DIY-☔💁‍♀️এসো নিজে করি//☔ ছাতা মাথায় দিয়ে হেঁটে চলার দৃশ্য অংকন ⛱️//@rayhan111//♥🌂[১০% @shy-fox]♥☂️🌂

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

গ্রামের বৃদ্ধ বয়সের মানুষেরা বেশিরভাগ ছাতা ব্যবহার করে। তারা এই ছাতা বৃষ্টি দিন ব্যবহার করে এবং রোদের দিনেও ব্যবহার করে। ছাতা বৃষ্টি এবং রোদ থেকে আমাদের রক্ষা করে। তাই আজকে আমি গ্রামের এক বৃদ্ধ চাচার ছাতা মাথায় দিয়ে হেঁটে যাওয়ার দৃশ্য অঙ্কন করতে যাচ্ছি।

IMG_20211102_195551.jpg

গ্রামের মধ্য দিয়ে এই বৃদ্ধ চাচার ছাতা মাথায় দিয়ে হেঁটে যাওয়ার চিত্রটি অঙ্কন করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং আমি এই দৃশ্যটি যে ভাবে অংকন করেছি তা আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।🌂

প্রয়োজনীয় উপকরণ☔💖👇

SAVE_20211102_194956.jpg

১)সাদা কাগজ।
২)কাল মার্কার পেন।
৩)পেন্সিল।
৪)কম্পাস
৫)লাল ও হলুদ রং
৬)রাবার।
৭)পেন্সিল কাঁটার একটি।

তো চলুন চিত্র অংকন শুরু করা যাক।🌂☔☂️👇

ধাপ ১👇

SAVE_20211102_195005.jpg

বৃদ্ধ লোকের ছাতা মাথায় দিয়ে হাঁটার চিত্রটি অঙ্কন করার জন্য, আমি প্রথমে আমার কম্পাস দিয়ে খাতায় সুন্দর একটি বৃত্ত আঁকলাম।

ধাপ ২👇

SAVE_20211102_195019.jpg

এই বৃত্তটির মাঝখানে আমি মুছে দিয়ে মাঝখানে দিয়ে কিছু বিন্দু বসিয়ে দিলাম।

ধাপ ৩👇

SAVE_20211102_195028.jpg

তারপরে আমি বৃত্তটি মাথার উপরে ছাতার মাথা অঙ্কনের জন্য একটি কালো লম্বা বিন্দু আঁকালাম।

ধাপ ৪👇

SAVE_20211102_195038.jpg

তারপরে আমি ছাতার নিচে থেকে বৃদ্ধির চিত্রটি অঙ্কন এর জন্য নিচের দিকে দুটি দাগ দিলাম।

ধাপ ৫👇

SAVE_20211102_195058.jpg

তারপরে আমি ছাতা মাথায় বৃদ্ধটির জামা অঙ্কন করে নিলাম।

ধাপ ৬👇

SAVE_20211102_195107.jpg

ধাপ ৭👇

SAVE_20211102_195047.jpg

ছাতা মাথায় দিয়ে নিচের চিত্রটি মোটামুটি এখন বোঝা যাচ্ছে,শরীরের চিত্র অঙ্কন করা হয়েছে।

ধাপ ৮👇

SAVE_20211102_195117.jpg

এখন আমি বৃদ্ধির নিচের অংশের চিত্র আঁকা করলাম। মোটামোটি এখন বোঝা যাচ্ছে যে একটি মানুষের চিত্র অঙ্কন করা হচ্ছে।

ধাপ ৯👇

SAVE_20211102_195130.jpg

এখন আমি পেন্সিল দিয়ে পুরো চিত্রটি অঙ্কন করেছি, পা এবং শরীরের অংশ এখন মোটামুটি বোঝা যাচ্ছে। যে ছাতা মাথায় দিয়ে একটি লোক দাঁড়িয়ে আছে।

শেষের ধাপ ☂️👇

IMG_20211102_195428.jpg

অবশেষে ছাতা মাথায় দিয়ে বৃদ্ধির চিত্রটির শেষের দিকে এসে পৌঁছেছি। শেষে ধাপে এসে আমার অনেক ভালো লাগছে। কারণ বৃদ্ধি চিত্রটি অঙ্কন করে আমি রং করেছি এখন খুবই সুন্দর লাগছে।

