বন্ধুত্বের সাথে নিয়ে স্মৃতিময় গল্প// শেষের-পর্ব

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুদের সাথে ভ্রমণের মুহূর্তগুলো সত্যিই অসাধারণ হয়ে থাকে। তাই স্কুল জীবনে বন্ধুদের সাথে অনেক জায়গায় ভ্রমন করেছি, আর সেই দিনগুলোর কথা খুবই মনে পড়ে। আসলে যখন আমরা কয়েক বন্ধু এক জায়গায় হই, তখন অনেক আনন্দ হাসির সাথে সেই সময়টা পার করি। তেমনি আমাদের বন্ধুদের নিয়ে আমরা চলনবিলে গিয়েছিলাম। সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী এই চলনবিলের অপরূপ সুন্দর দৃশ্য ফুটে উঠে, সকলেই সে দৃশ্যটি দেখে যেন মুগ্ধ হয়ে যায়। তাই বন্ধুদের সাথে স্মৃতির পাতা থেকে এই গল্পটি আপনাদের সাথে শেয়ার করতেছিলাম। আজকে সেই গল্পটির শেষের পর্ব নিয়ে এসেছি, আশা করছি এই গল্পটি শেষের পর্ব পড়ে আপনাদের ভালো লাগবে।


তো আমরা বন্ধুরা যখন একটি ছোট নৌকা ভাড়া করে চলনবিলের মধ্য দিয়ে ভ্রমন করতে ছিলাম। সেই মুহূর্তটা সত্যিই অসাধারণ ছিল, কারণ বর্ষাকালে চলনবিল যেন পানিতে তার যৌবন ফিরে পেয়েছে। আর এই সৌন্দর্যময় দৃশ্যগুলো দেখার জন্য আমরা নৌকা করে ভ্রমণ করছি। আমাদের মত হাজার হাজার মানুষও যেন এই চলনবিলের দৃশ্য দেখতে এসেছে। আসলে চলনবিলের সৌন্দর্য এত ভালো লাগে যা বলার মতো না। আর এখানে অনেক দূর দূরান্ত থেকে মানুষ আসে এই বিলের সৌন্দর্য দেখার জন্য। আসে ছোট ছোট নৌকা নিয়ে যেন ভ্রমণের সেই মুহূর্তগুলো সত্যিই অসাধারণ ছিল।


people-g15f9753a3_1280.jpg

source

আমরা নৌকা করে ভ্রমণ করতেছিলাম,আর নদী থেকে শাপলা ফুল তুলতে ছিলাম। আর শাপলা ফুলের সেই সুন্দরময় বিলের দৃশ্যটি যেন অসাধারণভাবে ফুটে উঠেছিলো।সত্যি শাপলা ফুল আমার অনেক বেশি ভালো লাগে। তাই শাপলা ফুল তুলতে পেরে অনেক বেশি ভালো লেগেছিল। তারপরে আমরা বন্ধুরা মিলে নদীতে মাছ ধরার দৃশ্য দেখতে পেলাম। এখানে অনেক বড় বড় মাছ ছেলেরা ধরেতে ছিলো এই বিল থেকে। তাই আমরা নৌকা করে অনেকেই মাছ ধরার দৃশ্য গুলো দেখে ছিলাম।জেলেদের কাছে গেলাম এবং মাছ ধরার এই দৃশ্য দেখতে পেলাম। একজন জেলে অনেক বড় বড় মাছ ধরেছে তার জালে।এটা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তারপরে বৃদ্ধ এত জেলেকে দেখলাম তার জালে তিনটি বড় বড় বোয়াল মাছ ধরেছে। সে খুবি খুশি ছিলো।


প্রকৃতির এক অপরূপ সৌন্দর্যময় রূপ নিয়ে গড়ে উঠেছিল এই চলনবিলের প্রকৃতি। সত্যি চলনবিলের যৌবন যেন দেখে চোখ ফেরাতে পারিনি। এত ভালো লাগতেছিল। তখন আমরা বন্ধুরা মিলে অনেক আনন্দ করতেছিলাম এবং নৌকায় করে ভ্রমণের সময় আমার বন্ধু হাসান গান শুরু করলো। আমরাও সাথে সাথে গান গাইতে লাগলাম। সত্যি এই দৃশ্যগুলো যেন চোখের সামনে আজকে ভাসতেছে।বন্ধুদের নিয়ে একসাথে গান গাওয়ার মুহূর্তগুলো এত আনন্দের ছিল যা বলার মত না। আসলে বন্ধুদের সাথে এভাবে হাজারো স্মৃতি জড়িয়ে রয়েছে আমাদের সবার জীবনে।


