DIY (এসো নিজে করি) 🎴 রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি🎴 || @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

কাগজ দিয়ে অনেক দক্ষতার সাথে খুব সুন্দর সুন্দর জিনিস বানানো যায়। আমি কাগজ দিয়ে অনেক কিছু বানাতে পারি। কাগজ দিয়ে সুন্দর সুন্দর জিনিস বানাতে আমার ভালোই লাগে। তাই আমি আপনাদের মাঝে কাগজ দিয়ে একটি ওয়ালমেট বানিয়েছি। এই সুন্দর ওয়ালমেট আমি কিভাবে বানিয়েছি তা আপনাদের আজকে মাঝে আমি শেয়ার করছি।

রঙ্গিন কাগজের ওয়ালমেট তৈরি👇

IMG_20211022_175644.jpg

মানুষ নানাভাবে তার দক্ষতা এবং সৃজনশীলতার পরীক্ষা দিয়ে থাকে। তাই অনেকেই কাগজ দিয়ে অনেক কিছু নতুন জিনিস তৈরি করে। নিজের দক্ষতাকে প্রকাশ করে।আমিও তাই আজকে কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি।আমি যেভাবে এই ওয়ালমেট তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

তো চলুন শুরু করা যাক

প্রয়োজনীয় উপকরণসমূহ 👇

১)লাল রঙ্গিন কাগজ।
২)শক্ত কাগজ।
৩)সাবুজ কাগজ।
৪)হলুদ রঙ্গিন কাগজ।
৫)কালো কাগজ
৬) কাঁচি
৭) আঠা
৮) স্কেল
৯) পেন্সিল

IMG_20211022_180348.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ওয়ালমেট তৈরি করার জন্য আমি প্রথম ধাপের কাজ শুরু করে দিলাম।

ধাপ-১👇

IMG_20211022_180403.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-২👇

IMG_20211022_180418.jpg

প্রথমে আমি একটি লাল রঙ্গিন কাগজ নিলাম। এই লাল রঙের কাগজটি আমি সুন্দর করে ভাঁজ করে কেঁটে নিলাম। তারপরে ভাঁজ করা কাগজটি আমি আরো ছোট ছোট করে ভাঁজ করতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-৩👇

IMG_20211022_182223.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-৪👇

IMG_20211022_180328.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-৫👇

IMG_20211022_180311.jpg

তারপরে আমি এই লাল কাগজের চারটি টুকরা সমানভাবে নিলাম এবং এই চারটি টুকরা সমানভাবে নিয়ে আমি চারটি টুকরায় ছোট ছোট করে ভাঁজ করে নিলাম। যখন আমার ভাঁজ করা হয়ে গেল, তখন আমি এই টুকরাগুলোর মাঝখান দিয়ে একটি ভাঁজ করে নিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-৬👇

IMG_20211022_180253.jpg

লাল কাগজের চারটি টুকরো ভাঁজ করা যখন হয়ে গেল, তখন আমি এই টুকরোগুলো সুন্দর করে আঁটা দিয়ে গোল করে লাগিয়ে নিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-৭👇

IMG_20211022_180238.jpg

তারপরে আরো ছোট ছোট তিনটি টুকরা কাগজ নিলাম। একটি লাল এবং দুটি হলুদ, এই গুলো আমি আগের মত ভাঁজ করে নিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-৮👇

IMG_20211022_180222.jpg

তারপরে আমি লাল এবং হলুদ এর কাগজ দিয়ে সুন্দর করে পাতা ফুল বানিয়ে নিলাম

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-৯👇

IMG_20211022_180206.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-১০👇

IMG_20211022_180144.jpg

এই পাতা ফুলগুলোর মাঝখানে ফুলের কলি দেওয়ার জন্য, আমি সুন্দর করে কুচি কুচি করে কেটে ফুলের কলি বানিয়ে নিলাম। ফুলের কলি যখন বানানো হয়ে গেল, তখন আমি এই কলিগুলো ফুলের মাঝখানে বসিয়ে দিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-১১👇

IMG_20211022_180102.jpg

তারপরে আমি কাগজের ওয়ালমেটের নিচের অংশে তিনটি টানা টানা লাগিয়ে

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-১২👇

IMG_20211022_180047.jpg

ওয়ালমেটয়ের নিচের অংশ যখন হয়ে গেল। তখন আমি একটি শক্ত কাগজ এর সাথে এই তিনটি অংশ সুন্দর করে লাগিয়ে নিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-১৩👇

IMG_20211022_180027.jpg

তারপরে শক্ত কাগজের উপরে আমি ওয়ালমেটয়ের বড় অংশটি বসিয়ে দিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ-১৪👇

IMG_20211022_175952.jpg

তারপরে আমি যে ফুল বানিয়েছে সেই ফুলটি এই ওয়ালমেট এর মাঝখানে বসিয়ে দিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

