DIY-(এসো নিজে করি)🖼️ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় গ্রামের দৃশ্যের ডিজিটাল আর্ট-(১৫)🖼️[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গ্রামের সবুজ শ্যামল প্রকৃতির পরিবেশ আমার খুবই ভালো লাগে। তাইতো আমি মাঝেমধ্যেই শহর থেকে গ্রামে সৌন্দর্যময় সবুজ শ্যামল প্রকৃতির উপভোগ করতে ভ্রমণে আসি। আমাদের গ্রাম এবং আমাদের আশেপাশে যে গ্রামগুলো রয়েছে এই গ্রামের ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে আমার মামাদের গ্রামের পাশ দিয়ে বড় একটি নদী বয়ে চলেছে। এই নদীর সৌন্দর্য দৃশ্য আমার খুবই ভালো লাগে। তাই মাঝেমধ্যে আমাদের মামাতের গ্রামে গিয়ে সৌন্দর্যময় পরিবেশ উপভোগ করি।আসলে গ্রামের সবুজ শ্যামল প্রকৃতির সৌন্দর্য এবং নদীর পাড়ে গ্রামের দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় গ্রামের প্রকৃতি ও পরিবেশের একটি ডিজিটাল অংকন করেছি। ডিজিটাল অংকনটি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আসলে নদীর পাড়ে গ্রামের দৃশ্য গুলো সত্যিই মুগ্ধ কর। তাই এই গ্রামের সৌন্দর্যময় দৃশ্য আমি আমার ডিজিটাল অংকনের মাধ্যমে ফুটিয়ে তুলেছি।আশা করছি আমার ডিজিটাল অংকনটি আপনাদের ভালো লাগবে।

নদীর পাড়ের প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় গ্রামের দৃশ্যের ডিজিটাল আর্ট🖼️


IMG_20220710_155259.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ধাপ-১🖼️👇
Untitled_99.pngUntitled_100.png

গ্রামের অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির ডিজিটাল অংকনটি করার জন্য,প্রথমে আমি আমার মোবাইল ফোনে ডিজিটাল অংকনের অ্যাপসটি ওপেন করলাম এবং অ্যাপস ওপেন করে আমি গ্রামের সৌন্দর্যময় ঘরের চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-২🖼️👇
Untitled_101.pngUntitled_102.png

তারপরে আস্তে আস্তে আমি গ্রামের সৌন্দর্যময় ঘরে চিত্রগুলো অঙ্কন করে নিলাম।

ধাপ-৩🖼️👇
Untitled_103.pngUntitled_104.png

গ্রামের সৌন্দর্যময় এই ছোট ছোট ঘরের চিত্র অংকন করার পরে। আমি গ্রামের পাশ দিয়ে বয়ে চলা একটি নদীর চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৪🖼️👇
Untitled_105.pngUntitled_106.png

নদীর চিত্র অঙ্কন করা হয়ে গেলে, নদীর পাশে একটি গাছের চিত্র অঙ্কন করে নিলাম। কারণ নদীর পাশে গাছের চিত্র গুলো সৌন্দর্য বৃদ্ধি করে।

ধাপ-৫🖼️👇
Untitled_107.pngUntitled_109.png

নদীর পাড়ে প্রকৃতির সৌন্দর্যময় পরিবেশের মধ্যে গ্রামের চিত্র অঙ্কন সম্পন্ন করলাম এবং এই চিত্রটি অঙ্কন করতে পেরে এখন ভালই লাগছে।এখন চিত্রটি রং করে আর সুন্দরময় করবো।

ধাপ-৬🖼️👇
Project 31.pngProject 31_1.png

তারপর আমার পছন্দের কালার সিলেক্ট করে, আমি গ্রামের এই ঘরে চিত্র অংকন গুলো কালার করে নিলাম।

ধাপ-৭🖼️👇
Project 31_2.pngIMG_20220707_131132.jpg

ঘরের চিত্র অংকন গুলো সুন্দর কালার করে নেওয়ার পরে, আমি ঘরের পাশেই গাছের চিত্র অংকনটিও সুন্দর কালার করে নিলাম।

ধাপ-৮🖼️👇
Project 31_3.pngProject 31_4.png

তারপরে আস্তে আস্তে আমি গ্রামের সবুজ ঘাসের চিত্রটি কালার করে নিলাম এবং গ্রামের পাশ দিয়েই সৌন্দর্যময় দৃশ্যগুলো কালার করে নিলাম। এখন দেখতে ভালো লাগছে।

--শেষের-ধাপ-🖼️👇
Project 31_5.pngProject 31_6.png

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় গ্রামের দৃশ্যের ডিজিটাল অংকনের শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। আমি আমার পছন্দের কালার সিলেক্ট করে নিয়ে সম্পন্ন কালার করাতে খুবই সুন্দর লাগছে।

👇🖼️ফাইনাল আউটপুট🖼️👇

IMG_20220710_155221.jpg

আসলে গ্রামের প্রকৃতির সৌন্দর্য দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে। তাই এই গ্রামের সৌন্দর্যময় দৃশ্য ফুটিয়ে তুলতে এই ডিজিটাল অংকনটি করেছি। ডিজিটাল অংকন এর মাধ্যমে নদীর পাড়ে গ্রামের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। কতটা ফুটিয়ে তুলতে পেরেছি সেটা আমি নিজেও জানিনা। হয়তো বা আপনাদের একটু হলে ভাল লাগবে।তবে আমি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর দৃশ্যের অংকন নিয়ে আপনাদের মাঝে আবারও হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🖼️🙏🖼️

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণপ্রকৃতির অপরূপ সৌন্দর্যময় গ্রামের দৃশ্যের ডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

গ্রাম্য পরিবেশের খুবই সুন্দর এবং কালারফুল একটি দৃশ্য প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশনটা সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago (edited)

গ্রামের দৃশ্য গুলো দেখতে সত্যিই দারুন লাগে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য গ্রামের দৃশ্যের ডিজিটাল আর্ট অত্যন্ত সুন্দর করে উপস্থাপন করেছেন। ভীষণ ভালো লাগছে আপনার ডিজিটাল আর্ট দেখতে।আসলে নদীর পাড়ে গ্রামের দৃশ্য গুলো সত্যিই মুগ্ধ কর। আপনার এই কথাটি যথার্থই বলেছেন ভাই। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের গ্রামের দৃশ্য ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন যা আসলে অনেক চমৎকার হয়েছে। খুবই পরিচ্ছন্ন একটি গ্রাম যেন স্বপ্নের গ্রাম এখানে বসবাস করতে পারলে খুবই ভালো লাগতো।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে অসম্ভব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন। আসলে গ্রামের দৃশ্য গুলো দেখতে এমনিতেই সুন্দর লাগে। সেই রকম একটি দৃশ্য আজকে আপনি আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় গ্রামের দৃশ্যের ডিজিটাল আর্ট সত্যিই অসাধারণ হয়েছে। গ্রামের বাড়ি গুলো দেখে আমার ভীষণ ভালো লাগলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

গ্রামের পাশ দিয়ে নদী বয়ে গেলে এর সৌন্দর্য অনেকটা বেড়ে যায়। অন্যরকম একটা ফিলিংস কাজ করে। আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে সুন্দর করে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ময় গ্রামের ডিজিটাল আর্ট করেছেন। খুব সুন্দর আর্ট।গাছ গাছালি,ঘর বাড়ি,নদী সব মিলিয়ে অসাধারণ একটি ডিজিটাল আর্ট ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ডিজিটাল আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্যে।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67950.48
ETH 2621.21
USDT 1.00
SBD 2.72