🍲আলু ও বেগুন দিয়ে সুস্বাদু পাঙ্গাশ মাছের রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে অনেকদিন পর মাছের বাজারে আসলাম।মূলত মাছের বাজারে মাছ কিনতে এসেছি।আমার চাচাতো ভাই আমাদের বাসায় বেড়াতে এসেছে। সে পাঙ্গাস মাছ খেতে খুবই পছন্দ করে। তাই তার পছন্দের পাঙ্গাস মাছ কেনার জন্য বাজারে এসেছি। বাজার এসে আমি দেখতে পেলাম অনেক বড় বড় পাঙ্গাস মাছ বাজারে বিক্রি হচ্ছে। তাই আজকে আমি একটি বড় পাঙ্গাস মাছ কিনলাম, আর এই পাঙ্গাস মাছের রেসিপি তৈরি করলাম। আসলে আমি খুব একটা পাঙ্গাশ মাছ খায়না,তবে একবারে যে খায় না তা কিন্তু নয়।পাঙ্গাশ মাছ আলু ও বেগুন দিয়ে সুস্বাদু ভাবে রান্না করলে পাঙ্গাস মাছ খেতে খুবই মজাদার হয়। তাই আজকে এই সুস্বাদু রেসিপি তৈরি করেছিল।

আলু ও বেগুন দিয়ে সুস্বাদু পাঙ্গাশ মাছের রেসিপি🍲


GridArt_20220704_211301665.jpg


🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20220704_211338398.jpg

উপাদানপরিমাণ
১)পাঙ্গাশ মাছ১ কেজি।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ০৮ টি।
৯))আলু২০০ গ্রাম।
১০)বেগুন২০০ গ্রাম।
সকল উপকরণ নিয়ে পাঙ্গাশ মাছের সুস্বাদু রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20220704_202010.jpgIMG_20220704_201951.jpg

পাঙ্গাস মাছের মজাদার রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজ কুচি কুচি গুলো তেলে ভাজাতে লাগলাম।

ধাপ-২🍲
IMG_20220704_202054.jpgIMG_20220704_202043.jpg

তারপরে পিঁয়াজ ভাজির মধ্যে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

ধাপ-৩🍲
IMG_20220704_202123.jpgIMG_20220704_202111.jpg

তারপরে আলু এবং বেগুন কড়াইয়ের মধ্যে দিয়ে মরিচ গুঁড়া, হলুদের গুড়ার সাথে ভাল করে মিশিয়ে নিলাম।

ধাপ-৪🍲
IMG_20220704_210914.jpgIMG_20220704_210846.jpg

তারপরে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে আলু, বেগুন ভাল করে সিদ্ধ করতে লাগলাম।

ধাপ-৫🍲
IMG_20220704_210959.jpgIMG_20220704_210945.jpg

আলু ও বেগুন সিদ্ধ হয়ে গেলে, আমি পাঙ্গাস মাছের জ্বাল দেওয়া পিস গুলো তরকারি মধ্যে দিয়ে দিলাম।

শেষের-ধাপ🍲
IMG_20220704_211027.jpgIMG_20220704_211015.jpg

অবশেষে পাঙ্গাশ মাছের সুস্বাদু রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এখন পাঙ্গাস মাছের মজাদার রেসিপি তৈরি হয়ে গেলো।

👇পরিবেশন🍲

GridArt_20220704_212415530.jpg

আমার চাচাতো ভাইয়ের প্রিয় পাঙ্গাস মাছ। তাই আজকে বাজার থেকে মাছ কিনে এনে রেসিপি তৈরি করেছি। আসলে পাঙ্গাশ মাছের রেসিপি খেতে মজাদার হয়েছিল। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আমার পাঙ্গাস মাছের রেসিপি আপনাদের ভাল লেগেছে পরবর্তীতে আরো মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআলু ও বেগুন দিয়ে সুস্বাদু পাঙ্গাশ মাছের রেসিপি🍲
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

অনেক দিন পর আবার পাঙ্গাস মাছের রেসিপি দেখলাম। কিছু দিন আগে আমাদের কমিউনিটিতে অনেক অনেক পাঙ্গাস মাছের রেসিপি পাওয়া যেতো। তবে এখন একটু কমেছে। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় ব হইছে। ভালো থাকবেন

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

আলু,বেগুন দিয়ে খুব সুন্দর করে পাঙ্গাস মাছের রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছে। বেগুন খেতে আমার খুবই ভালো লাগে আপনি খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনার মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আসলেই পাঙ্গাস মাছের রেসিপিটা খেতে অনেক মজাদার হয়েছিল।

 2 years ago 

ভাই পাঙ্গাস মাছ খেতে আমার কাছে খুব একটা ভালো লাগতোনা। তবে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবাই এত সুস্বাদু করে পাঙ্গাস মাছের রেসিপি তৈরি করে তা দেখতে দেখতে নিজেও কিছুটা খাওয়া শিখে গেছি। আমার ছেলে ও মেয়ে পাঙ্গাস মাছ খেতে ভীষণ পছন্দ করে। আপনার তৈরি আলু ও বেগুন দিয়ে সুস্বাদু পাঙ্গাস মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। এত মজাদার একটি রেসিপি আপনি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া পাঙ্গাস মাছ আলু, বেগুন দিয়ে ভাল করে রান্না করে খেতে খুবই অনেক মজাদার হয়। আমি পাঙ্গাস মাছ খেতে পছন্দ করি না। তবে এই রেসিপিটা খেতে অনেক মজা হয়েছিল।

 2 years ago 

পাঙ্গাস মাছ আমি খুব একটা খাই না। ছোটবেলা থেকে একটু অরুচি আছে আমার। তবে আপনার আলু দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি বেশ ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি আমাদের মাঝে। প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছ আমিও খুব একটা খাই না। তবে পাঙ্গাস মাছের রেসিপিটা অনেক মজাদার হয়েছিল।

 2 years ago 

আলু এবং বেগুন দিয়ে পাঙ্গাস মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। তবে আমি পাঙ্গাস মাছ খেতে পছন্দ করি না। যাইহোক এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

পাঙ্গাশ মাছ আজকেও খেলাম।তবে পাঙ্গাশ মাছ টা আমার কাছে ভেজে খেতে বেশ ভালো লাগে।বড় বড় পাঙ্গাশ মাছ খেতে বেশ ভালো লাগে।আলু ও বেগুন দিয়ে সুস্বাদু পাঙ্গাশ মাছের রেসিপি বেশ দারুন হয়েছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু

ভাই আপনার তৈরি করা আজকের রেসিপিটি দেখতে অনেক সুন্দর লাগছে।অঅপনি অনেক সুন্দর করে আলু ও বেগুন দিয়ে সুস্বাদু পাঙ্গাশ মাছের রেসিপি রান্না করছেন।তবে আমরাও অন্যন্যা মাছ দিয়ে এভাবে রেসিপি রান্না করে থায়।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার চাচাতো ভাই দেখছি পাঙ্গাস মাছ পছন্দ করে আমার কাছে আসলে পাঙ্গাস মাছ খেতে ভালোই লাগে। আজকে আপনি আলু বেগুন দিয়ে পাঙ্গাস মাছের খুবই সুস্বাদু রেসিপি তৈরি করেছেন এরকম ভাবে খেতে হয় ভালে লাগে ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60252.67
ETH 2426.43
USDT 1.00
SBD 2.44