🌹আমার বাংলা ব্লগ 🍲 সবজি দিয়ে ভাগনা মাছের সুস্বাদু রেসিপি🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

সবজি দিয়ে সুস্বাদু ভাগনা মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। এই ভাগনা মাছের রেসিপি আমার খুবই পছন্দ, তাই আজকে আমি বাজার থেকে টাটকা ভাগনা মাছ কিনে নিয়ে আসলাম এবং বাজার থেকে টমেটো ও আলু সবজি দিয়ে সুস্বাদু ভাগনা মাছের রেসিপি তৈরি করলাম। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

সবজি দিয়ে ভাগনা মাছের সুস্বাদু রেসিপি🐟👇

IMG_20220204_151821.jpg

প্রয়োজনীয় উপকরণ🐟👇

সবজি দিয়ে সুস্বাদু ভাগনা মাছের রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220204_141721929.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে সবজি দিয়ে ভাগনা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)ভাগনা মাছ১ কেজি ।
২) টমেটো২০০গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ০৮টি।
১২)পিঁয়াজ১০টি।
১৩)আলু২০০ গ্রাম।

তো চলুন সবজি দিয়ে ভাগনা মাছের সুস্বাদু রেসিপি তৈরি শুরু করা যাক।

🌶️ধাপ-১🐟
IMG_20220204_140749.jpgIMG_20220204_140739.jpg
  • সুস্বাদু ভাগনা মাছের রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি এই ভাগনা মাছগুলো সুন্দর করে ধুয়ে কেটে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া দিয়ে মাখিয়ে কিছুক্ষণ রেখে দিলাম।
🌶️ধাপ-২🐟
IMG_20220204_140856.jpgIMG_20220204_140833.jpg
  • তারপরে আমি কড়াইয়ের মধ্যে তেলে পেঁয়াজ কুচি কুচি গুলো ভাজতে লাগলাম।
🌶️ধাপ-৩🐟
IMG_20220204_140945.jpgIMG_20220204_140933.jpg
  • পেঁয়াজ কুচি কুচি এর মধ্যে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া দিয়ে ভালো ভেজে নিলাম।
🌶️ধাপ-৪🐟
IMG_20220204_141011.jpgIMG_20220204_140958.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে আমি বেগুন, টমেটো এবং আলু সবজি গুলো দিয়ে ভাল করে মশলা দিয়ে মাখিয়ে নিলাম।
🌶️ধাপ-৫🐟
IMG_20220204_141036.jpgIMG_20220204_141023.jpg
  • তারপরে আমি সকল কড়াইয়ের মধ্যে সকল সবজি গুলো দিয়ে মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম। যাতে মসলাগুলো সবজি সাথে ভালোভাবে মিশে যায়।
🌶️ধাপ-৬🐟
IMG_20220204_141146.jpgIMG_20220204_141115.jpg
  • তারপরে আমি পরিমাণমতো সকল মসলা দিয়ে এই সবজি গুলো ভাল করে সিদ্ধ করতে লাগলাম এবং পরিমাণমতো ঝোল দিয়ে ভালো করে সবজির রেসিপি জ্বাল দিতে লাগলাম।
🌶️ধাপ-৭🐟
IMG_20220204_141055.jpgIMG_20220204_140916.jpg
  • মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া দিয়ে ভাগনা মাছগুলো পিস আগেই আমি সুন্দর করে জ্বাল দিয়ে নিয়েছিলাম।
🌶️শেষের-ধাপ🐟
IMG_20220204_141217.jpgIMG_20220204_141201.jpg
  • সবজি রেসিপি যখন রান্না করা হয়ে গেল, তখন আমি ভাগনা মাছের পিস গুলো এই সবজির রেসিপি উপর দিয়ে দিলাম। এখন সবজি রেসিপি আমি ভালো করে জ্বাল দিতে লাগলাম।
🌶👇পরিবেশন👇🐟

GridArt_20220204_141841390.jpg

অবশেষে সবজি দিয়ে সুস্বাদু ভাগারের মাছের রেসিপি রান্না করা শেষ হয়ে গেল। এই রেসিপিটি তৈরী করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপিটি আপনাদের অনেক ভালো লেগেছে।পরবর্তীতে আমি আরও সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো সবাই ভালো থাকবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🐟সবজি দিয়ে ভাগনা মাছের সুস্বাদু রেসিপি🐟
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনার রেসিপিটি খুবই ভালো লাগলো। আপনি সবজি দিয়ে ভাগনা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন সাথে স্টেপ বাই স্টেপ ধাপ শেয়ার করেছেন। আপনার মাছের রেসিপি দেখে লোভ লেগে গেলো। আপনাকে অনেক ধব্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 
 2 years ago 
ভাগনা মাছের নাম তো কখনো শুনি নাই। আপনার মুখ থেকে আজকে প্রথম শুনলাম। মনে হচ্ছে বেশ ভালই।আসলে সবজি দিয়ে খেতে অনেক ভালো লাগে যে কোন তরকারি। আপনি দারুন ভাবে এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল
 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাগনা মাছের নাম আমি এই প্রথম শুনলাম। তবে আপনার এই মাছ দেখে আমার মনে হচ্ছে এগুলো মৃগেল মাছ।যাই হোক না কেন আপনার রান্নার রেসিপি টা কিন্তু খুব ভালো লাগলো। এভাবে মাছ দিয়ে সবজি রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🌹

 2 years ago 

এই প্রথম শুনলাম এই মাছের নাম। সুন্দর রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। দেখে ভীষণ সুস্বাদু লাগছে। কালার টা খুব সুন্দর এসেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের সাথে। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে নামটি খুব অদ্ভুত । এই নাম আমি প্রথম শুনেছি। আপনার রেসিপিটি খুবই দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে দক্ষতা সহকারে রানার কাজটি সম্পন্ন করেছেন। এবং আমাদের মাঝে রন্ধনপ্রণালী খুব চমৎকার ভাবে তুলে ধরেছেন।এই জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন, ভাইয়া ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

সবজি দিয়ে ভাগনা মাছের সুস্বাদু রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। তবে ভাগনা মাছ কে চিনতে পারলাম না আমরা মনে হয় সাধারণত এটাকে বাটা মাছ বলে থাকি দেখে তো তাই মনে হচ্ছে অবস্থানভেদে এই মাছের নাম অন্য রকম হতে পারে আপনি সবজি দিয়ে সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন দেখে খুব খেতে ইচ্ছে করছে এ ধরনের রেসিপি গুলো খেতে খুব মজা লাগে সবজি দিয়ে ভাগনা মাছের রেসিপি সম্পর্কের সুন্দর আলোচনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাগনা মাছ আমি কখনো খাইনি। তবে হতে পারে আপনি স্থানীয় নাম ব্যবহার করেছেন, তাই বুঝতে পারছিনা। তবে রেসিপিটা সত্যি ভাল হয়েছে। বাসায় আম্মু রান্নার পর যখন খাবার বেড়ে দেয়, তখন যে অনুভূতি হয় আপনার রেসিপিটা দেখে আমার সেই রকম লাগছে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

সবজি দিয়ে ভাগনা মাছের সুস্বাদু রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই ভাগিনা নামটি নতুন শুনলাম অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

  • ভাই এ মাছের নাম তো আমি কখনো শুনিনি। ভাগনা মাছ আমি এই প্রথম শুনেছি। কিন্তু আপনার দেওয়া পোস্টে দেখতে খুব অসাধারণ লাগতেছে। আমারও মনে হয় খুব সুস্বাদু হয়েছে। আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45