DIY-🌹(এসো নিজে করি)🌹||রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি 🌺[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


রঙিন কাগজ দিয়ে আমি আমার দক্ষতা দিয়ে সৃজনশীলতা প্রকাশ করতে নানা রকম ফুলসহ আরও সুন্দর সুন্দর ডাই বানিয়ে থাকি।আজকেও আমি রঙিন কাগজ দিয়ে আমার সৃজনশীলতা প্রকাশের জন্য রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর ফুল তৈরি করে একটি সুন্দর ওয়ালমেট তৈরি করেছি। আমার রুমের দেয়ালে এই ওয়ালমেটটি লাগিয়েছি।আমার রুমের সুন্দরর্য বৃদ্ধি পেয়েছে।তাই আমার খুবই ভালো লেগেছে। তাই আপনাদের মাঝে আমার তৈরি করা রঙিন কাগজের ফুলের ওয়ালমেট শেয়ার করছি, আশা করছি আপনাদের ভালো লাগবে।

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি 🌺👇

IMG_20220319_234756.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220319_222926.jpg

১) গোলাপি রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।
৫)সবুজ রঙ্গিন কাগজ।
৬)কালো কাগজ

সকল উপকরণ নিয়ে আমি রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১🎴👇

IMG_20220319_222943.jpg

  • রঙিন কাগজের সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য, প্রথমে আমি ফুল তৈরি করব।তাই আমি রঙিন কাগজ গুলো সমানভাবে কেটে নিলাম।
ধাপ-২🎴👇
IMG_20220319_223206.jpgIMG_20220319_223151.jpg
  • তারপরে আমি এই রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর ফুলের পাতা তৈরি করে নিলাম।
ধাপ-৩🎴👇
IMG_20220319_223444.jpgIMG_20220319_223419.jpg
  • তারপরে ফুলের একটি পাতার উপরে অন্য পাতা আঠা দিয়ে লাগিয়ে দিলাম এবং মাঝখানে ফুলের কলি দেবো।তাই আমি ফুলের কলি তৈরি করে নিলাম।
ধাপ-৪🎴👇

IMG_20220319_223504.jpg

  • ফুলের কলি গুলো তৈরি করা হয়ে গেলে, আঠা দিয়ে আমি ফুলের পাতার মধ্যে কলি গুলো সুন্দর ভাবে বসিয়ে দিলাম।
ধাপ-৫🎴👇

IMG_20220319_223224.jpg

  • তারপরে আমি ওয়ালমেট বানানোর জন্য, রঙিন কাগজ গুলো কেটে সুন্দরভাবে অনেকগুলো রোল বানিয়ে নিলাম।
ধাপ-৬🎴👇
IMG_20220319_223354.jpgIMG_20220319_223338.jpg
  • রোল গুলো বানিয়ে নেওয়ার পরে আঠা দিয়ে আমি রোল গুলো চারকোণা করে সমান ভাবে,সুন্দর করে মেপে লাগিয়ে নিলাম।
ধাপ-৭🎴👇
IMG_20220319_223544.jpgIMG_20220319_223527.jpg
  • রোল গুলো দিয়ে ওয়ালমেট তৈরি করা হলে, আটা দিয়ে ফুল গুলো ওয়ালমেট এর উপরে আমি লাগিয়ে নিলাম।
ধাপ-৮🎴👇
IMG_20220319_223644.jpgIMG_20220319_223615.jpg
  • আটা দিয়ে ফুলগুলো আমি সুন্দর ভাবে লাগিয়ে নিলাম। উপরে একটি লাল ফুল দিলাম এবং নিচে দুই থেকে তিনটি করে আমি ফুলগুলো সুন্দরভাবে লাগিয়ে নিয়েছি।
👇🎴শেষের-ধাপ-🎴👇

IMG_20220319_223836.jpg

অবশেষে রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেয়ে আমার খুবই ভালো লাগছে। এই ফুলগুলোর সুন্দরভাবে ওয়ালমেটয়ে আঠা দিয়ে লাগিয়ে নেওয়ার পরে, আমি আমার রুমের দেয়ালে ওয়ালমেট লাগিয়ে নিলাম। আমার রুমের দেয়ালে লাগানোর পরে রুমটি অনেক সুন্দর লাগছে।
IMG_20220319_223739.jpgIMG_20220319_223944.jpg
🎴উপস্থাপন👇

GridArt_20220319_224637274.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই ফুলের ওয়ালমেটটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আপনাদের ফুলের ওয়ালমেট ভালো লেগেছে। এই ফুলের ওয়ালমেট আমার রুমের দেয়ালে লাগিয়ে আপনাদের সাথে একটি ছবি দিলাম। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে আবার হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া রইল🌹🙏🌹

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর হয়েছে ওয়ালমেট টা।কালার টাও আমার কাছে বেশ সুন্দর লাগছে।হলুদ,টিয়া,কমলা ও কালো রঙের সমন্বয়ে তৈরি ওয়ালমেট। দেওয়ালে ঝুলালে ভালো লাগবে।প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ খুবই সুন্দর। রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেটা গুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে ফুলের কালার কম্বিনেশন টা ভালো ছিল এবং মিলে গেছে। ওয়ালমেট তৈরির প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে পোস্ট টা শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

অসাধারণ ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। দেওয়ালে দেখতে অনেক সুন্দর লাগছে। বিভিন্ন রং এর কাগজ ব্যবহার করার কারণে ফুলগুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। দূর থেকে ফুলগুলোকে খুবই সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ওয়ালমেট বানানো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি রঙের কাগজ দিয়ে দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট চমৎকার হয়েছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

বাহ রঙিন কাগজ দিয়ে আপনি তো অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগতেছে। ফুল বানানোর পদ্ধতি টা আমাকে সবচেয়ে বেশি ভালো লেগেছে। তিন ধরনের কালার ব্যবহার করার কারণে সেটি দেখতে আরো বেশি সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে ওয়ালমেটটি আপনার দেওয়ালের সাথে খুব সুন্দর মানিয়েছে। এত সুন্দর করে ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা আপনারা ওয়ালমেট টা দেখতে সত্যিই ভাইয়া মনমুগ্ধকর ছিল । বিশেষ করে আপনি রংবেরংগের রঙ্গিন কাগজ ব্যবহার করাতে অনেক বেশি আকর্ষণীয় মনে হচ্ছে এই ওয়ালমেটটা। এটি তৈরি করার প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।‌ আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

ওয়াও খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। ওয়ালমেট দেখতে আমার খুবই ভালো লাগে। এটি দেওয়ালে লাগালে খুব ভালো মানাবে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল প্রিয় ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাকে তো সুন্দর মতামত করতেই হবে প্রিয় ভাই। কারণ সব সময় আপনিও আমাকে সুন্দর কমেন্ট করে থাকেন।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট অনেক সুন্দর ছিল। দেখে চোখ জুড়িয়ে গেল এবং খুব সুন্দর ভাবে বর্ণনা করে ধাপে ধাপে উপস্থাপনা করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব সহজে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেণ ভাইয়া, ওয়ালমেট্টি আমার কাছে খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00