কচুমুখী দিয়ে ইলিশ মাছের সুস্বাদু রেসিপি

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


GridArt_20231023_115900187.jpg

ইলিশ মাছের রেসিপি আমার খুবই প্রিয়। যার কারণে আমি কিছু দিন আগে ইলিশ মাছ কিনে রেখে দিয়েছিলাম। আর আজকে সকালবেলা আমি বাজারে গিয়েছি, বাজারে গিয়ে দেখতে পেলাম কচুমুখী বাজারে উঠেছে। এই কচি মুরগির দাম অনেক বেশি, তারপরেও মনে হল কচু মুখী দিয়ে ইলিশ মাছের কথা। তাই এই কচুমুখী কিনে নিয়ে আসলাম। আর কচু মুখি দিয়ে ইলিশ মাছের এই সুস্বাদু রেসিপি তৈরি করেছি। আসলে কচুমুখী দিয়ে ইলিশ মাছের রেসিপি খেতে খুবি মজাদার হয়েছিল। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।


🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) ইলিশ মাছ৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭) কচুমুখী২০০ গ্রাম।
৯)কাঁচা মরিচ৫০ গ্রাম।
১০)পিঁয়াজ১০০ গ্রাম।
কচুমুখী দিয়ে ইলিশ মাছের সুস্বাদু রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20231023_115443.jpgIMG_20231023_115336.jpg
  • এই সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি ইলিশ মাছ সুন্দর করে পিস পিস করে কেটে নিলাম। তারপরে মরিচের গুড়া হলুদের গুঁড়া এবং সকল মসলা দিয়ে মাখাতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20231023_115524.jpgIMG_20231023_115512.jpg
  • সকল মসলা দিয়ে ভালো করে ইলিশ মাছ মাখিয়ে নেওয়ার পরে, আমি কড়াইয়ের মধ্যে জিরা ও পিঁয়াজ তেলে ভাজতে লাগলাম।
ধাপ-৩🍲
IMG_20231023_115623.jpgIMG_20231023_115545.jpg
  • ইলিশ মাছ ভালো করে জ্বাল দিয়ে একটি পাত্রে রেখে দিলাম। তারপরে কড়াই এর মধ্যে পেঁয়াজ কুচি কুচি এবং অন্যান্য মসলা দিয়ে ঝোল তৈরি করে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20231023_115659.jpgIMG_20231023_115647.jpg
  • তারপর এই মসলার ঝোলের মধ্যে আমি কচিমুখি গুলো দিয়ে মাখিয়ে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20231023_115755.jpgIMG_20231023_115741.jpg
  • তারপর পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে আমি এই কচুমুখী গুলো সিদ্ধ করতে লাগলাম।
ধাপ-৬🍲
IMG_20231023_115725.jpgIMG_20231023_115713.jpg
  • তারপর কচুমুখি সিদ্ধ হয়ে গেলে, এই জ্বাল দেওয়া ইলিশ মাছের পিসগুলো কড়াইর এর মধ্যে দিয়ে আস্তে আস্তে জ্বাল দিয়ে এই রেসিপি শেষের দিকে এসে পৌঁছালাম।
👇পরিবেশন🍲

GridArt_20231023_120005037.jpg

আমার প্রিয় ইলিশ মাছের রেসিপি আমি কচুমুখী দিয়ে তৈরি করেছি। আর এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে কচুমুখী দিয়ে অনেকদিন পর ইলিশ মাছের রেসিপি তৈরি করেছিলাম। যার কারণে অনেক বেশি ভালো লেগেছে। আর এই সুস্বাদু রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার আরো ভালো লাগছে। আশা করছি আমার আজকের এই রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন রেসিপি নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

ভাইয়া আপনি তো কচুর মুখি দিয়ে ইলিশ মাছ রান্না করেছেন এখানে কচি মুরগির দাম বেশি আসলো কোথা থেকে সেটাই বুঝলাম না । আর কচুর মুখি দিয়ে ইলিশ মাছ খেতে ভালো লাগে । আপনার রেসিপিটি মনে হচ্ছে ভালো হয়েছে খেতে ।

