🍲আমার বাংলা ব্লগ //পেঁয়াজ ও আলু দিয়ে দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

দেশি মুরগির সুস্বাদু রেসিপি খেতে খুবই মজা লাগে, কারণ দেশি মুরগির অন্যান্য মুরগির তুলনায় অনেক বেশি সুস্বাদু হয়। তার এই দেশি মুরগি রেসিপি যদি পেঁয়াজ দিয়ে ভুনা করে খাওয়া হয়। তাহলে খুবই মজা হয়। তাই আজকে আমি দেশি মুরগির সুস্বাদু একটি রেসিপি আপনাদের মাঝে নিয়ে এসেছি, দেশি মুরগির মাংস পেঁয়াজ দিয়ে ভুনা রেসিপি আমার সবচাইতে বেশি পছন্দ। তাই আজকে আমি আমার প্রিয় দেশি মুরগি দিয়ে ভুনা রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম, আশা করি মুরগির ভুনা রেসিপি আপনাদের ভালো লাগবে।

👇 দেশি মুরগীর মাংসের সুস্বাদু ভুনা রেসিপি 🍲👇

IMG_20220211_162530.jpg

দেশি মুরগির সুস্বাদু রেসিপি সাথে অন্য মুরগির তুলনা কখনোই এক হবে না। কারণ দেশি মুরগি সত্যিই অসাধারণ মজা হয়। তাই আজকে আমি দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি পিঁয়াজ দিয়ে তৈরি করলাম।

প্রয়োজনীয় উপকরণ🍗

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে আমি দেশি মুরগি ভুনা রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

GridArt_20220211_162156028.jpg

উপাদানপরিমাণ
১)দেশি মুরগীর মাংস৮০০গ্রাম।
২) পেঁয়াজ কুচি২০ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) আদা বাটাপরিমানমতো।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০ টি।
১৩)আলু২০০ গ্রাম।
🍗ধাপ-১🍲
IMG_20220211_161138.jpgIMG_20220211_161157.jpg
  • দেশি মুরগির সুস্বাদু, মজাদার ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি অনেকগুলো পেঁয়াজ কুচি কুচি করে কেটে তেলে ভাসতে লাগলাম।
🍗ধাপ-২🍲
IMG_20220211_161240.jpgIMG_20220211_161214.jpg
  • তারপরে এই পেঁয়াজ ভাজির মধ্যে আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া এবং লবণ দিয়ে মাখিয়ে নিলাম।
🍗ধাপ-৩🍲
IMG_20220211_161332.jpgIMG_20220211_161303.jpg
  • দেশি মুরগির মাংস পেঁয়াজ দিয়ে ভুনা করলে খেতে খুবই মজা হয়। তাই আমি দেশি মুরগির মাংস গুলো হলুদ, মরিচয়ের গুঁড়া দিয়ে সুন্দর করে মাখিয়ে নেওয়ার পরে। পেঁয়াজ কুচি কুচি করে কেটে ভালো করে মাখিয়ে নিয়েছি।
🍗ধাপ-৪🍲
IMG_20220211_161421.jpgIMG_20220211_161352.jpg
  • তারপরে মুরগির মাংসের পিসগুলো আমি কড়াইয়ের মধ্যে দিলাম এবং পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে, ভালো করে জ্বাল দিতে লাগলাম।
🍗ধাপ-৫🍲
IMG_20220211_161501.jpgIMG_20220211_161437.jpg
  • তারপরে আস্তে আস্তে জ্বাল দিয়ে আমি পরিমানমতো ঝোল শুকিয়ে নিলাম।মুরগির মাংস ভালো করে ভুনা করতে লাগলাম।
🍗-শেষের-ধাপ-🍲
IMG_20220211_162338.jpgIMG_20220211_161521.jpg
  • পরিমাণমতো ঝোল শুকিয়ে নেওয়ার পরে সুস্বাদু দেশি মুরগির পেঁয়াজ দিয়ে ভুনা রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে পেঁয়াজ এবং অল্প কিছু আলু দিয়ে এই দেশি মুরগি ভুনা রেসিপি খেতে খুবই মজাদার হয়। তাই আজকে আমি রেসিপি তৈরি করলাম।
🍗-পরিবেশন-🍲

GridArt_20220211_162238312.jpg

  • অবশেষে আমার প্রিয় সুস্বাদু দেশি মুরগির ভুনা রেসিপি তৈরি করলাম। এই দেশি মুরগির পিঁয়াজ দিয়ে মজাদার ভুনা রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

new.gif

আসলে দেশি মুরগি মানে অন্য রকম সুস্বাদু রেসিপি। দেশি মুরগির সাথে অন্য মুরগি তুলনা কখনই হবে না। আর এই দেশি মুরগি যদি পেঁয়াজ দিয়ে ভুনা ভুনা করে খাওয়া হয়, তাহলে খুবই মজাদার এবং সুস্বাদু হয়। তাই আজকে আমি মজাদার আমার প্রিয় রেসিপি তৈরি করলাম এবং রেসিপিটি খেয়ে অনেক মজাদার হয়েছিল। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে আমি আরো মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন,🌺🙏🍲🙏

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণপেঁয়াজ ও আলু দিয়ে দেশি মুরগির মাংসের সুস্বাদু ভুনা রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাইয়া এটা কোনো কাজ করেছেন ☹️বলেন তো।এতো রাতে বুজি মানুষ এইসব রেসিপি দেয়।দেখেই তো খুব খুব খেতে ইচ্ছে করছে। আমার খুব প্রিয় দেশী মুরগির মাংস সাথে আমাদের আলু তো আছেই।ভাইয়া দেখেই মনে হচ্ছে অসম্ভব মজাদার হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আলু দিয়ে দেশি মুরগির মাংস অনেক মজা হয় আমি নিজেও এই রেসিপি করেছিলাম। আপনার করা রেসিপি অনেক লোভনীয় হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আশা করি আরো নতুন নতুন রেসিপি দেখতে পারবো আপনার কাছ থেকে।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

পেয়াজ ও আলু দিয়ে দেশি মুরগির রেসিপি সুন্দর লাগছে। আপনি অনেক গোছালোভাবে রেসিপিটি উপস্থাপন করেছে। দেশি মুরগি রান্না আমার অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

আলু দিয়ে দেশি মুরগির মাংস রান্না করলে সেটা খেতে খুবই দারুন লাগে। বিশেষ করে দেশি মুরগির মাংস খেতে খুবই দারুণ লাগে। অন্য না মুরগির থেকে দেশি মুরগি খেতে আমার কাছে এটা ভালো লাগে। রেসিপি টা দেখতে খুবই লোভনীয় লাগছে মনে হচ্ছে খুবই মজার হয়েছে আপনার রেসিপিটা।খুবই সুন্দর করে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা দেশি মুরগির রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ্ ভাইয়া আপনার যত্নসহকারে তৈরি করা পেঁয়াজ ও আলু দিয়ে দেশি মুরগির মাংসের ভুনা রেসিপিটা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

মুরগির মাংসের গুলো দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। কেন যে এতো সুস্বাদু সুস্বাদু রেসিপি তৈরি করেন। আমারতো মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা মুরগির মাংস দেখে মনে হচ্ছে একেবারে দুর্দান্ত হয়েছে। অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের সবার মাঝে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58617.29
ETH 3164.87
USDT 1.00
SBD 2.44