DIY-🌹(এসো নিজে করি)🖼️||রঙিন কাগজ দিয়ে সুন্দর কবুতর পাখি এবং তার একটি বাচ্চা তৈরি🕊️[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


কবুতর খুবই শান্ত প্রাণী, আর গ্রাম অঞ্চলের বেশিরভাগ মানুষই কবুতর পালে, বিশেষ করে আমাদের গ্রামের বাড়িতে আমি কবুতর পালতাম,আর কবুতর পালতে আমার খুবই ভালো লাগে। আমার চাচাতো ভাইয়ের কবুতর পালতো। তাই আমি আমার চাচাতো ভাইয়ের সাথে প্রতিযোগিতা করে অনেকগুলো কবুতর লালন-পালন করে ছিলাম। বিশেষ করে এই কবুতরের মধ্যে গিরিবাজ কবুতর আমার খুবই ভালো লেগে, গিরিবাজ কবুতর আমার ছিল ছয়টি, তার মধ্যে চারটি চুরি করে নিয়েছে আমি যখন এই কবুতর গুলো রেখে শহরে চলে গিয়েছিলাম। এক মাস পরে এসে দেখি আমার কবুতর আর আগের মত নেই, আসলে গ্রামাঞ্চলে কবুতর চুরি হওয়ার ঘটনা প্রায়ই ঘটে,কারণ অন্যের ভালো দেখতে পারে না। যার কারণে কবুতরগুলো চুরি হয়ে গিয়েছিল,তখন খুবি কষ্ট পেয়ে ছিলাম। যাই হোক বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে রঙ্গিন কাগজ দিয়ে কবুতর পাখি তৈরি করেছি এবং সাথে একটি ছোট বাচ্চা তৈরি করেছি। আশা করি, আমার রঙ্গিন কাগজের কবুতর আপনাদের ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে সুন্দর কবুতর পাখি এবং তার একটি বাচ্চা তৈরি🕊️


IMG_20220510_172243.jpg

  • তো চলুন শুরু করা যাক🕊️👇

রঙিন কাগজ দিয়ে সুন্দর কবুতর পাখি এবং তার একটি বাচ্চা তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220510_171714.jpg

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।
৫)কালার পেন।

সকল উপকরণ নিয়ে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর কবুতর পাখি এবং তার একটি বাচ্চা তৈরি করা শুরু করে দিলাম।

ধাপ-১🕊️👇
IMG_20220510_171736.jpgIMG_20220510_171727.jpg

রঙিন কাগজ দিয়ে কবুতর পাখি তৈরি করার জন্য,প্রথমে আমি কাঁচি দিয়ে কাগজ মেপে কেঁটে নিলাম।

ধাপ-২🕊️👇
IMG_20220510_171756.jpgIMG_20220510_171746.jpg

তারপরে আমি কাগজ সুন্দর করে দুই পাশে ভাজ করে তিনকোণা করে নিলাম।

ধাপ-৩🕊️👇
IMG_20220510_171813.jpgIMG_20220510_171805.jpg

কাগজটি তিনকোণা করে নেওয়ার পরে, মাঝখান থেকে আমি লম্বা ভাবে আরও দুটি ভাঁজ দিয়ে নিলাম।

ধাপ-৪🕊️👇
IMG_20220510_171831.jpgIMG_20220510_171822.jpg

একপাশে তিনকোণা রেখে দিলাম এবং অন্য পাশের লম্বা দুটি ভাঁজ দিয়ে নিলাম।

ধাপ-৫🕊️👇
IMG_20220510_171921.jpgIMG_20220510_171904.jpg

তারপরে দুপাশ থেকে ভাজ দিয়ে উপরের দিকে দিয়ে দিলাম এবং কবুতরের পাখা তৈরি করে নিলাম।

ধাপ-৬🕊️👇
IMG_20220510_171943.jpgIMG_20220510_171934.jpg

কবুতরের পাখা তৈরি হয়ে গেলে তারপর কবুতরের ঠোঁট আমি তৈরী করে নিলাম।

ধাপ-৭🕊️👇
IMG_20220510_172032.jpgIMG_20220510_172018.jpg

তারপরে কবুতরের পা আমি তৈরী করে নিলাম এবং কবিতাটি এখন বসতে পারলো।

শেষের-ধাপ🕊️👇
IMG_20220510_172114.jpgIMG_20220510_172055.jpg

অবশেষে আমি কবুতর তৈরি করা শেষে ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে, এখন কবুতর পাখির পাখা একটু রং করে নিলাম এবং চোখ অঙ্কন করে নিলাম।

