বন্ধুদের সাথে ফেলে আসা স্মৃতিময় গল্প//পর্ব-৩

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো সত্যি অসাধারণ। আসলে ছোটবেলা বন্ধুদের সাথে অনেক গল্প রয়েছে আমাদের প্রত্যেকের জীবনে, আর এই গল্পগুলো যেন স্মৃতির পাতায় এখন রয়ে গেছে। আসলে ছোটবেলা অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করতাম বন্ধুদের সাথে। বিশেষ করে বর্ষাকালে নৌকায় করে ভ্রমণের এই মুহূর্তগুলো ছিল অসাধারণ। তো বন্ধুরা আপনাদের সাথে আমার ছোট বেলার বন্ধুদের সাথে নৌকা নিয়ে ভ্রমণের মুহূর্তের একটি গল্প শেয়ার করতেছিলাম। আশা করছি এই গল্পটি আপনাদের কাছে ভালো লেগেছে। আজকে সেই গর্বের তৃতীয় পর্ব নিয়ে এসেছি। আশা করছি বর্ষাকালের এই সৌন্দর্যময় গল্পটির তৃতীয় পর্ব পড়ে আপনাদের ভালো লাগবে।


আমরা তিন বন্ধু মিলে যখন নৌকা নিয়ে নদীর চরে গিয়ে আখ ক্ষেত থেকে আখ নিয়ে আসলাম এবং আখ নিয়ে এসে আমরা আগ গুলো খাওয়ার জন্য নদীর মাঝে একটি ছোট ব্রিজ রয়েছে সেই ব্রিজের দিকে রওনা দিলাম। তখন খুবই ভালো লাগতেছিল। কারণ তিন বন্ধু মিলে ব্রিজ এর নিচে ছোট্ট একটি বটগাছ রয়েছে, এই বট গাছের নিচে বসে থেকে আখ গুলো খাব আর গল্প করবো। তাই আমরা সেই ব্রিজের পাশে আসলাম। ব্রিজের পাশে এসে দেখতে পেলাম ব্রিজ এর পাশে কেউ নেই আমরা শুধু তিন বন্ধু, তাই আমরা সেই বট গাছের নিচে নৌকাটি বেঁধে আমরা আখ খাওয়া শুরু করে দিলাম। আর গল্প করতে লাগলাম, আসলে আখ গুলো অনেক মিষ্টি ছিল।


children-1822688_1280.jpg

source

আমরা তিন বন্ধু মিলে অনেক আনন্দের সাথে গল্প করছিলাম। আর আখ খাচ্ছিলাম। সত্যি সেই মুহূর্তটা খুবই ভালো লাগতেছিল। আসলে বর্ষার পানিতে চারদিকে যেন থৈথৈ করছে, এই ব্রিজের নিচে বসে খুবই ভালো লাগলো এবং দেখতে পেলাম ব্রিজের পাশে গিয়ে কে যেন মাছ ধরার জন্য বড়শি পেতে রেখেছে। আর এই বড়শি গুলো ছিল বোয়াল মাছের। সত্যি একটি বড়শিতে দেখতে পেলাম অনেক লাফালাফি করছে। প্রথমে আমি দেখে ভয় পেয়ে গিয়েছিলাম। তবে সুজন বলল এটাতে মনে হয় মাছ ধরেছে। তাই আমরা বড়শিটি তুলতে চায়লাম। সুজন বলল যে আমি সিওর এইটাতে অনেক বড় কোন মাছ ধরেছে। তাই হয়তো এত লাফালাফি করছে। তাই আমরা এই বিড়শিটি তোলার জন্য অনেক আগ্রহ প্রকাশ করলাম এবং আমি প্রথমে ভয় পাচ্ছিলাম। যে অন্যের বড়শি যদি কেউ কিছু বলে, তারপরে সুজন বলল যে এখন কেউ নেই আমরা আগে তুলে দেখি এটি মাছ না অন্য কিছু। তাই সুজন আর আমি এগিয়ে গেলাম। বড়শিটি তোলার জন্য এবং দেখতে পেলাম অনেক বড় একটি বোয়াল মাছ ধরে রয়েছে।


people-5365324_1280.jpg

source

বঁড়শি তুলে দেখতে পেলাম অনেক বড় একটি বোয়াল মাছ ধরে আছে। আমার খুবই ভালো লাগলো এবং আমি চিৎকার দিয়ে উঠলাম সুজন বলল যে চিৎকার দিস না। এখানে চুপচাপ থাক এই বড়শিসহ বোয়াল মাছ আমরা নিয়ে যাব। আমি বললাম সে যদি বুঝতে পারে যে আমরা নিয়েছি, তাহলে বাড়িতে বিচার দেবে। আর বাড়িতে বিচার দিলেই এমনি তো আমরা সকালবেলা বের হয়েছি আমাদের কিন্তু আর আস্ত রাখবে না। তখন সুজন বলল যে এই সব কিছু দায়িত্ব আমার আমি ম্যানেজ করবো। আসলে আমাদের মধ্যে সুজন বড় ছিল। যার কারণে ওর ওপর ভরসা করতাম। আর এই বোয়াল মাছটি সুজন বঁড়শিসহ তুলে এনে আমাদের নৌকার নিচে রেখে দিল, আসলে নৌকার নিচে রেখে দেওয়ার কারণে অনেক লাফালাফি করতেছিল। কারণ মাছটি অনেক বড় ছিল। আর আমাদের অনেক ভালো লাগতেছিল। তারপরে সুজন বলল এখানে আরো বড়শি রয়েছে, দেখি ওগুলো তো বোয়াল মাছ আছে কিনা, তাই সুজন ব্রিজ এর নিচে চলে গেল। আর বড়শি দেখতে।


তারপরে সুজন ব্রিজের নিচে গিয়ে একটি বড়শি তুলে দেখল সেখানেও আরেকটি বোয়াল মাছ ধরে রয়েছে। আর এই বোয়ালটি ছিল আগের চাইতে একটু ছোট। তাই সুজন সেই বড়শিসহ বোয়াল মাছ নিয়ে নৌকার উপর চলে আসলো।দেখেতো আমরা খুবি খুমি, আমি বললাম যে শুধু বোয়াল মাছগুলো রেখে দেহ আর বড়শিগুলো ওখানে রেখে আই,সজন বললো বড়শিসহ নিয়ে আসার কারণ রয়েছে এগুলো তোদের পরে বলব। এখানে আর দেরি করা যাবে না। চল তাড়াতাড়ি আমরা মাছগুলো নিয়ে চলে যায়। তাই আমরা তিন বন্ধু মিলে সেখান থেকে নৌকা নিয়ে আবারও আমাদের স্কুল মাঠের সেই নৌকার ঘাটের দিকে রওনা দিলাম। তো বন্ধুরা আপনাদের সাথে পরবর্তী পর্বে বাকি অংশের গল্প শেয়ার করব।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল। 🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ভাই আপনার ছোটবেলার স্মৃতিময় কথাগুলো জেনে খুবই ভালো লাগলো। তবে আপনারা তিন বন্ধু মিলে নৌকা করে নদীর চড়ে গিয়ে সেখান থেকে আখ নিয়ে এসে পড়ে বসে বসে খেয়েছি গল্প করেছিলেন জেনে খুবই ভালো লাগলো। মনে হচ্ছে আপনার দিনগুলো খুবই মজাদার ছিল। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46