গ্রামের প্রকৃতির অপরূপ সুন্দর কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গ্রামের অপরূপ সৌন্দর্যমায় সবুজের প্রকৃতির দৃশ্যগুলো দেখতে আমার খুবই ভালো লাগে।আর এই গ্রামের সৌন্দর্যময় দৃশ্য গুলো দেখার জন্য কিছুদিন আগে গ্রামে গিয়েছিলাম। গ্রামে গিয়ে সবুজ ফসলের মাঠের পাশে গিয়ে কিছু মুহূর্ত উপভোগ করলাম। আসলে আমাদের গ্রামের এই ফসলের মাঠের পাশে সুন্দর একটি পুকুর রয়েছে মসেই পুকুর পাড়ে আমি কিছুক্ষণ বসে থাকলাম এবং বসে থেকে আমাদের সবুজ ফসলের মাঠের দৃশ্য দেখতে গিয়েছিলাম। সেই ফসলের মাঠের দৃশ্য দেখার পথে আমি ফসলের কিছু সুন্দর ফটোগ্রাফি করলাম।আসলে গ্রামের সবুজের ঘেরার দৃশ্য দেখে সেই মুহূর্তগুলোর ফটোগ্রাফি করেছি, যে ফটোগ্রাফি গুলো আজকে আপনাদের সাথে শেয়ার করছি।


ফটোগ্রাফি-১👇

IMG_20230728_075252.jpg

সবুজের প্রকৃতির দৃশ্যগুলো দেখার জন্য ফসলের মাঠে পাশে আসলাম। আর আজকে অনেক দিন পর ফসলের জমির পাশে আসতে পেরে খুবই ভালো লাগলো। ফসলের জমিতে জানো সবুজ ঘাসের দৃশ্য ফুটে উঠেছে। এই সবুজ ঘাসের দৃশ্যের মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছিলাম, আর চারপাশে প্রকৃতির ফটোগ্রাফি করতেছিলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20230728_075351.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230728_075227.jpg

এই সবুজ ঘাসের দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগতেছিল। আসলে সবুজ ঘাসের উপর দিয়ে খালি পায়ে হাঁটতে পেরে আরো বেশি ভালো লাগছে এবং সবুজ ঘাসের চারপাশের দিকে তাকিয়ে দেখতে পেলাম, সবুজে যেন ফসলের মাঠের দৃশ্য গুলো ফুটে উঠেছে। আসলে সোনালী আঁশ পাটের সবুজ দৃশ্যগুলো দেখতে ছিলাম।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230728_075340.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230728_075318.jpg

এই সোনালী পাটের দৃশ্যগুলো অনেকদিন পর দেখতে পেলাম। আসলে আগের মত আর পাট চাষ করা হয় না। গ্রাম অঞ্চলে খুব অল্প জমিতে যেন পাট চাষ করা হয়। কারণ পাটের চাষে এখন অনেকটাই ব্যয়বহুল হয়ে গেছে। তারপরেও বাংলাদেশের সোনালী আঁশ বলা হয় এই পাটকে। যার কারণে পাট চাষে যেন গ্রামবাসীকে আরো আগ্রহ করতে হবে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230728_075216.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230728_075056.jpg

ফসলের জমিতে সবুজ ঘাস ছিল, এই সবুজ ঘাস গুলো যেন গরু ছাগল খাচ্ছিলো, আর এই গরু ছাগলের দৃশ্যগুলো সবুজ ঘাসের মাঠে অনেক দেখতে পাওয়া যায়। তাই এই প্রাণীগুলোর দৃশ্য দেখতে পেলাম। আসলে বিকেল বেলা ফসলের মাঠে আসলে অনেক দৃশ্য উপভোগ করা যায়।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230728_075123.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230728_075239.jpg

তারপরে একটি জমিতে গাছের বাগান দেখতে পেলাম। এই জমিতে সে বাগান করেছে। আর তার বাগানের পাশে আমরা অনেকক্ষণ বসে থাকলাম। আসলে নীল আকাশের সাথে এই বাগানের দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আকাশের সৌন্দর্যময় দৃশ্য ও বাগানের গাছের দৃশ্য উপভোগ করতেছিলাম।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230728_075457.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230728_075155.jpg

তারপরে আমাদের গ্রামের ফসলের মাঠের পাশে সুন্দর একটি পুকুর রয়েছে। এই পুকুর পাড়ে আমরা বসে থাকলাম। পুকুরপাড়ে দৃশ্যগুলো উপভোগ করলাম। পুকুরে অনেক মাছ চাষ করা হয়েছে মমাঝে মাঝে এই মাছের দৃশ্য উপভোগ করতেছিলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230728_075204.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20230728_075030.jpg

