"আমার বাংলা ব্লগ" কবিতা //তোমার অপেক্ষাই//[10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


sunset-ga4fd04030_1920.jpg

source

ভালোবাসা সেতো হৃদয়ের অনুভূতি, হৃদয়ের অনুভূতি থেকে ভালবাসার জন্ম হয়। আর এই ভালোবাসা সবার প্রতি জন্ম হয় না। ভালোবাসা শুধু প্রিয় মানুষটির প্রতি জন্ম হয়। তাই প্রিয় মানুষটির জন্য হাজার বছর অপেক্ষা করতে ভালো লাগে। যদি এই অপেক্ষার শেষে প্রিয় মানুষটি ফিরে আসে তাহলে সেটা অনেক আনন্দের হয়ে থাকে। তাই প্রিয় মানুষটি আসবে বলে হাজার বছর ধরে অপেক্ষা করতে ভালো লাগে। অপেক্ষা করা খুবই কষ্টকর। কিন্তু প্রিয় মানুষের জন্য অপেক্ষা করতে সেই কষ্টটাকে আনন্দ মনে হয়। তাই ভালোবাসার প্রিয় মানুষটিকে কেন্দ্র করে আজকে আমি কবিতাটি লিখেছি। আর আমার কবিতার নাম হল তোমার অপেক্ষাই। ভালোবাসার প্রিয় মানুষটির জন্য অপেক্ষার পথ চেয়ে থাকাটাও আনন্দের। তাই ভালোবাসার প্রিয় মানুষটির জন্য এই কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করলাম।আশা করি আপনাদের ভালো লাগবে।


তোমার অপেক্ষাই
মোঃরায়হান রেজা

তুমি কি আসবে ফিরে।
সব বাধা পেরিয়ে,
আমার ছোট্ট ঘরে।


যে ঘরেতে ফুলের,
বাসর সাজিয়ে।
আজও অপেক্ষায় আছি,
আমি দাঁড়িয়ে।

তুমি কি আসবে ফিরে,
সাগর, নদী পাড়ি দিয়ে,
আমার ভালোবাসা টানে।

তোমার জন্য ভালোবাসার রঙ্গিন মহল,
তৈরি করে রেখেছি আমার বুকেতে।
যেখানে থাকবো আমি আর তুমি,
স্বপ্নের বাসর সাজিয়ে।

তোমার অপেক্ষায় পথ চেয়ে থাকি বারে বারে।
কবে তুমি আসবে ফিরে,
আমার ছোট্ট ঘরে।

যে ঘরেতে থাকব মোরা,
আনন্দ আর হাসিতে।
ভালোবাসায় পরিপূর্ণতা পাবে,
তোমার আগমনে।

তুমি কি আসবে ফিরে,
ভালোবাসার রঙিন স্বপ্ন নিয়ে।
শিউলিগাছের তলে।

শিউলি ফুলের গন্ধে মেতে উঠবে,
তোমার আগমনে।
ভালোবাসায় শিউলি ফুল ছিটিয়ে দেব,
তোমার মুখেতে।

তুমি কি আসবে ফিরে।
সব সীমানা পেরিয়ে ভালোবাসার টানে,
সারাজীবন রাখবো তোমাই এই বুকেতে।

তাই তোমার অপেক্ষায় দাঁড়িয়ে আছি,
আমি হাজার বছর ধরে।
তুমি আসবে বলে আজও,
পথ চেয়ে থাকি আমি বারে বারে।

cartoon-gb05458aaf_1920.jpg

source

অপেক্ষা শব্দটা অনেক কঠিন কারণ অপেক্ষা করা খুবই কষ্টকর এবং অপেক্ষা করতে খুবই বিরক্ত লাগে কিন্তু ভালোবাসার প্রিয় মানুষটির জন্য অপেক্ষা করাটা অনেক আনন্দের। এই অপেক্ষাটা একমাত্র আনন্দের হয়ে থাকে। যদি সেই ভালোবাসার প্রিয় মানুষটি ফিরে আসে। তাই ভালোবাসার প্রিয় মানুষটিকে কেন্দ্র করে আজকে এই কবিতাটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

