DIY-🌹(এসো নিজে করি)🖼️||রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি [১০%shy-fox]🎴steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমরা আমাদের দক্ষতা ও সৃজনশীলতা নানাভাবে প্রকাশ করে থাকি। আর রঙিন কাগজ দিয়ে আমরা এই দক্ষতা এবং সৃজনশীলতাকে কাজে লাগাতে পারি। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছি। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। তার মধ্যে ফুল আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে এসেছি। আশাকরি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করার উপস্থাপন দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি করার ধাপগুলো দেখা শুরু করা যাক,,,,।

রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি🌺🎴


GridArt_20220920_130218661.jpg

  • তো চলুন শুরু করা যাক🎴👇

প্রয়োজনীয় উপকরণসমূহ

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।

রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

ধাপ-১🎴👇
IMG_20220920_125526.jpgIMG_20220920_125514.jpg
  • রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি করার জন্য, প্রথমে আমি কাগজগুলো মেপে সুন্দর করে কেটে নিলাম।
ধাপ-২🎴👇
IMG_20220920_121840.jpgIMG_20220920_121721.jpg
  • তারপরে কাগজগুলো আমি ফুল তৈরি জন্য চারকোনা করে ভাঁজ করে নিলাম।
ধাপ-৩🎴👇
IMG_20220920_125632.jpgIMG_20220920_125609.jpg
  • রঙিন কাগজ দিয়ে ফুলের পাপড়ি তৈরি করার জন্য, কাগজগুলো আমি সুন্দর করে ভাজ করে উপরে বাড়তি অংশ কাঁচি দিয়ে কেটে নিলাম।
ধাপ-৪🎴👇
IMG_20220920_125702.jpgIMG_20220920_125648.jpg
  • তারপরে রঙিন কাগজ আমি মেপে পাতার সাইজ করে সুন্দর করে কেটে নিলাম।
ধাপ-৫🎴👇
IMG_20220920_125724.jpgIMG_20220920_125715.jpg
  • তারপরে এই পাতার সাইজ গুলোর ভাঁজ খুলে নিলাম, খুলে নিয়ে দেখতে পেলাম রঙিন কাগজের খুবই সুন্দর ফুলের পাপড়ির তৈরি হয়ে গেছে।
ধাপ-৬🎴👇
IMG_20220920_125744.jpgIMG_20220920_125734.jpg
  • তারপরে রঙিন কাগজ আমি সুন্দর করে কুচি কুচি করে কেটে ফুলের কলি তৈরী করে নিলাম।
শেষের-ধাপ🎴👇
IMG_20220920_125826.jpgIMG_20220920_125802.jpg
  • অবশেষে রঙিন কাগজের ফুল তৈরি শেষের ধাপে এসে পৌঁছেছি। কলি গুলো আটা দিয়ে আমি ফুলের মাঝখানে সুন্দর করে লাগিয়ে নিলাম, দেখতে সুন্দর লাগছে।
👇🖼উপস্থাপন🎴👇

IMG_20220920_130346.jpg

রঙিন কাগজ দিয়ে সৌন্দর্যময় এই ফুলগুলো তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে রঙিন কাগজ ব্যবহার করে আমরা অনেক কিছু তৈরি করতে পারি,আমাদের দক্ষতা ও সৃজনশীলতার মাধ্যমে। তাই আজকে আমি রঙ্গিন কাগজেন এই সুন্দর ফুল তৈরি করলাম। আসলে রঙিন কাগজের ফুল গুলো আমার খুবই ভালো লেগেছে। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রঙিন কাগজের ফুল গুলো দেখে আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরও সুন্দর সুন্দর ডাই পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🏵️🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল তৈরি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

হ্যাঁ রঙ্গিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায় তবে সময়ের অভাবে তেমন কিছু তৈরি করা হয় না। যাই হোক ফুলগুলো তৈরি পদ্ধতি আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এটি দেখে যে কেউ এটি খুব সহজে তৈরি করতে পারবে। ফুলগুলোর মাঝখানের অংশটি বানাতেই বেশ কষ্টকর।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে আসলে অনেক কিছু বানানো যায় । কাগজের তৈরি যে কোন জিনিস তৈরি করলে বেশ ভালো লাগে। আমার ঘরে রঙিন কাগজের তৈরি অনেক গুলো ওয়ালমেট তৈরি করে ঝুলিয়ে রেখেছি। আপনার কালার কম্বিনেশন টা বেশ সুন্দর হয়েছে। বিশেষ করে হলুদ রঙের ফুলটি বেশি ফুটে উঠেছে। বানানোর ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কমলা রঙের ফুল দুটির মত ফুল আমি বাস্তবে দেখেছি। একদম সেরকম ভাবে আপনি তৈরি করেছেন। ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনার তৈরি ফুল গুলো অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন আপনি। রঙ্গিন কাগজের ফুল গুলো অনেক সুন্দর ছিলএবং ফুলগুলো দেখতে অনেক আকর্ষণীয় লাগছে। রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই প্রস্তুত করা যায়।। বিশেষ করে আমাদের কমিউনিটিতে রঙিন কাগজের ব্যাপক ব্যবহার দেখেছি আমি বিভিন্ন সময় বিভিন্ন জন অনেক সুন্দর সুন্দর জিনিস প্রস্তুত করে আমাদেরকে উপহার দিয়েছেন।। তেমনি আপনিও আজ রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর ফুল প্রস্তুত করেছেন বিশেষ করে হলুদ কালারের ফুল দেখতে বেশি সুন্দর লাগছে।। ফুলের পাপড়ি গুলো খুব সুন্দর ভাবে সেট করেছেন এজন্যই দেখতে এত আকর্ষণীয়।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল পরবর্তীতে রঙিন কাগজের আরো ভালো কিছু আপনার কাছ থেকে আশা করি।।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।🌺🌹🌺

 2 years ago 

আসলেই প্রত্যেকেরই উচিত সৃজনশীলতাকে কাজে লাগিয়ে কিছু না কিছু করা। আর আপনি চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে ফুল বানিয়েছেন যেগুলো আসলেই অনেক সুন্দর হয়েছে। অনেক কঠিন কাজ কেউ আপনি সহজ করে তুলেছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফুলগুলো ছোট ছোট হলেও দেখতে বেশি দারুন লাগছে। আসলে এই জাতীয় ফুলগুলো রঙিন কাগজ দিয়ে তৈরি করলে দেখতে যেমন ভালো লাগে মনটাও তেমন সতেজ থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এভাবে ফুল তৈরি করে দেখানোর জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায় ।আপনার তৈরি রঙিন কাগজের ফুলগুলি আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুলগুলো দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। কাগজের কালারটি চমৎকার হওয়ার কারণে ফুলগুলো আরো বেশি ফুটে উঠেছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63114.90
ETH 2626.13
USDT 1.00
SBD 2.72