গ্রামের এই সুন্দরসয় দৃশ্যগুলো উপভোগ করতে করতে সন্ধ্যা নেমে আসলো। আর সন্ধ্যার দিকে আকাশের মাঝে তাকিয়ে দেখতে পেলাম অপরূপ সৌন্দর্যময় দৃশ্য। যেন নীল আকাশের মাঝে সাদা মেঘগুলো ভেসে বেড়াচ্ছে। এই সাদা মেঘগুলো যেন অপরূপ সৌন্দর্যময় দৃশ্য ফুটিয়ে তুলেছে। এই সাদা মেঘের দৃশ্যগুলো দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো। সত্যি মুহুর্তটা অসাধারণ ছিল।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20230728_075017.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

গ্রামের সবুজ প্রকৃতির দৃশ্যগুলো সত্যিই অসাধারণ। আর গ্রামের দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। তাই গ্রামে গিয়ে এই প্রকৃতির দৃশ্য গুলোর মধ্যে কিছু মুহূর্ত উপভোগ করেছি। আর সেই মুহূর্তগুলো যেন ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলামম আশা করছি গ্রামের এই প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলোর ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এ পর্যন্তই, পরবর্তীতে আবারও আপনাদের মাঝে হাজির হব, ভিন্ন কোন পোস্ট নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইলো। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 last year 

গ্রামের প্রকৃতির খুব সুন্দর কিছু ফটোগ্রফি করেছেন ভাইয়া। গ্রামীন এসব প্রকৃতি আমার কাছে খুবই ভালো লাগে। সবুজ শ্যামল সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

গ্রামীণ পরিবেশের অনেক সুন্দর দৃশ্য আজ আপনি আমাদের মাঝে ক্যামেরাবন্দি করে উপস্থিত করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অতি চমৎকার এবং ভালো লাগার মত। যেখানে স্থান গড়ে নিয়ে এসে আকাশের দৃশ্য গ্রামীণ পশু পাখির পুকুরের দৃশ্য পাট ক্ষেত ইত্যাদি।

 last year 

গ্রামের এই অনাবিল সৌন্দর্য সত্যিই মুগ্ধ করে। আপনার ছবিগুলো দেখতে দেখতে কেমন যেন গ্রামের মাঝে হারিয়ে যাচ্ছিলাম। গ্রামের বিশুদ্ধ বাতাস আর সুন্দর প্রকৃতি সুস্থ থাকতে সহযোগিতা করে।
সবমিলিয়ে আপনার ছবিগুলো বেশ ভালো লেগেছে।

 last year 

গ্রামের প্রকৃতির অপরূপ সুন্দর কিছু ফটোগ্রাফি দেখে খুবি ভালো লেগেছে। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে ভালো লাগছে।

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 last year 
 last year 

সত্যি কথা বলতে ভাইয়া প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে অনেক ভালো লাগে। আপনি অনেকদিন পরে ধান ক্ষেতে গেছেন এবং সুন্দর প্রকৃতি অনুভব করতে। সাথে আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিলেন অনেক ভালো লেগেছে প্রকৃতি দৃশ্য দেখে। এই ধরনের গ্রামীণ দৃশ্য গুলো আমার সব সময় ভালো লাগে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 last year 

প্রাকৃতিক সৌন্দর্যের দেশ বাংলাদেশ। মনে হয় যেন পৃথিবীর সব সৌন্দর্য টা বাংলাদেশে লুকিয়ে রয়েছে। আর এইসব সৌন্দর্যের প্রধান হলো গ্রাম। যদি অপরূপ সৌন্দর্য দেখতে হয় তাহলে অবশ্যই আপনাকে গ্রামে যেতে হবে। গ্রামের সৌন্দর্য৷ গুলো যেন চারিদিকে সোনার মত হয়ে পড়ে আছে। আপনি গ্রামের বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ব্যক্তিগতভাবে আমি মনে করি কেউ যদি প্রকৃতিকে খুব কাছ থেকে উপলব্ধি করতে চায় তাহলে অবশ্যই গ্রামে যাওয়া উচিত কারণ গ্রামের প্রকৃতি পরিবেশ অনেক বেশি সুন্দর। গ্রামের প্রকৃতি পরিবেশের মধ্যে সময় কাটাতে সকলেই অনেক বেশি পছন্দ করে আপনিও দেখছি খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। সুন্দর মুহূর্ত অতিবাহিত করার পাশাপাশি চমৎকার কিছু ফটোগ্রাফিও তুলে ধরেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57856.68
ETH 2352.26
USDT 1.00
SBD 2.43