people-g3220361bb_1280.jpg

source

তারপরে বন্ধুরা বলল এরকম পরিবেশের মধ্যে হয়তো আমাদের আর আসা হবে কিনা জানিনা। তবে আজকে আমরা সকল বন্ধুরা যেহেতু এসেছি, নৌকা থামিয়ে এই চলনবিলে আমরা গোসল করব। তাই আমিও রাজি হয়ে গেলাম। কারণ আমরা কাপড়-চোপড় ব্যাগের ভিতর নিয়েছিলাম। তারপরে নৌকার মাঝিবলল ঠিক আছে আপনারা গোসল দেন কোন সমস্যা নেই। তবে নৌকা থেকে লাফ দেওয়া যাবে না। লাফ দিলে হয়তো বা ছোট নৌকা এটা আবার ডুবে যেতে পারে। তাই বললাম ঠিক আছে আপনি সুন্দর একটি জায়গায় নৌকা দাঁড় করান। আমরা অল্প পানির ভিতরে গোসল দেবো। তখন আমরা নৌকা থেকে নেমে সকল বন্ধুরা একসাথে গোসল দিলাম এবং অনেক সাথে সেই মুহূর্তটা উপভোগ করতে ছিলাম।


এভাবে আমরা সকল বন্ধুরা একসাথে গোসল দিতে লাগলাম। গোসল দেওয়ার সময় হাসান গুলো নিয়ে আমরা একটা খেলা খেলি। দম দিয়ে পানির নিচে কে বেশিক্ষণ থাকতে পারে। আমরা সকলেই যেন একসাথে দম দিলাম। নৌকার মাঝিকে যেন আমাদের প্রতিযোগিতার বিচারমণ্ডলী বানালাম এবং আমরা সকলেই দম দিলাম, উঠে নৌকার মাঝিকে বললামকে বিজয়ী হয়েছে। নৌকার মাঝি বলল সাজু ভাই বিজয় হয়েছে। সে বেশিক্ষণ ছিল। আসলে আমরা বন্ধুরা মিলে অনেক আনন্দের সাথে সেই দিনটি পার করেছিলাম আর স্মৃতির পাতায় সেই দিনটি যেন রয়ে গেছে আজও। তো বন্ধুরা বন্ধুদের সাথে ভ্রমনের এই গল্পটি পড়ে আশা করছি আপনাদেরও ভালো লাগবে। পরবর্তীতে আবার আপনাদের মাঝে হাজির হব অন্য কোন গল্প নিয়ে।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

আসলে বন্ধুদের সাথে সবার জীবনে অনেক স্মৃতিময়ী গল্প জড়িয়ে রয়েছে, যেগুলো আজীবন স্মৃতির পাতায় থেকে যাবে। আর সেই স্মৃতিগুলো কখনোই ভোলা সম্ভব নয়। চলন বিলে আপনারা বন্ধুরা মিলে বেশ ভালোই মুহূর্ত কাটিয়েছিলেন। সেই স্মৃতিগুলো হঠাৎ করে মনে পড়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। বন্ধুত্বের সাথে নিয়ে স্মৃতিময় গল্পের শেষ পর্ব বেশ ভালোই উপভোগ করে পড়লাম। বন্ধুরা মিলে বিলে গোসল দিয়েছিলেন এটা জেনে ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আসলে চলন বিলের অপরূপ সৌন্দর্য জীবনে একবার আমার দেখার সৌভাগ্য হয়েছিল। যাহোক, বন্ধুদের সাথে আপনার গোসল করার বিষয়টা আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর একটি স্মৃতিময় গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

চলন বিলের সৌন্দর্যতা বন্ধুদের সাথে নিয়ে খুব ভালোভাবে উপভোগ করেছিলেন, সেই স্মৃতিগুলো আজীবন মনে থাকবে আপনার। আসলে বন্ধুত্বের স্মৃতি কখনোই ভোলার নয়। বন্ধুদেরকে নিয়ে হাজার হাজার স্মৃতি জড়িয়ে রয়েছে, যেগুলো স্মৃতির পাতায় আজীবন থেকে যাবে। চলন বিলে গোসল করেছিলেন আপনারা বন্ধুরা মিলে। আর সেই মুহূর্তটা খুব ভালো লাগলো আমার কাছে। খুব সুন্দর করে স্মৃতিময়ী গল্পটা আমাদের মাঝে শেয়ার করলেন।

 last year 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62102.31
ETH 2432.92
USDT 1.00
SBD 2.67