রবিবারের আড্ডায় আমার কিছু অনুভূতি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20230710_221600.jpg

আমার বাংলা ব্লগ কমিউনিটির ভেরিফাইড সদস্য হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। আর আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রতিনিয়ত নতুন নতুন উদ্যোগ নিয়ে আসছে। আর এই নতুন নতুন উদ্যোগকে সত্যিই সাধুবাদ জানাই। কারণ দাদা যেগুলো উদ্যোগ নিয়েছে প্রত্যেকটা উদ্যোগই সফল হয়েছে এবং অনেক সুন্দর ভাবে এই উদ্যোগগুলো যেন পালন করা হচ্ছে। তেমনি রবিবারের আড্ডা এই উদ্যোগটি সত্যিই অসাধারণ ছিল। এই উদ্যোগটি যখন থেকে শুরু হয়েছে তখন থেকে যেন কৌতুহল এবং রবিবারে আড্ডার এই সুন্দর ব্যবস্থা করার জন্য দাদাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আসলে দাদা যতগুলো উদ্যোগ নিয়েছে, প্রত্যেকটা উদ্যোগ প্রশংসীয় ছিল এবং প্রত্যেকটা উদ্যোগী সফল হয়েছে। তেমনি রবিবারে আড্ডা অসাধারণ উদ্যোগ ছিল আর এই রবিবারে আড্ডার মাধ্যমে আমরা নতুন নতুন অতিথির সাথে সুন্দর সময় পার করতে পারি এবং অনেক ভালো লাগে যখন অতিথি হিসেবে রবিবারে আড্ডায় কেউ আসে, তার অনুভূতিগুলো জানতে পেরে।তেমনি এই রবিবারের আড্ডায় আমিও অতিথি হয়েছিলাম। যার কারণে আমার খুবই ভালো লেগেছে। আর সেই রবিবারে আড্ডার অনুভূতি আজকে আপনাদের সাথে তাই শেয়ার করতে আসলাম।


IMG_20230710_221624.jpg

রবিবারে আড্ডার উদ্যোগটি যখন থেকে শুরু হয়েছিল তখন থেকেই যেন অন্যরকম একটা অনুভূতি কাজ করতেছিল, যে হয়তো এভাবে আমিও একদিন অতিথি হিসেবে উপস্থিত থাকবো এবং সবার সাথে আনন্দময় কিছু মুহূর্ত উপভোগ করবো। ঠিক এই অনুভূতিটি যেন সত্যি হলো এবং সিয়াম ভাই আমাকে এসএমএস করল যে আপনি কি রবিবারে আড্ডার উপস্থিত থাকতে পারবেন। আমি তখন বলেছিলাম এই সপ্তাহে আমার পরীক্ষার জন্য যে আমি থাকতে পারবো না। পরের সপ্তায় আমি থাকতে পারবো। তখন বলল ঠিক আছে আপনি তাহলে ঈদের পরে ৯ তারিখে উপস্থিত থাকবেন। সত্যি তখন থেকে যেন মনের ভিতরে একটা অনুভূতি কাজ করতে ছিল এবং আনন্দ কাজ করতে ছিল, আবার ভয়ও কাজ করতে ছিল যে কি হবে সেই মুহূর্তগুলো। তবে এটা ভালো লাগতেছিল যে সকলের সাথে দারুন একটা সময় পার করতে পারব এবং নিজের অনুভূতিগুলো শেয়ার করতে পারব। তাই রবিবারে সেই আড্ডার দিন আমি অপেক্ষা করতেছিলাম এবং আড্ডার দিনটির জন্য যেন প্রতিনিয়ত আমি অপেক্ষা করতেছিলাম। কখন সেই দিনটি আসবে কখন সেই মুহূর্তটি আসবে এবং রবিবারে আড্ডা সকলের সাথে সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করবো।