শেষের ধাপ👇

IMG_20211022_184658.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

IMG_20211022_184638.jpg

তারপরে গাম দিয়ে সুন্দর করে উপরে বড় ফুলটি লাগারাম। তারপর নিচের ছোট ছোট তিনটি ফুল বসিয়ে দিলাম। এখন আমি শেষ ধাপে এসে পৌঁছেছি। আমার ওয়ালমেট হয়ে গেছে। আমার খুবই ভালো লাগছে। অনেক কষ্টের বিনিময়ে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি এবং আমার ওয়ালমেটি আমার কাছে সুন্দর লাগছে।

ক্যামেরা: Redmi Not 6 pro

উপস্থাপন👇

IMG_20211022_175852.jpg

অবশেষে কাগজের তৈরি ওয়ালমেট বানানো শেষ করে আমার খুবই ভালো লেগেছে।তাই আমার রুমের দেয়ালের সাথে লাগিয়ে নিলাম এবং সেখানে আমি একটি ছবি উঠলাম। আমার কষ্টের বানানো ওয়ালমেট এর সাথে ছবি তুলতে আমার খুবই ভালো লাগছে।

ক্যামেরা: Redmi Not 6 pro

IMG_20211022_175720.jpg

বাড়ির সবাই আমার রুমে এসে আমার বানানো ওয়ালমেট দেখে খুবই খুশি হল। তারা আমার প্রশংসা করতে লাগল তাদের প্রশংসা শুনে আমার খুবই ভালো লাগলে। আমি তাই আপনাদের মাঝে শেয়ার করলাম, আপনাদের কেমন লেগেছে আমাকে জানাবেন এবং আশা করছি আমাকে উৎসাহিত করবেন। আমি যেন আরো ভালো ভালো জিনিস তৈরি করতে পারি।

ক্যামেরা: Redmi Not 6 pro

new.gif

💝💝 শুভেচ্ছা@rayhan111🌹🌺🌹

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

সত্যি আপনার প্রশংসা করতে হয় রঙিন কাগজ দিয়ে এত সুন্দর ওয়ালমেট বানিয়েছেন এবং আমাদের মাঝে অসম্ভব সুন্দর ভাবে পরিবেশন করেছেন. প্রতিটি বর্ণনা খুবই ভালো ছিল. আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া. এভাবে এগিয়ে যান

 3 years ago 

আপনার প্রশংসা শুনে খুবি ভালো লাগছে। ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার কাগজের তৈরী করা ফুল সুন্দর হয়েছে। তবে সময় দিয়েছেন। আমি শিখে নিয়েছি ফুল বাননো আপনার দেয়া পোষ্ট থেকে। ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই 🌹🌹

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। লাল কাগজের উপর হলুদ রঙের ফুল দেখতে অসম্ভব সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

আমার কাজের প্রশংসা এবং আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার ওয়ালমেট তৈরিতে আমার যে জিনিসটি বেশি ভাল লেগেছে তা হচ্ছে ফুলের কলি বানানো গুলো। কারণ এই ফুলের কলি বানানো টা আমার কাছে অনেক বেশি পছন্দের। আর আপনার কাজ ও অনেক বেশি সুন্দর হয়েছে আপনার জন্য শুভেচ্ছা এবং শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামত ও আপনার কাছে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে আপনার অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার তৈরি করা এই DIY টি খুব ভাল, আপনি এটিকে সুন্দর করে তুলেছেন এবং ধাপগুলো মানুষ সহজে বুঝতে পারে, শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

সুন্দর মতামতের জন্য আপনার ধন্যবাদ ভাই

 3 years ago 

বাহ ভাইয়া আপনার ওয়ালমেট টা একদম ইউনিক হয়েছে, দেখতে অনেক সুন্দর লাগছে।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

অসাধারণ হয়েছে ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেটটি।ধাপে ধাপে দারুণভাবে উপস্থাপনা ও বর্ণনা দেখে খুব ভালো লাগলো।এভাবেই এগিয়ে যান ভাই।শুভকামনা রইলো।

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা কাজটি দেখে আমার খুব ভালো লেগেছে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু 🌹🌹

 3 years ago 

খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাই। ওয়ালমেট তৈরীর প্রতিটি ধাপের ছবিগুলো দেখতে বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে মনের গভীর থেকে ধন্যবাদ ভাই

 3 years ago 

বাহ কি দারুণ শিল্পের কাজ, বন্ধুরা শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

তোমাকে অনেক ধন্যবাদ বন্ধু আমার কাজের প্রশংসা করার জন্য

 3 years ago 

হ্যাঁ, তোমাকে স্বাগতম

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59165.12
ETH 2617.93
USDT 1.00
SBD 2.43