 8 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 8 months ago 

হ্যালো @rayhan111 ভাই

আপনার টুইটার প্রমোশনটি যথাযথভাবে করা হয় নাই, এটা সত্যি দুঃখজনক আমাদের জন্য। প্রতিটি হ্যাংআউটে শুভ ভাই বিষয়টি উপস্থাপন করার চেষ্টা করছেন এবং সঠিক গাইডলাইন শেয়ার করছেন। বার বার একটা বিষয় বলার পরও সেটাতে ভুল কোন ক্রমেই কাম্য নয়। তিনটি বিষয় অবশ্যই খেয়াল রেখে টুইটারে প্রমোশন করবে হবে।

১) পোষ্ট টাইটেল অথবা পোষ্ট সম্পর্কে কিছু কথা লিখতে হবে প্রথমে,
২) #steem $steem #steemit এবং তার সাথে পোষ্ট সম্পর্কৃত ট্যাগ ব্যবহার করতে হবে, এবং
৩) পোষ্ট লিংকটি শেয়ার করতে হবে।

 8 months ago 

ঠিক আছে ভাইয়া, এই নিয়ম গুলো মেনে চলবো ইনশাআল্লাহ।

 9 months ago 

আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আসলে ভাইয়া ইলিশ মাছ যেভাবে রান্না করি না কেন অনেক ভালো লাগে। কচুর মুখি আমার কাছে অনেক ভালো লাগে।আমি যেকোন মাছ কচুর মুখি দিয়ে রান্না করে অনেক মজা লাগে।আর ইলিশ মাছ হলে তো কথাই নেই। ধন্যবাদ ভাইয়া সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 9 months ago 

ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। আর কচুর মুখী দিয়ে ইলিশ মাছ রান্না করলে তো কথাই নেই। মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রান্না করার ধাপগুলো সুন্দরভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

কচুর মুখে দিয়ে অনেক সুন্দর ভাবে ইলিশ মাছ রান্না করেছেন দেখছি ভাই। আসলে কচু দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। তবে আমার কাছে খিচুড়ি দিয়ে ইলিশ মাছ ভাজা খেতে খুবই মজা লাগে। রান্নার ধাপ গুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ।

 8 months ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

আমার কাছেও ইলিশ মাছ খুব প্রিয়। ভালো লাগে ভাইয়া এবং ইলিশ মাছ দিয়ে যেকোনো কিছু রান্না করলে অনেক সুন্দর ভাবে জমে ওঠে। আপনি কচুমুখি কিনে এনে ইলিশ মাছ দিয়ে রান্না করেছেন বাহ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আমার কাছে রান্না টি বেশ ভালো লাগলো এবং আপনার উপস্থাপনা সুন্দর ছিল। শুভেচ্ছা রইল

 8 months ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 9 months ago 

ইলিশ মাছের সুস্বাদু একটি রেসিপি আজকে আপনি তৈরি করে আমাদের মাঝে দেখানোর চেষ্টা করেছেন। আপনার এই রেসিপি দেখে আমি তো মুগ্ধ হয়েছি। খুবই সুন্দর ছিল আপনার উপস্থাপনা আর রান্নার কার্যক্রম। আশা করি অতি সয় সুস্বাদু হয়েছে আপনার এই রেসিপি।

 9 months ago 

ইলিশ মাছ আমার খুব পছন্দের। আসলে ইলিশ মাছ দিয়ে যে কোনো তরকারি রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে কচুমুখী দিয়ে ইলিশ মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া খুব দুর্দান্ত হইছে। দেখে মনে হচ্ছে খুব মজাদার এবং সুস্বাদু হয়েছে। মসলা জাতীয় উপাদান চমৎকার ভাবে প্রয়োগ করেছেন। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 8 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 8 months ago 

কচুর মুখে দিয়ে ইলিশ মাছের মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন।
প্রচুর মুখের সাথে ইলিশ মাছের কম্বিনেশন টা দারুন হয় খেতে অনেক মজা।
ফটোগ্রাফি এবং প্রস্তুত প্রণালী দেখে ইচ্ছে করছে খেতে শুরু করি।

 8 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 56582.63
ETH 2959.73
USDT 1.00
SBD 2.25