আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ // আমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমার বাংলা ব্লগের একজন সদস্য হতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি, কারণ আমার বাংলা ব্লগ একটি পরিবার। আর এই পরিবারের আমি একজন সদস্য। এই পরিবারের সদস্য হয়ে পরিবারের সাথে সুন্দর ভাবে দীর্ঘ দিন ধরে সময় পার করার অনুভূতি সত্যিই অসাধারণ। আমার বাংলা ব্লগ পরিবার নামে এত সুন্দর একটি পরিবার উপহার দিয়েছে আমাদের শ্রদ্ধেয় বড় দাদা। আসলে দাদাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আমার বাংলা ব্লগ কমিউনিটির এডমিন মডারেটররা প্রতিনিয়ত আমাদের জন্য কাজ করে যাচ্ছে। তাদের অনুপ্রেরণায় আমরা যেন আরো সামনের দিকে এগিয়ে যাচ্ছি। আজকে আমার বাংলা ব্লগের ৪৩ তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আর এই প্রতিযোগিতা হল আমাদের জীবনে প্রথম অনলাইনে ইনকাম করার অনুভূতি। সত্যিই এই অনুভূতি অসাধারণ ছিলো। জীবনে প্রথম ইনকাম তাও আবার অনলাইন থেকে করা। এটা সত্যি অনেক আনন্দের এবং অনেক আশা ছিল। কিভাবে অনলাইন থেকে ইনকাম করব এটা যেন আমাদের মনের ভিতর সব সময় কল্পনা ছিলো। আসলে অনলাইন থেকে যে টাকা ইনকাম করা যায় এটা আমরা প্রথমে ভাবতে পারিনি। আর এই অনলাইন থেকে ইনকাম করার অনুভূতি আজকে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার অনুভূতি জানতে পেরে আপনাদের ভালো লাগবে।


স্টিমেট প্লাটফর্ম থেকেই আমি আমার জীবনের প্রথম অনলাইনের ইনকাম করেছিলাম। আসলে স্টিমেট প্লাটফর্ম আমাকে অনেক কিছু দিয়েছে। বিশেষ করে আমি ২০১৯ সালে স্টিসেট প্লাটফর্ম যোগদান করি।আর যোগদানের তিন চার মাস পরেই আমার @nevlu123 ভাইয়ের সাথে যোগাযোগ হয়।নিভলু ভাইয়ের মাধ্যমে স্টিসেট প্লাটফর্মে কিভাবে ইনকাম করতে হবে, কিভাবে পোস্ট করতে হবে সকল কিছু শিখতে পারি। তার অনুপ্রেরণায় যেন আমি কাজ করার শক্তি ফিরে পায়। আর এই অনুপ্রেরণা নিয়ে যেন আমি দীর্ঘ প্রায় একটি বছরের বেশি কাজ করি। নিভলু ভাইয়ের অবদান এক কথায় অপরিসীম ছিলো। আসলে বর্তমানে স্টিমেট প্লাটফর্মে আমার বাংলা ব্লগের মাধ্যমে যতটা সাপোর্ট পাচ্ছি, তখন সাপোর্ট পাওয়ারটা খুবই কষ্টকর ছিল। মাসির পর মাস পোস্ট করে যেতাম কিন্তু তখন এক দুই ডলারের ভোট পেতাম না এরকম দিন অনেক গেছে। তারপরেও যেন নিজের ধৈর্য শক্তি কাজে লাগিয়ে আমি নিয়মিত পোস্ট করেছি।


money-6780010_1280.png

source

মানুষ তার ইচ্ছা শক্তি ও ধৈর্যকে কাজে লাগিয়ে অনেক দূরে যেতে পারে। ঠিক আমিও আমার ইচ্ছা শক্তি ও ধৈর্যকে কাজে লাগিয়ে স্টিমেট প্লাটফর্ম এ নিয়মিত পোস্ট করে গিয়েছি। প্রায় একটি বছর পার হওয়ার পরে আমি যখন স্টিমেট প্লাটফর্ম থেকে প্রথম ইনকাম করার অর্থ তুলব তখন সেই মুহূর্তটা সত্যি অনেক আনন্দের ছিল। আমি কাজ করেছি আনন্দের সাথে। কখনো ভাবি নিজেই সত্যি সত্যি এখান থেকে টাকা তুলতে পারবো। তো যখন একটি বছর পার হলো তখন নিভলু ভাইয়ের সাহায্য নিয়ে স্টিমেট প্লাটফর্ম থেকে তিন হাজার টাকা উঠালাম। এটাই ছিল আমার জীবনের প্রথম অনলাইন থেকে ইনকাম করা অর্থ। আর এই অর্থ যখন হাতে পেলাম তখন সত্যিই অনেক বেশি আনন্দিত হয়েছিলাম এবং আমি এই টাকাটা আমার বন্ধুদেরকে দেখিয়েছিলাম যে দেখ আমি অনলাইন থেকে সত্যি সত্যি ইনকাম করেছি। তখন আমি আনন্দের ফেসবুকে একটা পোস্টও দিয়েছিলাম।


