🌹"আমার বাংলা ব্লগ"🖋️ কবিতা 📙জীবনসঙ্গী 📝 || 🖋️[10% Beneficiary @shy-fox]💗

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


couple-ge7ec33af5_1280.jpg

source

প্রতিটা মানুষের ইচ্ছা থাকে তার ভালোবাসার প্রিয় মানুষটিকে জীবনের সঙ্গী করে রাখবে। আর ভালোবাসার প্রিয় মানুষটিকে জীবনের সঙ্গী করে রাখার মধ্যে রয়েছে প্রকৃত সুখ । আসলে ভালোবাসার মানুষটিকে যখন আপন করে পাওয়া যায়। তখন মনের ভিতরে যে আনন্দ উল্লাস সৃষ্টি হয়। এটা পৃথিবীর আর কোথাও পাওয়া যায় না। ভালবাসার সার্থকতা জীবনসঙ্গী করে প্রিয় মানুষটিকে কাছে পাওয়া। তাই ভালোবাসার প্রিয় মানুষটিকে জীবনসঙ্গী করে পাবার আমারও ইচ্ছা।তাই জীবনসঙ্গী নিজের করে পাবার ইচ্ছাতেই আজকে আমি আপনাদের মাঝে সুন্দর একটি কবিতা লিখেছি। এই কবিতাটির নাম জীবনসঙ্গী। আর কবিতার মাধ্যমে আমি আমার ভালোবাসার মানুষটিকে জীবনসঙ্গী করে পাওয়ার ইচ্ছা প্রকাশ করেছি।আশা করি কবিতাটি আপনাদের ভালো লাগবে।


জীবনসঙ্গী
মোঃরায়হান রেজা

আমার জীবনের সঙ্গী তুমি,
তোমাকে নিয়ে ঘর বাঁধার স্বপ্ন দেখি।
সকাল-দুপুর দিবারাত্রি,


আমার জীবনের সঙ্গী হয়ে,
থাকবে শুধুই তুমি।
তোমায় ছাড়া জীবন আমার,
হবে যে মরুভূমি।

তোমায় ছাড়া আমি একা থাকতে পারিনা,
সঙ্গী ছাড়া জীবন আমার।
শান্তি যে আসেনা।

শান্তিময় জীবন হবে আমার,
সঙ্গী হয়ে পাশে থাকলে।
তাইতো তোমার সাথে থাকতে চাই,
সকাল-দুপুর দিবারাত্রে।

ওগো আমার প্রিয়তম জীবনসঙ্গিনী।
তোমাকে ছাড়া আমার জীবন,
শুধু যে মরুভূমি।

তোমাকেই নিয়ে জীবনের সকল পথ,
পাড়ি দিতে চাই আমি।
সেই পথে আমার জীবন সঙ্গী হয়ে,
থাকবে শুধুই তুমি।

ওগো আমার জীবন সঙ্গিনী।
তোমাকে ছাড়া আর কিছু যে ভাবতে পারিনি,
আমার হৃদয় মাঝে আছো শুধু যে তুমি।

আমার জীবনের সঙ্গী হয়ে,
থাকবে সারা জীবন ধরে।
হৃদয়ের ঘরে রাখব তোমাকে,
সারাজীবন ধরে,আমার জীবনসঙ্গী করে।

fox-ga73d03b37_1920.png

source

যখন ভালোবাসার প্রিয় মানুষটিকে জীবনের সঙ্গী করে হাতে হাত রেখে জীবনের প্রতিটা পথ চলতে পারা যায়। তখনই ভালবাসার সার্থকতা প্রকাশ পায়। আর এই ভালবাসার সার্থকতা মধ্যে যে আনন্দ এটা সত্যিই অসাধারণ। ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে সারা জীবন বেঁচে থাকার আনন্দ তখনই প্রকাশ পায়। তাই ভালোবাসার প্রিয় মানুষটিকে জীবনসঙ্গী করে পাবার প্রতিটা মানুষের ইচ্ছা জাগে। আর এই জীবনসঙ্গীর মধ্যে শুধু ভালোবাসার সৃষ্টি হয়।তৈরি হয় ভালোবাসার পাহাড়। যে পাহাড়ে দুজন মিলে ভালোবাসার এক রঙিন দুনিয়া তৈরি করতে পারে। তাই ভালোবাসার সেই প্রিয় মানুষটিকে নিয়ে জীবনসঙ্গী করার ইচ্ছা আমাদের প্রত্যেকেরই রয়েছে। তাই আপনাদের মাঝে এই কবিতাটি শেয়ার করলাম। আশা করছি আমার কবিতাটি আপনাদের ভাল লেগেছে।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাই জীবনসঙ্গি নিয়ে আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। আসলে জীবনের সঙ্গীকে সাথে নিয়ে জীবনের পথ চলা অনেক আনন্দের। আপনার কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

আমার জীবনের সঙ্গী হয়ে,
থাকবে শুধুই তুমি।
তোমায় ছাড়া জীবন আমার,
হবে যে মরুভূমি।

অনেক সুন্দর কবিতা লিখেছেন আপনি। ছন্দে ছন্দে মুখর হয়ে উঠেছে পুরো কবিতা। শব্দের মিল রেখে অনেক সুন্দরভাবে সম্পূর্ণ কবিতাটি লিখেছেন দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য আপু।

পুরো লেখাটা পড়তে পড়তে দারুণ একটা ভালোবাসার অনুভূতি পেলাম ভাই। আর কবিতার প্রতিটা লাইনে ছিল ভালোবাসার স্পর্শ। অনেক যত্নে আর আদরে লিখেছেন ভাই। অনেক ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি জীবনসঙ্গী নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখে ফেলেছেন। কবিতার প্রত্যেকটা লাইন বেশ ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

খুব অসাধারণ একটি কবিতা আপনি আমাদের মাঝে আবৃত্তি করেছেন। আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন কবিতা পড়তে আমার খুবই ভালো লাগে কমিউনিটিতে অনেকের কবিতা আমি মাঝে মাঝেই পড়ি ।প্রতিনিয়ত পড়ার চেষ্টা করি। ধন্যবাদ কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি অনেক সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে আমি রীতিমতো মুগ্ধ হলাম। আপনার কবিতা আগেও পড়েছি। আপনার সাফল্য কামনা করছি

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লাগে জানতে পেরে খুবি ভালো লাগছে। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ অসাধারণ হয়েছে আপনার এই কবিতা আবৃতি। আসলে অনেকে কবিতা লিখতে পারে কিন্তু কবিতা আবৃত্তি করতে পারে না যেটা আপনার ভিতরে রয়েছে গুন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63