দেখতে দেখতে কাঙ্খিত ৯ তারিখ উপস্থিত হলো।৯ তারিখ আজকের রবিবার আর এই রবিবারের সকাল থেকে যেন আমার মনের ভিতর অনেক কৌতুহল ছিল। যে আজকে তো আমাকে রবিবারে আড্ডায় অতিথি হিসেবে উপস্থিত থাকতে হবে। আর রাত আটটার দিকে যেন সিয়াম ভাই আবারো আমাকে এসএমএস করল যে আজকে কিন্তু আপনার উপস্থিত থাকার কথা। আপনি রেডি আছেন তো, আমি বললাম জি ভাইয়া আমি রেডি আছি ইনশাল্লাহ থাকবো। একটু আগেই আমাকে জয়েন হতে বলল, আমি একটু আগে জয়েন হলাম। আমি আমার নেটের কোন সমস্যা হবে কিনা সেটা বারবার দেখতে ছিলাম।কারণ এই দিনটাকে কেন্দ্র করে যেন নেটে সমস্যা না হয় সেজন্য আমি ব্যাকআপ হিসেবে এমবি কিনেছিলাম, যাইহোক তো যথা সময় উপস্থিত হতে পেরে আমার খুবই ভালো লাগলো।আর ঠিক ৯টা বেজে গেলো, আর আমাদের সবার প্রিয় শুভ ভাই তার মধুর কন্ঠের কথা শুরু করলেন।


IMG_20230710_221613.jpg

শুভ ভাইরে মধুর কন্ঠ শুনতে পেয়ে যেন খুবই ভালো লাগলো এবং আসলে শুভ ভাইয়ের কন্ঠ অসাধারণ মধুর রয়েছে। এই কন্ঠেতে যেন হ্যাংআউটটা পুরো মাতিয়ে রাখে। যাই হোক শুভ ভাই প্রথমে আমার পরিচয়টা জানতে চাইলো। আমি আমার পরিচয় দিলাম এবং পরিচয় সাথে আমাকে আরো চারটি প্রশ্ন করা হলো আমি যতটুকু পেরেছি চারটি প্রশ্নের সুন্দরভাবে আনসার দেওয়ার চেষ্টা করেছি। কারণ এই প্রশ্নগুলো আমার ব্যক্তিগত জীবনের সম্পর্কেই ছিল এবং কিভাবে স্টিসেট প্লাটফর্ম জয়েন হয়েছি সেরকমই প্রশ্ন ছিল। যার কারণে আমি আমার নিজের অনুভূতি এবং নিজের বাস্তবতা থেকে এই প্রশ্নগুলোর সুন্দরভাবে আনসার দেওয়ার চেষ্টা করেছি এবং সবগুলো প্রশ্ন আমি আনসার দিলাম। তারপর শুভ ভাই আমার পছন্দের একটি গানের নাম জিজ্ঞেস করলেন।আমি গানের নামটি আগেই সিয়াম ভাইকে বলেছিলাম। যার কারণে সিয়াম ভাই আমার সেই প্রিয় গানটি চালু করলেন এবং আমরা সবাই সেই গানটি শুনতে লাগলাম।


Screenshot_2023-07-09-21-37-03-27_572064f74bd5f9fa804b05334aa4f912.jpgScreenshot_2023-07-09-21-36-56-51_572064f74bd5f9fa804b05334aa4f912.jpg
তারপরে শুরু হলো প্রশ্ন করা, আমার বাংলা ব্লগ কমিউনিটির আমার পরিবারের ভাই-বোনেরা আমাকে সুন্দর সুন্দর প্রশ্ন করতে লাগলেন। এভাবে তারা একের পর এক প্রশ্ন করতে ছিল মোট ২৫ টার উপরেও প্রশ্ন ছিল। সকল প্রশ্নেরই আমি আনসার দেওয়ার চেষ্টা করেছি। তবে কিছু কিছু প্রশ্ন ছিল যে প্রশ্নগুলো পড়ে আমার খুবই হাসি হাসতেছিল এবং প্রশ্নগুলোর অ্যানসার দেওয়ার জন্য খুবই কষ্টকর হয়েছিল। বিশেষ করে সুমন ভাইয়ের প্রশ্নটা দেকে কি হাসি আসতে ছিল,কি উত্তর দেবো বুঝতে পারছিলাম না। যাই হোক সকল প্রশ্নেরই আমি অ্যানসার দেওয়ার চেষ্টা করেছি এবং সকল প্রশ্নেরই আমি সুন্দরভাবে আনসার দিয়েছি এবং প্রশ্ন বিজয়ের একটা পর্ব ছিল, আমি কাকে বিজয় করবো কনফিউশনে পড়ে গেছিলাম।