জীবনে প্রথম অনলাইনে ইনকাম করার অভিজ্ঞতাটা ছিল অনেক কষ্টের, কারণ দীর্ঘ অনেকদিন আমাকে কষ্ট করতে হয়েছে। এই তিন হাজার টাকার জন্য, তবে এখন আর অনেক কষ্ট করতে হয় না কারণ আমার বাংলা ব্লগের মাধ্যমে খুব সহজেই আমরা ইনকাম করতে পারছি। আসলে তখন হয়তো ওভাবে বুঝতামও না যে কিভাবে কাজ করলে খুব সহজে ইনকাম করা যাবে, যার কারণে প্রথম প্রথম খুবই কষ্ট হয়েছে।তবে কষ্ট হলেও যখন অর্থ হায়াতে পেয়েছিলাম তখন সকল কষ্ট ভুলে গিয়ে যেন আনন্দে মেতে ছিলাম।যখন এই তিন হাজার টাকা আমি হাতে পেলাম, তখনই খুবই ভালো লাগতেছিল। আর আনন্দের সাথে আমি মার্কেটে গেলাম।মার্কেটে গিয়ে গিয়ে আমার আম্মার জন্য একটি শাড়ি কিনলাম। আর তখন এই শাড়িটি কিনেছিলাম ৬০০ টাকা দিয়ে।আর আমার বাবার জন্য একটা লুঙ্গি কিনেছিলাম ৩০০ টাকা দিয়ে। আসলে শাড়িটির দাম কম হলেও এই শাড়িটিতে অনেক ভালোবাসা জড়িয়ে ছিল, কারণ আমার জীবনে প্রথম ইনকাম করা অর্থ দিয়ে আমি আমার আম্মার জন্য শাড়ি ও বাবার জন্য লুঙ্গি কিনেছি। তাই মনের ভিতরে অনেক শান্তি লাগতেছিল এবং মনে হচ্ছিল এটা যেন আমার জীবনে অনেক বড় একটি পাওয়া। আর এই শান্তিটা আমি স্টিমেট প্লাটফর্মের মাধ্যমেই পেয়েছিলাম।


আমরা জীবনে অনেক টাকা ইনকাম করতে পারব, তবে অনেক টাকার মধ্যে প্রথম ইনকাম করা অর্থ মধ্যে যে শান্তিটা রয়েছে এই শান্তিটা কখনোই পাবো না। আসলে জীবনে সকল কিছুই যখন প্রথম অর্জন করা হয়, সেই অর্জনটা মধ্যে অনেক ভালোবাসার এবং অনেক আকাঙ্ক্ষা লুকিয়ে থাকতে। তাই স্টিমেট প্লাটফর্ম থেকে আমি যখন আমার জীবনের প্রথম ইনকাম করা অর্থ হাতে পেয়েছিলাম আমার মনের সেই অনুভূতিটা সত্যি প্রকাশ করে শেষ করতে পারবো না। বিশেষ করে বাবা- মার জন্য সামান্য কিছু কিনে দিতে পেরে তখন মনের ভিতর অন্যরকম একটা অনুভূতি কাজ করতে ছিল।আর এই অনুভূতিটা সারা জীবন মনে থাকবে এবং আমার আম্মাকে যে শাড়িটা কিনে দিয়েছি, এই শাড়িটা আম্মা বেশি পরে না, হয়তো দুই একবার পরেছে।আমি এক দিন আমাকে বললাম আম্মা আমার শাড়িটা কম দামি বলে আপনি বেশি পরেন না তাই না আম্মা তখন আমাকে জড়িয়ে ধরে চোখের পানি ফেলে বললো এই শাড়ি আমার কাছে সোনার চায়তেও দামি শাড়ি। এই শাড়ি আমার ছোট বাবার জীবনের প্রথম ইনকামের টাকা দিয়ে কেনা।আম্মার কথা শুনে আমিও কান্না করে দিয়ে ছিলাম।আম্মা বললো এই শাড়ি আমি সুন্দর করে সাজিয়ে রেখেছি।যাতে শাড়িটা নষ্ট না হয়ে যায়। এই শাড়িটা আমি রেখে দেবো সারা জীবন স্মৃতি হিসেবে, কারণ এই শাড়িটা আমার ছেলের জীবনের প্রথম ইনকামের অর্থ দিয়ে আমাকে কিনে দিয়েছে। এটা মহামূল্যবান সম্পদ আমার কাছে।


chart-4065756_1280.jpg

source

আম্মার কথা শুনে খুবই ভালো লাগতেছিল। এত আনন্দ হচ্ছিল মনে হচ্ছিল আমার জীবনটা সার্থক। আমি মা-বাবার জন্য কিছু একটা করেছিলাম। সত্যি সেই দিনের মতো অনুভূতি হয়তো জীবনে আর কখনো পাবোনা, তবে জীবনে প্রথম ইনকাম করা অর্থ আমি স্টিমেট প্লাটফর্ম থেকে ইনকাম করেছিলাম। যার কারণে স্টিমেটাম এর কাছে আমি চির ঋণী হয়ে থাকবো সারাজীবন। তারপরে প্রথম ইনকামের বাকি টাকা থেকে কিছু টাকা আমি মসজিদে দান করেছিলাম এবং আমার জন্য একটি ডায়েরি ও কলম কিনেছিলাম।সেই ডাইরি ও কলম দিয়ে আমি আমার জীবনের গল্প গুলো লিখে রাখি, আসলে জীবনে প্রথম ইনকাম এর টাকা দিয়ে ডায়রি ও কলমটা আজও আমার কাছে খুব যত্নে রেখে দিয়েছি। আসলে প্রথম ইনকামের টাকা দিয়ে যে জিনিসগুলো কিনেছি, এগুলো আমার কাছে সারা জীবন স্মৃতি হয়ে থাকবে।

