আলু বেগুন দিয়ে নদীর ছোট মাছের সুস্বাদু চচ্চড়ি রেসিপি।🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আসলেই নদীর মাছ গুলো খেতে খুবই মজাদার হয়। তার মধ্যে যদি নদীর ছোট মাছ হয়ে থাকে তাহলে তো কোন কথাই নেই। এই নদীর ছোট মাছের চচ্চড়ি রেসিপি আমার খুবই প্রিয়। আর এই রেসিপি গুলো খেতে খুবই সুস্বাদু হয়। তাই আজকে আমি বাজার থেকে নদীর ছোট মাছ কিনলাম।এই ছোট মাঠ ২০০ গ্রামের দাম ১৮০ টাকা ছিলো।মাছ গুলো দেকেই কিনতে ইচ্ছা করলো।মনে হলো আলু বেগুন দিয়ে এই মাছে রেসিপি অনেক মজাদার লাগবে।তাই নদীর এই ছোট মাছ কিনলাম। আসলে ছোট মাছের চচ্চড়ি রেসিপি আমার খুবি প্রিয় রেসিপি।এই ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই মজাদার হয়েছিল। তাই আজকে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আমার এই রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন রেসিপি দেখা শুরু করা যাক,,,।

আলু বেগুন দিয়ে নদীর ছোট মাছের সুস্বাদু চচ্চড়ি রেসিপি


GridArt_20230219_173130328.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) নদীর ছোট মাছ২০০গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)আলু২০০ গ্রাম।
১০)বেগুন১৫০গ্রাম।
আলু বেগুন দিয়ে নদীর ছোট মাছের সুস্বাদু চচ্চড়ি রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230219_163158.jpgIMG_20230219_163214.jpg

মজাদার এই ছোট মাছ তাই আমি বাজার থেকে কিনে বাসায় নিয়ে আসলাম এবং এই মাছগুলো সুন্দর করে কেঁটে নিয়ে ভাল করে ধুয়ে নিলাম।

ধাপ-২🍲
IMG_20230219_163238.jpgIMG_20230219_163250.jpg

ছোট ছোট করে আলু বেগুন দিয়ে এই মাছ খেতে খুবই মজাদার হয়। তাই আমি আলু বেগুন গুলো ছোট করে কেটে নিলাম।

ধাপ-৩🍲

|IMG_20230219_163227.jpg

তারপরে আলু বেগুন গুলো সুন্দর সুন্দর করে লম্ব ভাবে কেটে ভাল করে ধুয়ে নিলাম।তারপর সকল মসলা দিয়ে এই ছোট মাছ ও সবজি গুরো ভালো করে মেখিয়ে পাতিরের মধে নিয়ে চুলায় জ্বাল দিতে লাগলাম।

IMG_20230219_163055.jpgIMG_20230219_163106.jpg
ধাপ-৪🍲

IMG_20230219_164016.jpg

আস্তে আস্তে জ্বাল দিয়ে মজাদার ছোট মাছের চচ্চড়ি রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারি খুবই ভালো লাগছে। কারণ রেসিপির পরিবেশন দেখেই বোঝা যাচ্ছিল অনেক মজাদার হবে।

👇পরিবেশন🍲

GridArt_20230219_173214999.jpg

নদীর ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবি সুস্বাদু হয়ে ছিলো।এই মজাদার রেসিপি তৈরি করতে পেরে আমার খুবি ভালো লেগেছে। আসলে আমাদের যমুনা নদী এই ছোট মাছ গুলোর চাহিদা অনেক বেশি।কারণ এই ছোট মাছ গুলো বেগুন ও আলু দিয়ে রান্না করলে খেতে খুবি মজাদার হয়।তাই এই ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবি সুস্বাদু হয়েছে ছিলো।তাই আপনাদের সাথে শেয়ার করার, আশা করি আমার মজাদার ছোট মাছের চচ্চড়ি রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে।পরবর্তীতে ভিন্ন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে শেয়ার করার, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআলু বেগুন দিয়ে নদীর ছোট মাছের সুস্বাদু চচ্চড়ি রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি রেসিপি আমারও খুব ফেভারিট।। আর সেটা যদি হয় নদীর মাছ তাহলে তো কোন কথাই নেই।।
আলু বেগুন দিয়ে অনেক মজাদার ভাবে রেসিপি কর্তৃক করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খুব মজা।।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