খুব চমৎকার একটি কবিতা লিখলেন আপনি। আসলেই প্রিয় মানুষটার জন্য সবাই যুগ যুগ ধরে অপেক্ষা করতে পারে। কবিতার লাইন গুলো পড়তে কি যে ভালো লাগলো আমার কাছে কি বলবো আর। প্রিয় মানুষটা যদি হারিয়ে না যায় তাহলে কি যে ভালো লাগে কি বলবো আর। আপনার কবিতাটি আসলে খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপনা করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 last year 

কবিতাটি যথার্থই লিখেছেন ভাইয়া। প্রশংসা কিভাবে করব সেটা বুঝে উঠতে পারছি না। তবে হ্যাঁ এটা ঠিক বলেছেন, অপেক্ষার যন্ত্রণা মৃত্যুর যন্ত্রণার চাইতেও কঠিন। আর সেই কঠিনতম সময়টুকু যদি প্রিয় ভালোবাসার মানুষের জন্য হয় তা হাসিমুখে বরণ করা যায়। আমাদেরকে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 last year 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 last year 

ভাই আপনি ঠিক কথাই বলেছেন অপেক্ষা শব্দটি অনেক কঠিন। তবে সব ক্ষেত্রে অপেক্ষা করতে ভালো লাগেনা। প্রিয় মানুষটির ব্যাপারটা আলাদা এবং সেটি আনন্দেরও।আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো এবং কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ধন্যবাদ সুন্দর একটি কবিতার জন্য।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 
 last year 

ভালোবাসার প্রিয় মানুষটিকে কেন্দ্র করে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। প্রিয়জনের জন্য অপেক্ষা করার পর যদি প্রিয়জন ফিরে আসে তাহলে এর চেয়ে আনন্দের আর কিছুই হয় না। আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year (edited)

প্রিয় মানুষের জন্য আসলেই কি হাজার হাজার বছর অপেক্ষা করা যায়?কি জানি না।তবে এটা ঠিক অপেক্ষা করার পর যদি প্রিয় মানুষ ফিরে আসে তাহলে এর চেয়ে আনন্দের আর কিছুই হতে পারে না।আপনি বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন।প্রিয় মানুষ নিয়ে কবিতার প্রতিটি লাইন খুবই চমৎকার। ধন্যবাদ

 last year 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 last year 

সত্যি অনেক বছর পর্যন্ত প্রিয় মানুষটির জন্য অপেক্ষা করা যায়। তার জন্য যে রকম অপেক্ষা করে আনন্দ পাওয়া যায় অন্য কারো জন্য সেরকম ফিলিংস হয় না। যদি সে আবার ফিরে আসে হাজার বছর অপেক্ষা করার পরে তখন খুবই ভালো লাগে। কিন্তু হাজার বছর অপেক্ষা করার শর্তেও যদি সে না ফিরে আসে তাহলে খুবই কষ্ট লাগে। সত্যি অপেক্ষা এই জিনিসটা খুবই কষ্টকর হলেও তার সেই অপেক্ষার মূল্য যদি তার প্রিয় মানুষটি দিতে পারে তখন খুবই ভালো লাগে। আপনার কবিতাটি পড়ে আমার কাছে অসাধারণ লেগেছে। সত্যি এরকম কবিতা গুলো ভীষণ ভালো লাগে। এরকম কবিতার মাধ্যমে ও নিজের অনেক কথা শেয়ার করা যায় অনেক সত্যি কথা তুলে ধরা যায়।

 last year 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 last year 

প্রিয় মানুষটির ভালোবাসা পাওয়ার জন্য যুগের পর যুগ অপেক্ষা করতে পারে সবাই, আর সত্যিই কোন একদিন ধরা দেবে প্রিয়তমা। কবিতার লাইনগুলো খুব সুন্দর ছিল। ধন্যবাদ ভাই।

 last year 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 last year 

সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66858.35
ETH 3088.97
USDT 1.00
SBD 3.72