Screenshot_2023-07-09-21-36-18-48_572064f74bd5f9fa804b05334aa4f912.jpgScreenshot_2023-07-09-21-36-24-66_572064f74bd5f9fa804b05334aa4f912.jpg
এত জনের মধ্যে থেকে কাকে বিজয় করব, এটা নিয়ে কনফিউশন এর মধ্যে ছিলাম। তারপরে যেহেতু তিনজনকে বিজয় করতে হবে। তাই আমি সুমন ভাইয়ের প্রশ্নটা আমার কাছে খুবই ভালো লেগেছে, সুমন ভাইকে এবং নিভলো ভাইকে আর মোহাম্মদ ভাইকে বিজয় ঘোষণা করলাম। তাদের তারপরে শুভ ভাইয়ের পছন্দের একটি গান দেওয়া হল সেই গানটি শুনতে লাগলাম।তারপরে শুরু হলো ঝটপট রাউন্ড, আর ঝটপট রাউন্ডের যে প্রশ্নগুলো ছিলো সত্যি মজার প্রশ্ন ছিল। এগুলো অনেক হাসি এবং মজার ছিল। যার কারণে এই প্রশ্নগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি খুবই আনন্দময় মুহূর্ত উপভোগ করেছি। সেই প্রশ্নগুলোর উত্তর দিতে। সত্যি ঝটপট রাউন্ডটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।


তারপরে আমার কাছে আমার বাংলা ব্লগ সম্পর্কে কিছু মতামত চাইলো আমি আমার বাংলা ব্লগের সম্পর্কে কিছু মতামত উপস্থাপন করলাম। আমার বাংলা ব্লগ এত সুন্দর ভাবে আয়োজন করেছে, এখানে নতুন করে কোন মতামতে আমার আছে বলে মনে হয় না। তার পরেও আমি আমার বাংলা ব্লগের জন্য কিছু মতামত দিলাম সেটা হল আমার বাংলা ব্লগে সুন্দর একটি অ্যাপস তৈরি করা হয়েছে, সেখানে যদি চ্যাটের করার অপশন থাকে তাহলে খুবই ভালো হয় এবং মানুষ মানুষের জন্য এটা যদি আমরা সকলেই এগিয়ে আসি, তাহলে খুবই ভালো হয়। এই মতামত উপস্থাপন করলাম।


দেখতে দেখতে রবিবারে আড্ডার শেষের দিকে এসে পৌঁছালাম। আসলে রবিবারের আড্ডা পুরো সময় ধরে অনেক আনন্দ মজা করেছি। খুবই ভালো লেগেছে আমার। নিজের অনুভূতিগুলো শেয়ার করতে পেরে আরো বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটি পরিবারকে উপহার দেওয়ার জন্য আমাদের সবার প্রিয় দাদাকে অসংখ্য ধন্যবাদ জানাই। দাদার কারণেই এত সুন্দর একটি পরিবার পেয়েছি, পেয়েছি পরিবারের সদস্যদের।আর আজকে পরিবারের সকলকে সাথে নিয়ে এত সুন্দর একটি মুহূর্ত উপভোগ করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তারপরে দাদার পছন্দের কিছু গান দেওয়া হলো, সেই গানগুলো শুনতে শুনতে যেন রবিবারে আড্ডার মুহূর্তগুলো শেষ হলো। সত্যিই এই রবিবারে আড্ডার মুহূর্ত আমার খুবই ভালো লেগেছে।আমি অতিথি হতে পেরে খুবি আনন্দিত। তাই আমার অনুভূতি গুলো আপনাদের সাথে শেয়ার করতে পেরে এখন আমার আরও বেশি ভালো লেগেছে ।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

রবিবারের আড্ডায় আপনার কিছু অনুভূতি জানতে পেরে খুবি ভালো লেগেছে। আপনার সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি এই আড্ডা মাধ্যমে।

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 last year 

আমার বাংলা ব্লগের প্রতিটি উদ্যোগ শতভাগ সফল বলে আমি মনে করি। রবিবারের আড্ডা অন্যতম সেরা আয়োজন যা সদস্যদের মনোবল চাঙ্গা করতে সক্ষম। এই রবিবার আমি অফিসের ঝামেলায় থাকায় উপস্থিত থাকতে পারিনি, তবে আপনার পোস্টের মাধ্যমে আপনার অনুভূতি শুনে ভীষণ ভালো লাগলো। এই চাঙ্গা মনোবল নিয়ে এগিয়ে যান এই কামনা করছি।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