যে কোনো মাছের চচ্চড়ি আমার খুব প্রিয়। তবে ছোট মাছ দিয়ে চচ্চড়ি তৈরি করলে খেতে খুবই মজাদার হয়। আপনি খুব সুন্দর করে ছোট মাছের সুস্বাদু চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। চিকন চিকন করে কেটে আলু এবং বেগুন দেওয়াতে খেতে আরো মজাদার হবে ‌‌। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুন দিয়ে ছোট মাছের চচ্চড়ি খেতে আমার অনেক ভালো লাগে ভাইয়া। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপিটি দেখে লোভ সামলানো যাচ্ছে না। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি রেসিপি উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

নদীর মাছ খেতে খুবই সুস্বাদু । নদীর ছোট্ট মাছ আলু দিয়ে চরচরি করলে খেতে দারুন মজা লাগে। আপনি ২০০ গ্রাম মাছ ১৮০ টাকা দিয়ে কিনেছেন কিন্তু স্বাদের পরিমাণটা কম হবে না অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি তৈরি।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এখন ছোট মাছের অনেক দাম আপনি ২০০ গ্রাম নিয়েছেন ১৮০ টাকা দিয়ে অনেক দাম। ছোট মাছগুলো খেতে অনেক মজার হয় আপনি আলু বেগুন দিয়ে রান্না করেছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনার রেসিপি দেখে অনেক ইচ্ছে করছে খেতে। আলু বেগুন দিলে ছোট মাছের ঝোল আমার অনেক ভালো লাগে। এভাবে আলু বেগুন দিয়ে ছোট মাছের চচ্চড়ি করেছেন গরম ভাতের সাথে খেতে বেশ মজা হবে।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আলু বাগুন-কুচি করে কেটে নদীর ছোট মাছের সাথে ভালো একটা রেসিপি তৈরি করে আমাদের মাঝে দেখিয়েছেন আপনি। আপনার আজকের এই ছোট মাছের রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই রেসিপি রান্না দেখে মনে হল যেন ওতি সুস্বাদু ছিল। রান্নার প্রতিটা ধাপ চমৎকারভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌻🌹

 2 years ago 

দিনে দিনে ছোট মাছগুলোর চাহিদা যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি দামের দিক থেকেও অনেক এগিয়ে যাচ্ছে। ছোট মাছের দাম সত্যি অনেক বেড়ে গেছে। ছোট মাছের সাথে আলু, বেগুন রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আমার অনেক পছন্দের একটি খাবার তৈরি করে শেয়ার করেছেন ভাইয়া। বেগুন দিয়ে ছোট মাছের রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

ছোট মাছ খেতে সবাই খুব পছন্দ করে আর এজন্যই বাজারে এই মাছের দাম অনেক বেশি চড়া।নদীর ছোট মাছ খেতে অনেক ভালো লাগে আর আলু বেগুন দিয়ে রান্না করলে অনেক বেশি মজা লাগে। আপনার রেসিপি টি খুবই সুন্দর হয়েছে তবে রান্নার ধাপ গুলো আরও একটু বিস্তারিত ভাবে দেখালে ভালো হতো।ছোট মাছের মজাদার রেসিপি টি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আহ কি মজাদার রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ছোট মাছের এই চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু লাগে। আলু আর বেগুন দিয়ে এভাবে রান্না করল আরও বেশি ভালো লাগে। আপনার রেসিপি দেখেতো খিদা লেগে গিয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60265.23
ETH 2324.47
USDT 1.00
SBD 2.55