DIY-(এসো নিজে করি)🦃ময়ূর পাখির সুন্দর একটি ডিজিটাল আর্ট-(১০)🦃[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ময়ূর পাখি আমার খুবই ভালো লাগে, আমি এই ময়ূর পাখির দৃশ্য প্রথম দেখেছিলাম যখন মামার সাথে ক্লাস সিক্সে থাকতে ঢাকা চিড়িয়াখানায় গিয়েছিলাম। ঢাকা চিড়িয়াখানায় আমি অনেক পশুপাখি দেখেছি। তার মধ্যে ময়ূরের সুন্দর দৃশ্য গুলো আমার খুবই ভালো লেগেছে। এই ময়ূর পেখম যখন তোলে তখন আরো সুন্দর লাগে। আমি গতকাল আমাদের সিরাজগঞ্জে রাসেল পার্কে গিয়েছিলাম এবং রাসেল পার্কে আমি ময়ূর দেখতে পেলাম। দেখে আমার খুবই ভালো লেগেছে। সত্যি ময়ূরের পেখম তোলা দৃশ্যটি আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। তাই আজকে আমি চিন্তাভাবনা করলাম একটি ময়ূর পাখির ডিজিটাল অংকন করার জন্য। তাই আজকে আমি এই ময়ূর পাখি ডিজিটাল অংকন করলাম। এই ময়ূর পাখি ডিজিটাল অংকনটি আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

ময়ূর পাখির সুন্দর একটি ডিজিটাল আর্ট🦃


IMG_20220625_183853.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ধাপ-১🦃👇
Untitled_123.pngUntitled_124.png

ময়ূর পাখির এই সুন্দর ডিজিটাল অংকনটি করার জন্য প্রথমে আমি আমার মোবাইল ফোনের ডিজিটাল অংকনের অ্যাপসটি ওপেন করলাম এবং ময়ূর পাখির ঠোঁটসহ উপরের অংশ অংকন করতে লাগলাম।

ধাপ-২🦃👇
Untitled_125.pngUntitled_126.png

তারপর আস্তে আস্তে অনেক দক্ষতার সাথে আমি ময়ূর পাখির ঠোঁট মুখ অঙ্কন করে নিলাম এবং আমি ময়ূরের পেখমও অঙ্কন করতে লাগলাম।

৩ 🦃👇
Untitled_127.pngUntitled_128.png

ময়ূরের চিত্র আরও সৌন্দর্য করার জন্য আমি সামনের দিকে একটি ফুলের চিত্র অঙ্কন করে নিলাম এবং ময়ূরের পেখম গুলো আস্তে আস্তে অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৪🦃🧩👇
Untitled_129.pngUntitled_130.png

অবশেষে আমি ময়ূরের চিত্রটি অঙ্কন করতে সক্ষম হয়েছি। এই চিত্রটি অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। সত্যি পেখম অংকন করাতে ময়ূর এর সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে।

ধাপ-৫🦃👇
Project 24.pngProject 24_1.png

তারপরে আমার পছন্দের কালার সিলেক্ট করে ময়ূরের চিত্রটি কালার করতে লাগলাম। প্রথমে আমি ময়ূরের মুখ ও পেখম এর উপরের অংশ কালার করে নিলাম।

--শেষের-ধাপ-🦃👇
Project 24_3.pngProject 24_4.png

অবশেষে সুন্দর এই ময়ূরের চিত্রের আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে আমার খুবই ভালো লাগছে। এখন মযূরটিকে আরও সুন্দর কালার সিলেক্ট করে আমি সম্পন্ন রং করে নিয়েছি। যার কারণে আরো সুন্দর লাগছে।

👇🦃ফাইনাল আউটপুট🦃👇

Project 24_6.png

ময়ূরের এই সৌন্দর্যময় ডিজিটাল অংকনটি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। সত্যি ময়ূরটি দেখতে আমার কাছে অনেক সুন্দর লাগছে। আমি অনেক সময় নিয়ে এই চিত্রটি অঙ্কন করেছি। আশা করছি আমার ময়ূরের চিত্রটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ডিজিটাল অংকন নিয়ে আপনাদের মাঝে হাজির হবো, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল🙏🦃🙏।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণময়ূর পাখির সুন্দর ডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ময়ূর পাখির ডিজিটাল অংকনটি ভীষণ সুন্দর হয়েছে 👌
আপনার অংকন দিনদিনই চমৎকার হয়ে উঠেছে 😍
অনেক দোয়া রইল এভাবেই এগিয়ে যাবেন।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

ওয়াও আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে ময়ূর পাখির সুন্দর একটি ডিজিটাল আর্ট তৈরি করে শেয়ার করেছি। আপনার ময়ূর পাখির ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর ভাবে আর তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

ভাইয়া সিরাজগঞ্জের রাসেল পার্কে গিয়ে ময়ূরের পেখম তোলা দৃশ্য দেখে আপনার খুবই ভালো লেগেছে। এবং সেই ভাললাগা থেকে আজ আপনি খুবই সুন্দর করে ময়ূর পাখির ডিজিটাল আর্ট উপস্থাপন করেছেন। আপনার ডিজিটাল আর্টে ময়ূর পাখিটিকে দেখতে ভারী সুন্দর লাগছে। ডিজিটাল আর্ট এর উপর আপনার বেস দক্ষতা দেখছি। আর সেই দক্ষতাকে কাজে লাগিয়ে আপনি খুবই চমৎকার একটি ময়ূর পাখির ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

ময়ূর পাখির ডিজিটাল আর্ট অনেক সুন্দরভাবে এঁকেছেন। আপনি প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে ময়ূর পাখির ডিজিটাল অংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ময়ূর পাখির সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। দেখে অনেক ভালো লাগলো। কালার অনেক সুন্দর ফুটে উঠেছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনি খুব সুন্দর একটি ময়ূর পাখি ডিজিটাল আর্ট করেছেন। আপনি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ময়ূর পাখি আমার খুব পছন্দের। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্ট সুন্দর হয়েছে। সত্যি বলতে এই ধরনের ময়ূর কিন্তু খাট কিংবা কাঠের আসবাব পত্রে সুন্দর করে খোদাই করে নকশা করা থাকে। ইদানিং দেখি দরজার গায়েও এমন ডিজাইন। বাস্তুবে ময়ূর একবার দেখেছিলাম। যা হোক ভাল থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার ময়ূর পাখির ডিজিটাল আর্টটি সত্যিই চমৎকার হয়েছে। আর আপনি খুবই সৌভাগ্যবান যে ময়ূর পাখির পেখম মেলা অবস্থায় দেখেছেন ।আমি বহুবার ময়ূর পাখি দেখেছি কিন্তু কখনো ময়ূর পেখম মেলা অবস্থায় দেখিনি। এটি দেখার দেখার ইচ্ছা ছিল ।তারপরও দেখতে পারিনি। আর আপনার আর্টটি বেশ চমৎকার হয়েছে। আমার কাছে বেশ ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59