স্টিসেট প্লাটফর্ম মাধ্যমে আমি আমার জীবনের প্রথম ইনকাম করতে পেরেছিলাম। আর এই প্রথম ইনকামের অনুভূতি সত্যিই অসাধারণ ছিল। যেটা আমার জীবনে সারা জীবন স্মৃতি হয়ে থাকবে। আর স্টিমেট প্লাটফর্ম এর মাধ্যমে আমি আজ অনেক দূর এগিয়ে গিয়েছি। বিশেষ করে আমার বাংলা ব্লগের ভেরিফাই সদস্য হতে পেরেছি এবং আমার বাংলা ব্লগে নিয়মিত কাজ করার মাধ্যমে আমি অনেকটা পথ এগিয়ে গিয়েছি। আশা করছি সামনের পথগুলো আমার বাংলা ব্লগের সাথেই থাকবো এবং আমি আরও ভালো কিছু করব। স্টিমেট প্লাটফর্মের মাধ্যমে আমার জীবনের প্রথম অনলাইনে ইনকাম করার স্বপ্ন পূরণ করতে পেরেছি। তাই স্টিমেট প্লাটফর্মের সাথে আমি থাকতে চাই এবং আমার বাংলা ব্লগের সাথেই থাকবো।আমার বাংলা ব্লগের মাধ্যমেই আগামীতে আরো ভালো কিছু করব ইনশাল্লাহ। সেই স্বপ্ন নিয়েই আমি আমার বাংলা ব্লগের সাথে সকল নিয়ম কানুন মেনে চলবো, আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।আজকে আপনাদের সাথে আমার জীবনের প্রথম অনলাইনের ইনকাম করার অনুভূতি শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আশা করছি আমার অনুভূতিগুলো জানতে পেরে আপনাদের ভালো লাগবে।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 11 months ago 

নিজের জীবনের প্রথম অনলাইন ইনকাম দিয়ে মায়ের জন্য শাড়ী কেনা। পড়েই যেন মন টা খারাপ হয়ে গেল। আজ যদি আমার মা থাকতো তাহলে মা কে একটি শাড়ী কিনে দিয়ে বলতাম যে মাগো এই নাও এটা হলো আমার ভালোবাসার কমিউনিটির প্রথম ইনকাম দিয়ে তোমার জন্য কিনা একটি শাড়ী। কিন্তু সেটা তো আর পারবো না। শুভ কামনা রইল আপনার জন্য।

 11 months ago 

প্রথম ইনকাম এর টাকা দিয়ে মায়ের জন্য শাড়ি এবংবাবার জন্য লুঙ্গি কিনতে পেরে কতটা আনন্দিত হয়েছিলেন সেটা বুঝতে পারছি ভাইয়া। আসলে প্রথম ইনকামের টাকা দিয়ে কোন কিছু কিনতে পারার আনন্দ অন্যরকম । সেটা কম দামি হোক না কেন। আপনি অনুভূতি পড়ে সত্যি ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আসলে ভাই এই প্লাটফর্ম এর কারণে আপনার মত ভালো একটি লোকের সাথে পরিচয় হলো।নয়তো কেউ কাউকে হয়তো চিনতাম না।আসলে আপনি আমি যখন কাজ করি তখন এই প্লাটফর্ম থেকে ইনকাম করাটা খুবই কষ্টকর ছিলো।যাইহোক সব কষ্ট মেনে ধৈর্য ধরে আজ এই পর্যায়ে আছেন এটাই সফলতা।ধন্যবাদ ভাই অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।

 11 months ago (edited)

অনলাইন থেকে আপনার ইনকামের অভিজ্ঞতা পড়ে খুব ভালো লাগলো ভাইয়া। নিভলু ভাইয়া দেখছি সবাইকে কম-বেশী সাহায্য করেছে।আপনি টাকা দিয়ে মায়ের জন্য শাড়ি কিনে নিয়ে মাকে দিলেন।এটা তো পরম পাওয়া।আপনার মা সেই শাড়ি যত্ন করে রেখে দিয়েছে শুনে ভীষন ভালো লাগলো। সত্যি প্রথম ইনকামের অনুভূতি অন্য রকমের।এটা মনের মাঝে স্মৃতি হয়ে থাকে আজীবন। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 11 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে জানাই আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি আপনার প্রথম ইনকাম এর অভিজ্ঞতা অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি নেভলু ভাইয়ের মাধ্যমে এই প্লাটফর্মের খোঁজ পেয়েছেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45