🍲ফুলকপি,আলু ও বেগুন দিয়ে সুস্বাদু রুই মাছের মজাদার রেসিপি🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

ফুলকপি,আলু ও বেগুন দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি👇

GridArt_20220309_222448018.jpg

প্রয়োজনীয় উপকরণ🐟👇

ফুলকপি,আলু ও বেগুন দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220309_222555568.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে ফুলকপি, আলুর ও বেগুন দিয়ে মজাদার রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)রুই মাছ১ কেজি।
২) ফুলকপি১টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ০৮টি।
১২)পিঁয়াজ১০টি।
১৩)আলু২০০ গ্রাম।
🍲ধাপ-১🐟
IMG_20220309_192848.jpgIMG_20220309_192826.jpg
  • সবজি দিয়ে রুই মাছের মজাদার রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজ কুচি কুচি ও কাঁচামরিচ দিয়ে মরিচয়ের গুঁড়ো, হলুদের গুঁড়া দিয়ে তেলে ভাজতে লাগলাম।
🍲ধাপ-২🐟
IMG_20220309_192933.jpgIMG_20220309_192905.jpg
  • তারপর আমি কড়াইয়ের মধ্যে বেগুন, ফুলকপি ও আলু দিয়ে মরিচ গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ এবং সকল মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
🍲ধাপ-৩🐟
IMG_20220309_193007.jpgIMG_20220309_192952.jpg
  • তারপরে আমি পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিলাম। তারপর এই সবজির রেসিপি ভাল করে জ্বাল দিতে লাগলাম।
🍲ধাপ-৪🐟
IMG_20220309_193113.jpgIMG_20220309_193059.jpg
  • আস্তে আস্তে জ্বাল দিয়ে এই সবজি রেসিপি আমি ভালো করে সবজি গুলো সিদ্ধ করে নিলাম।
🍲-শেষের-ধাপ-🐟

IMG_20220309_193355.jpg

  • অবশেষে আমি শেষ ধাপে এসে পৌঁছেছি। এই সবজির রেসিপি ভাল করে সিদ্ধ করা হয়ে গেল। এখন আমি এই সবজি রেসিপি উপরে রুই মাছের ভাজি করা মাছের পিস গুলো দিয়ে কিছুক্ষণ জ্বাল দিয়ে নিলাম।
IMG_20220309_193310.jpgIMG_20220309_193148.jpg
🍲পরিবেশন🐟

GridArt_20220309_222630471.jpg

ফুলকপি, আলু এবং বেগুনের মজাদার সুস্বাদু রুই মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপিটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে আবার হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া করি।🌹🙏🌹

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফুলকপি,আলু ও বেগুন দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

সবজি যদি এভাবে মাছ রান্না করলে আমার কাছে খুবই ভালো লাগে। আর এটা খেতে অনেক বেশি সুস্বাদু হয়। আজকে আপনি সবজি দিয়ে রুই মাছ রান্না করেছেন আপনার রেসিপিটি খুবই ভালো লেগেছে। আর অনেক লোভনীয় লাগছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আপনি ফুলকপি,আলু ও বেগুন দিয়ে সুস্বাদু রুই মাছের মজাদার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি আজকে চমৎকার ভাবে ফুলকপি,আলু ও বেগুন দিয়ে সুস্বাদু রুই মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন। দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ফুলকপি আলু বেগুন মাছ দিয়ে আপনি খুব সুন্দর একটি রেসিপি করেছেন। আপনার রেসিপিটি খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদএত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

দারুন হয়েছে ভাইয়া আপনার শেয়ার করা রুই মাছের রেসিপি। এভাবে রুই মাছ রান্না করলে খেতে বেশ দারুন লাগে। আপনার রেসিপিটি দেখে তো আমার জিভে জল চলে এলো খুবই লোভনীয় একটা রং এসেছে আপনার রেসিপিটি। রেসিপির প্রতিটি ধাপ আপনি খুবই চমৎকার এবং গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

খুব চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। ফুলকপি আলু বেগুন দিয়ে রুই মাছের রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপির কালার টা দেখে খুব ভালো করে আন্দাজ করতে পারছি। আপনার রেসিপির প্রত্যেকটি ধাপ সুন্দর করে পর্যায়ক্রমে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

আসলে ফুলকপি সাথে আলু বেগুন ভালোভাবে জমে ওঠে আপনি অনেক সুন্দর করে রুই মাছ দিয়ে রান্নাটি করেছেন। দারুন ভাবে উপস্থাপনা করেছেন ভাইয়া এবং এ ধরনের রেসিপি খেতে বেশ ভালোই লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58