গ্রামের সবুজ প্রকৃতির মাঝে কিছু মুহূর্তের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। গ্রামের এই সবুজ প্রকৃতির মধ্যে আসলেই মন ভালো হয়ে যায়। ঈদের ছুটিতে সকলেই যেন বাড়িতে এসেছে। তাই ছোটদের সাথে নিয়ে গ্রাম বাংলার এই সবুজ প্রকৃতির ফসলের মাঠের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলাম। আসলে সবুজ প্রকৃতির এই দৃশ্যগুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আর ছোট বাচ্চাদের নিয়ে আমি গতকালকে বিকেল বেলা ভ্রমন করতে ছিলাম। আর সেই ভ্রমণের মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। বিশেষ করে গ্রাম বাংলার পথ দিয়ে হেঁটে হেঁটে আমি বিলের দিকে যাচ্ছিলাম। আমাদের ফসলের মাঠের পরে বিল রয়েছে। আর বিলের এই দৃশ্য দেখার জন্য আমি ছোটদের সাথে নিয়ে এসেছি। আসলে ছোটরা আমার সাথে ভ্রমণ করতে পেরে খুবই খুশি ছিলো।তাই ছোটদের সাথে নিয়ে বিলে ভ্রমণের সেই মুহূর্তগুলো আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। আশা করছি আজকের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।


ফটোগ্রাফি-১👇

IMG_20240621_173453.jpg

ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে যেও উৎসব মুখোর পরিবেশ ছিল। আর এই মুহূর্তগুলো সত্যিই অসাধারণ ছিল। বাড়িতে সকল মেহমানরা ছিলো,বিশেষ করে ছোট বাচ্চারা আমার খুবই ভক্ত। ওদের সাথে নিয়ে যেন আমার দিন গুলো ভালই কাটলো। তাই গতকাল বিকালবেলা ওদের সাথে নিয়ে আমি ফসলের মাঠের সবুজ প্রকৃতির দৃশ্য দেখার জন্য বেরিয়েছিলাম। আর বিশেষ করে আমাদের গ্রামের বিল দেখার জন্য যাচ্ছিলাম।তাই এই ফসলের মাঠ দেখার জন্য ও বিলে যাওয়াে জন্য আমি ছোটদের সাথে নিয়ে হাঁটা শুরু করে দিলাম। আর ওদের সাথে বিকেলের মুহূর্তগুলো খুবই ভালো লেগেছে। বিশেষ করে ছোটদের সাথে আনন্দময় মুহূর্তগুলো অসাধারণ ছিলো।
ফটোগ্রাফি-২👇

IMG_20240621_173436.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20240621_173558.jpg

আমাদের গ্রামের এই ফসলের মাঠ অনেক বড়। আর এই ফসলের মাঠের পাশ দিয়ে হেঁটে যাওয়ার মুহূর্ত অসাধারণ ছিল। বিশেষ করে ফসলের জমিতে এখন কোন ফসল চাষ করা হয়নি। সবুজ ঘাসের সুন্দরময় দৃশ্য ফুটে উঠেছে। আর এই সৌন্দর্যময় সবুজ ঘাসের উপর দিয়ে হেঁটে যাচ্ছিলাম। বিকেলের বাতাসে যেন মনটা আরো ভালো হয়ে গেল।
ফটোগ্রাফি-৪👇

IMG_20240621_173545.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20240621_173619.jpg

সবুজ প্রকৃতির দৃশ্য দেখতে দেখতে ও ঘাসের উপর দিয়ে হেঁটে যাওয়ার মুহূর্ত অসাধারন ছিল। বিশেষ করে খালি পায়ে এই ঘাসের উপর দিয়ে হেঁটে যাওয়ার মুহূর্ত আরো বেশি ভালো লেগেছে আমার। এই সবুজ প্রকৃতির ফসলের মাঠের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় দেখতে পেলাম সবুজ ঘাস গুলো গরু খাচ্ছে। আর এই দৃশ্য দেখতে পেয়ে ছোটরা অনেক আনন্দিত হলো। আসলে এরকম দৃশ্য শহরে আর দেখতে পাওয়া যায় না। গ্রামের মাঝে যেন প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য ফুটে ওঠে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20240621_173610.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20240621_173521.jpg

তারপরে ছোটদের সাথে নিয়ে সবুজ ঘাসের একটা ফসলের জমিতে আমরা বসলাম। বসে সেখানে কিছু মুহূর্ত উপভোগ করলাম। কারণ এই সবুজ প্রকৃতির ফসলের মাঠের অসাধারণ শীতল বাতাস বইতে ছিল। আর এই মুহূর্তগুলো খুবই ভালো লাগতেছিল হাঁটতে হাঁটতে যখন একটু ক্লান্ত হলাম। তখন আমরা এই ঘাসের উপর বসে আড্ডা দিচ্ছিলাম। ছোটদের থেকে, গল্প, কবিতা শুনতেছিলাম। ওদের কাছে কবিতা গান শুনে আমরা অনেক বেশি ভালো লেগেছে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20240621_173414.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20240621_175017.jpg

