরা সিরাজগঞ্জ জেলার মধ্যে সিরাজগঞ্জ সরকারি কলেজ অন্যতম। এই কলেজের সৌন্দর্যময় পরিবেশ দেখে যেমন মানুষ মুগ্ধ হয়ে যায়। তেমনি কলেজের পড়াশোনা এবং কলেজের স্যারদের ব্যবহার অনেক ভালো। সত্যি কলেজের পড়াশোনা এবং কলেজের রেজাল্ট অনেক বেশি ভালো হয়। তাই এই কলেজের সুনাম চারদিকে ছড়িয়ে আছে। আজকে অনেকদিন পর কলেজ ক্যাম্পাসে এসে কিছু মুহূর্ত এবং ফটোগ্রাফি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। তাই আপনাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম। আশা করছি আমার কলেজ ক্যাম্পাসের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লেগেছে।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণকলেজ ক্যাম্পাসে ভ্রমণ এবং সুন্দর কিছু ফটোগ্রাফি📸
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 
 2 years ago 

চার মাস পর আপনি আপনার কলেজ ক্যাম্পাসে ঘুরতে গিয়েছেন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার কলেজ ক্যাম্পাসটি সত্যি অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কলেজ ক্যাম্পাসের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া অনেকদিন পর প্রাণের কলেজ ক্যাম্পাসে আসলেন। প্রাণের কলেজ ক্যাম্পাসটি সিরাজগঞ্জ জেলার মধ্যে সবচাইতে গর্বিত কলেজ। জেনে খুশি হলাম।অনেকদিন পর আপনি ডিপার্টমেন্টে আসলেন। ডিপার্টমেন্টে এসে খুবই ভালো লাগলো স্যারদের সাথে দেখা করে। আপনার কলেজ ক্যাম্পাসের প্রতিটি ফটোগ্রাফি যেন আবেগ আর উচ্ছ্বাসের কথা বলছে।♥♥

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আমারও অনেক দিনের ইচ্ছা রয়েছে আমাদের কলেজে ঘুরতে যাব কিন্তু সময় হয়ে ওঠে না। সেই কবে মাস্টার্স কমপ্লিট করে কলেজ থেকে বের হয়ে এসেছি। এখন শুধু স্মৃতির পাতায় রয়ে গেছে সোনালী দিনগুলো। আপনার আজকের এই পোস্ট দেখে খুবই ভালো লেগেছে স্মরণ হলো আমার সেই সুন্দর সুন্দর অনুভূতিমূলক স্মৃতিগুলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

বাহ আপনাদের ক্যাম্পাস দেখতে খুবই সুন্দর। চারদিকে সবুজের সমারোহ। আবার অনেক বড় একটি পুকুরও দেখা যায়। আমাদের কলেজ ক্যাম্পাস এত বড় ছিল না তবে খারাপও ছিল না। কলেজ ক্যাম্পাস এত সুন্দর ও গাছপালায় ঘেরা থাকলে সবাই একসাথে বসে আড্ডা দিতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপনার ক্যাম্পাসে কাটানো এত সুন্দর মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39