☂️উপস্থাপন☔👇

IMG_20211102_195508.jpg

ছাতা মাথায় দিয়ে বৃদ্ধির চিত্রটি আমি শেষ করতে পেরেছি, চিত্রটি অঙ্কন করে আমার খুবই ভালো লাগছে। সত্যি আমার কাছে চিত্রটি অনেক সুন্দর হয়েছে। গ্রাম অঞ্চলের এই ছাতা মাথায় দিয়ে লোকদের বেশি দেখা যায়। তাই আমি গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বৃদ্ধির চিত্রটি অঙ্কন করেছে।

IMG_20211102_195447.jpg

ছাতা মাথায় দিয়ে বৃদ্ধির হেঁটে যাওয়ার দৃশ্য অঙ্কন করে আমার খুবই ভালো লাগছে। তাই আমি এই চিত্রের সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আপনারা সবাই আমার এই পোস্টটি সাপোর্ট করবেন এবং আমি যেন আরো ভাল ভাল চিত্র অঙ্কন করতে পারি এ জন্য আমার জন্য দোয়া করবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণছাতা মাথায় দিয়ে হেঁটে চলার দৃশ্য অংকন☔
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আপনার ছাতা মাথায় দিয়ে হেঁটে চলার দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে ।ছাতাটা দেখতে খুব ভালো লাগছে। খুব সুন্দর ভাবে আপনি লোকটাকে এঁকেছেন মনে হচ্ছে বৃষ্টির ভিতর সে কষ্ট করে ছাতা মাথায় দিয়ে হেঁটে হেঁটে যাচ্ছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ছাতা মাথা দিয়ে হেঁটে চলার দৃশ্য। বাহ কি অসাধারণ চিন্তাধারা ভাইয়া। খুবই সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপ অঙ্কন করেছেন। খু্বই দক্ষতার সাথে সম্পন্ন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। অনেক ভাল ছিল

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ওয়াও ভাই অসাধারণ।
খুব সুন্দর একটি দৃশ্য আপনি আমাদের মাঝে অঙ্কন করেছেন। বর্ষা হোক আর কড়া রোদ, তার জন্য ছাতা চাই। আর আপনি খুব সুন্দরভাবে ছাতার সাথে একজন মানুষের দৃশ্য অঙ্কন করেছেন। যেটার কনসেপ্ট ছিল ভিন্নধর্মী। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটি দৃশ্য শেয়ার করে নেওয়ার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার ছাতা মাথায় দিয়ে হেঁটে চলা লোকটির ছবি সুন্দর হয়েছে। বিশেষ করে লোকটির জামার রংটা আর লুঙ্গির রং টা দেখে মনে হচ্ছে একেবারে বাস্তব যা আমার কাছে খুব সুন্দর লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য। আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু🌻🌹

 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপনার অংকন। দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। বিশেষ করে ছাতাটা।
শুভকামনা রইল।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার মানুষের মাথায় ছাতা আকার প্রক্রিয়াটি খুব ভালো লাগলো। অল্প সময়ের মধ্যে অনেক এঁকেছেন।আমার কাছে খুবই ভালো লেগেছে।😍😍

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

বাহ অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। একটি মানুষ ছাতা মাথায় দিয়ে হেটে যাচ্ছে। দেখে খুব ভালো লাগতেছে।

ধন্যবাদ ভাই আপনাকে আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

দৃশ্য টি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধাপে ধাপে সুন্দর ভাবে দেখিয়েছেন। ছাতা মাথায় দিয়ে একজন মানুষ হেঁটে চলেছে ।সত্যিই চমৎকার মুহূর্ত। দুর্দান্ত অঙ্কন করেছেন। আপনার diy পোস্ট টি আমার ভীষণ ভালো লেগেছে। অনেক অনেক শুভেচ্ছা রইলো

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।💖☔

 3 years ago 

বৃষ্টির দিনের এটি যেন এক নিত্য দিনের চিত্র। আর আপনি সেটি খুব সুন্দর ভাবে চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আপনার অংকনের হাত ও খুব সুন্দর খুব নিখুঁতভাবে এঁকেছেন।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

খুব ভালো একটি অংকন ছিল। গ্রামীণ জীবনে একরকম দৃশ্য সচরাচর দেখা যায়। অনেক অনেক শুভকামনা রইল ভাই ♥️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65557.61
ETH 3581.80
USDT 1.00
SBD 2.47