👇🕊️উপস্থাপন🕊️👇

GridArt_20220510_174911574.jpg

কবুতর পাখি আমার খুবই ভালো লাগে, তাই রঙিন কাগজ দিয়ে কবুতর পাখি তৈরি করলাম। এই কবুতর পাখি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই সাথে একটি ছোট বাচ্চা তৈরি করলাম। আশাকরি রঙিন কাগজ দিয়ে কবুতর তৈরি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে আরও সুন্দর সুন্দর ডাই পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবো, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো। 🕊️🙏🕊️।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে সুন্দর কবুতর পাখি এবং তার একটি বাচ্চা তৈরি🕊️।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে কবুতর খুবই সুন্দরভাবে বানিয়ে আামাদের মাঝে শেয়ার করেছেন।আসলেই কবুতর একটা শান্ত পাখি।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে কবুতর পাখি এবং তার একটি বাচ্চা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

আপনার রঙিন কাগজের প্রজেক্ট আমার খুব ভালো লাগছে। আপনি খুব সুন্দর ভাবে এক জোড়া কবুতর তৈরি করেছেন। আপনার প্রজেক্ট দেখে আমার খুব ভালো লাগছে। ধন্যবাদ এতো সুন্দর প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

আসলে আমরা কবুতর বাইরে খোলামেলা খাঁচায় লালন পালন করি। তাই গ্রামাঞ্চলে কবুতর চুরি হওয়ার সম্ভাবনাও অনেক বেশী কিন্তু শহরের ভাষাতেও কবুতর অনেক চুরি হয়। আপনার মত আমিও বেশ কিছুদিন আগে দুই সপ্তাহ বাড়ির বাইরে ছিলাম এসে দেখি আমার ৪০ টি কবুতর এর মধ্যে ১০ টি আছে। যাইহোক আপনি খুব সুন্দর করে রঙ্গিন কাগজ দিয়ে একটি কবুতর ও তার বাচ্চা তৈরি করেছেন দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। DiY পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমিও অনেকগুলো গিরিবাজ কবুতর পুষে ছিলাম। আমি বড় লোহার একটি খাঁচা তৈরি করে তার ভিতরে গিরিবাজ কবুতর গুলোকে লালন-পালন করেছিলাম। কিন্তু একটা সময়ে এসে দেখি আমার ব্যস্ততার কারণে আমি তাদের সময় দিতে পারছি না। আর তাই সবগুলো কবুতর ও লোহার খাঁচাটি বিক্রি করে দিয়েছিলাম। খুবই মায়া পড়ে গিয়েছিল সেই কবুতর গুলোর উপরে। তাই আপনার কবুতর চুরি হওয়ার ঘটনাটি পড়ে আমারও ভীষণ খারাপ লাগলো। আপনি ঠিকই বলেছেন, কবুতর খুবই শান্ত প্রাণী, আর এই শান্ত প্রাণীটি তৈরি করেছেন রঙিন কাগজ ব্যবহার করে। দেখতে খুবই সুন্দর লাগছে রঙিন কাগজের তৈরি সুন্দর কবুতর পাখি এবং তার একটি বাচ্চা। এত সুন্দর কবুতর পাখি ও তার বাচ্চা কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর ভাবে দুটি কবুতরের অরিগামি প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে আসলে আপনার ইউনিক বুদ্ধির প্রশংসা না করে আর পারছিনা সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি কবুতর ও তার বাচ্চা তৈরি করেছেন। দেখতে জাস্ট অসাধারণ লাগছে। আপনি আসলেই এই কাজে পারদর্শী। আপনি অনেক সুন্দর করে মনের মাধুরী মিশিয়ে কাজটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমার সাথে শেয়ার করার জন্য ‌। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কবুতর পাখি এবং তার একটি বাচ্চা তৈরি করেছেন যা দেখতে চমৎকার লাগছে। কবুতর দুটি কালার ও আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45