তারপরে গল্প গান কবিতা শোনার পরে আবারো আমরা হাঁটা শুরু করে দিলাম বিলের দিকে। বিলের পাশে আসতে অনেকটাই সময় লাগে। কারণ আমাদের এই ফসলের মাঠ অনেক বড় যার কারণে আস্তে আস্তে আমরা হেঁটে এই বিলের পাশে আসলাম। বিলের পাশে আসার পরে বাচ্চারা অনেক খুশি হল। তাদের সাথে নিয়ে একটা সেলফি উঠলাম। আর ওদের আনন্দ দেখতে পেয়ে মনের ভিতরে যেন শান্তি লাগলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20240621_175004.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20240621_175031.jpg

বিলের পাশে এসে আমার খুবই ভালো লাগলো। কারণ এই বিলেতে হাজারো স্মৃতি যেন আমার জীবনে রয়েছে। বন্ধুদের সাথে গোসল দেওয়ার মুহূর্ত নৌকায় করে ভ্রমণ ও বাবার সাথে মাছ ধরার মুহূর্ত অসাধারণ ছিলো সেই দিন গুলো। ছোটদের নিয়ে এই বিলের পাশে এসে খুবই ভালো লাগলো। ছোটরাও বিলের পাশে আসতে পেরে অনেক আনন্দিত হলো। আর এই বিলের পারের মুহূর্তগুলো ওরা উপভোগ করতে লাগলো। তাই ছোটদের সাথে নিয়ে এই বিলের পাশে বসে সময় পার করতে আমার খুবি ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১২👇

IMG_20240621_174950.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

গ্রাম অঞ্চলের প্রকৃতি ও বিলের পাশে আসতে পেরে অনেকটাই ভালো লাগলো, কারণ পুরনো স্মৃতি মনে পড়ে গেল। আর ছোটদের সাথে নিয়ে আমি দারুন সময় উপভোগ করেছি। বিশেষ করে ছোটদের একটু আনন্দ দিতে পারলেই ওরা অনেক খুশি হয়। যার কারণে ওদের মুখে হাসি দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো। আর ওরা আজকে ভ্রমন করতে পেরে খুবি আনন্দিত হয়েছিলো।তাই ছোটদের সাথে নিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করতে পেরে আমার অনেক ভালো লেগেছে। সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগ্রাফি গুলো করেছিলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো দেখে আপনাদেরও ভালো লাগবে। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

সবুজ প্রকৃতির মাঝে থেকে বেশ সুন্দর ফটো ধারণ করেছেন এবং সেই ফটোগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। আপনার চমৎকার এই ফটো ধারণ দেখে খুবই ভালো লেগেছে আমার। এক কথায় অসাধারণ ছিল আপনার আজকের পোষ্টের ফটো গুলো।

 2 months ago 

সবুজ প্রকৃতির মধ্যে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। এরকম প্রকৃতি আসলেই একপ্রকার স্বস্তি। বেশ ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। দারুন কিছু মুহূর্ত কাটিয়েছেন। ছোট বাচ্চারা অনেক বেশি আনন্দ করছে দেখছি। সুন্দর এই মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

গ্রাম বাংলার সবুজ প্রকৃতির মাঠ থেকে ধারণ করা অনেক সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের পরিবেশে সময় অতিবাহিত করতে আসলেই অনেক বেশি ভালো লাগে।

 2 months ago 

ছোটদের কে নিয়ে ভালই তো সবুজ ঘাসের ফসলের মাঠে খুব সুন্দর ঘুরে বেরিয়েছেন আবার সুন্দর সুন্দর ছবি তুলেছেন দেখে খুবই ভালো লাগলো । আর এরকম সবুজ প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে আসলেই খুব ভালো লাগে ।ভালো লাগলো আপনার মুহূর্ত গুলো পড়ে এবং দেখে ।

 2 months ago 

সবাই মিলে দেখছি বেশ ভালো সময় কাটিয়েছেন ভাইয়া। গ্রামীণ পরিবেশ আর সুন্দর আবহাওয়া সব মিলিয়ে মুহূর্তটা দারুণ কাটিয়েছেন। আর ছোটদেরকে দেখে অনেক ভালো লাগলো। গ্রামের প্রকৃতি সত্যি অনেক ভালো লাগে। আর প্রকৃতির মাঝে সময় কাটাতেও ভালো লাগে।

 2 months ago 

সবুজ প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করেছেন। ছোটদের নিয়ে খুবই আনন্দের সাথে সময়টা পার করেছেন। আসলে ছোটদের নিয়ে এই ভ্রমণের মুহূর্তগুলো অসাধারণ হয়ে থাকে। বিশেষ করে ছোটরা অনেক খুশি হয় আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো।

 2 months ago 

ভাই আপনার মত আমিও ছোট বাচ্চাদের সাথে সময় কাটাতে ভীষণ পছন্দ করি। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। বাচ্চাদের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এবং সেটা আমাদের মাঝে শেয়ার করেছেন অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

গ্রামের সবুজ প্রকৃতির মাঝে দারুণ মুহূর্তের চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। সবুজ প্রকৃতির দৃশ্য ও ঘাসের উপর দিয়ে হেঁটে যাওয়ার মুহূর্ত খুব সুন্দর ছিল আপনার। আপনার ফটোগ্রাফির মাঝে সবুজ ঘাসের সুন্দরময় দৃশ্য ফুটে উঠেছে। আমাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি পোস্ট উপহার দেওয়া জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40