রবিবারের আড্ডায় আপনাকে অতিথি হিসেবে পেয়ে সত্যিই অনেক ভালো লেগেছিলো।
আপনার ব্যক্তিগত সম্পর্কে আপনার ভালোলাগা ভালোবাসা এবং কমিউনিটির সম্পর্কে আপনার অনুভূতি গুলো জানতে পেরে সত্যি অনেক ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ভাই আপনি রবিবারে আড্ডায় অতিথি হিসেবে আমাদের মাঝে এসেছিলেন এবং সেই অনুভূতি শেয়ার করেছেন আসলে অনুভূতিগুলো বেশ ভালই হয়। আমিও আমার অতিথি হয়ে আসার অনুভূতি শেয়ার করেছিলাম আসলে এগুলো লিখে শেষ করা যায় না। আপনি আমাদের মাঝে বেশ সুন্দর সময় উপহার দিয়েছিলেন এটাই সব থেকে বড় কথা। ধন্যবাদ ভাই মূল্যবান মতামত পোস্ট এর মাধ্যমে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

দারুন ছিল ভাইয়া এবারের রবিবারের আড্ডাটি। কারণ আপনি অনেক সুন্দর ফ্রি মাইন্ডে আমাদের সাথে সবকিছু শেয়ার করেছেন আমরাও অনেক আনন্দ উপভোগ করেছি। প্রতিবার রবিবারের আড্ডায় অনেক আনন্দ পাই সবাই মিলে বেশ মজার সময় কাটায়। অসংখ্য ধন্যবাদ রবিবারের আড্ডার অনুভূতি গুলো আপনি খুব সুন্দর ভাবে শেয়ার করলেন আমাদের সাথে।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

রবিবারের আড্ডার দারুন একটি মুহূর্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই আড্ডায় আমাদের কমিউনিটির অনেকে উপস্থিত থাকে এবং খুব সুন্দর ভাবে কিছুটা সময় অতিবাহিত করে থাকে। খুবই ভালো লাগলো এই আড্ডা সম্পর্কে আপনার অনুভূতি জানতে পেরে।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

রবিবারের আড্ডা আমরা সবাই বেশ ইনজয় করি । দারুণ সময় কাটে ওই দিন । আপনার রবিবারের সময় তো আপনি বেশ উপভোগ করেছেন জেনে বেশ ভালো লাগলো । ও দিনের প্রতিটা পার্ট আপনি দারুন ভাবে লিখেছেন পড়ে মনে হল আবারো যেন রবিবারে আড্ডায় ফিরে গেলাম ।ধন্যবাদ আপনাকে।।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

রবিবারের আড্ডা আমার কাছে অনেক ভালো লাগে। কারণ অতিথি তার মনের ভাব প্রকাশ করে আমাদের মাঝে। এবং অনেক অজানা কথা আমাদের মাঝে শেয়ার করে। এই দিন রবিবারের আড্ডা আপনাকে পেয়ে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর সুন্দর কথা বলেছেন এবং প্রশ্নগুলোর উত্তর দিয়েছেন। সত্যি আপনি খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে কথাগুলো বলেছেন। আমি নিজেও সেই দিন আপনাকে প্রশ্ন করেছিলাম। আপনি অনেক সুন্দর করে উত্তর দিয়েছেন। খুব ভালো লাগলো আপনার কথাগুলো শুনে। ধন্যবাদ আপনাকে সুন্দর করে আমাদের মাঝে রবিবারের আড্ডাতে অংশগ্রহণ করার জন্য।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

রবিবারের আড্ডা আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে প্রিয় মানুষগুলোর কথা শুনতে পাই। অতিথি বিন্দুগণ তাদের মনের ভাব প্রকাশ করে শুনে খুব ভালোই লাগে। এই দিন রবিবারের আড্ডা আমি সম্পূর্ণ শুনেছি। এবং আমি নিজেও আপনাকে সেই দিন প্রশ্ন করেছিলাম। আপনি খুব স্বাভাবিকভাবে প্রশ্নগুলোর উত্তর দিয়েছেন।

 last year 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65845.60
ETH 3304.70
USDT 1.00
SBD 2.69