সবজি দিয়ে মজাদার ভুনা খিচুড়ি রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ভুনা খিচুড়ি রেসিপি আমার খুবই প্রিয়। আমি ভুনা খিচুড়ি খেতে খুবই পছন্দ করি।তাই আজকে আমি চিন্তাভাবনা করেছিলাম সবজি দিয়ে ভুনা খিচুড়ি তৈরি করব। তাই এই মজাদার সবজি ভুনা খিচুড়ি রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আসলে আমার তৈরি এই পোলার চাউল এবং সবজির ভুনা খিচুড়ি রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। এই সবজি খিচুড়ি রেসিপি প্রথম তৈরি করলাম, এর আগে আমি ভুনা খিচুড়ির রেসিপি তৈরি করেছিলাম। কিন্তু সবজি দিয়ে ভুনা খিচুড়ি রেসিপি তৈরি করিনি,তাই আজকে তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আমার মজাদার খিচুড়ি রেসিপি আপনাদের ভালো লাগবে।

সবজি দিয়ে মজাদার ভুনা খিচুড়ি রেসিপি


GridArt_20230108_153552414.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20230108_153621998.jpg

উপাদানপরিমাণ
১) পোলার চাউল ও আতোপ চাউল৩০০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ১০ টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)মুসুরের ডাল১৫০ গ্রাম।
১০)ফুলকপি১ টি
১০)গজর১০০ গ্রাম।
১১)আলু১০০ গ্রাম।
সকল উপকরণ নিয়ে সবজি দিয়ে মজাদার ভুনা খিচুড়ি রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230108_153026.jpgIMG_20230108_153015.jpg

IMG_20230108_153037.jpg

মজাদার সবজি ভুনা খিচুড়ি তৈরি করার জন্য, প্রথমে আমি সবজি গুলো কড়াই এর মধ্যে মরিচ গুঁড়া, হলুদের গুড়া দিয়ে সিদ্ধ করে একটি পাত্রে রেখে দিলাম।

ধাপ-২🍲
IMG_20230108_152958.jpgIMG_20230108_152945.jpg

তারপরে কড়াই এর মধ্যে পিঁয়াজ এবং অন্যান্য মসলা দিয়ে আমি তিলে ভাজতে লাগলাম।

ধাপ-৩🍲
IMG_20230108_153058.jpgIMG_20230108_153048.jpg

অল্প একটু পানি দিয়ে ঝোল করে এই মশলা ঝোল তৈরি করে নিলাম।

ধাপ-৪🍲
IMG_20230108_153119.jpgIMG_20230108_153107.jpg

তারপরে কড়াই এর মধ্যে চাউল এবং ডাউল ঠেলে নিয়ে মসলার ঝোল দিয়ে মাখাতে লাগলাম।

ধাপ-৫🍲
IMG_20230108_153146.jpgIMG_20230108_153135.jpg

খিচুড়ি রেসিপি আরো মজাদার করার জন্য, আরও কিছু পোলার চাউল আমি কড়াইয়ের মধ্যে ঢেলে নিলাম।

ধাপ-৬🍲
IMG_20230108_153205.jpgIMG_20230108_153156.jpg

কড়াই এর মধ্যে এই খিচুড়ির পোলার চাউল ও ডাল মাখিয়ে নিয়ে আমি ভালো ভেজে নিলাম।

ধাপ-৭🍲
IMG_20230108_153243.jpgIMG_20230108_153217.jpg

তারপর পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিয়ে ঢেকে দিয়ে আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।

ধাপ-৮🍲
IMG_20230108_153315.jpgIMG_20230108_153303.jpg

খিচুড়ি রেসিপি মোটামুটি সিদ্ধ হয়ে গেলে, তারপরে আমি ঢাকনা খুলে তার মধ্যে সিদ্ধ করা সবজিগুলো ঢেলে দিয়ে মাখিয়ে নিলাম।

শেষের-ধাপ🍲
IMG_20230108_153342.jpgIMG_20230108_153327.jpg

অবশেষে মজাদার সবজি খিচুড়ি রেসিপি আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই রেসিপিটি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে

👇পরিবেশন🍲

IMG_20230108_153640.jpg

সত্যি সবজি দিয়ে ভুনা খিচুড়ি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আর এই রেসিপিটি খেতে খুবই মজাদার হয়েছিল। আমি প্রথম বারের মতো সবজির ভুনা খিচুড়ির রেসিপি তৈরি করে আমি খুবই আনন্দিত। তাই আমার তৈরি মজাদার খিচুড়ি রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার সবজি ভুনা খিচুড়ি রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজ এই পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন রেসিপি পোস্ট নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসবজি দিয়ে মজাদার ভুনা খিচুড়ি রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

শীতের এই সময়টাতে ভুনা খিচুরি করে খেতে মজাই হয়! কারণ হরেক রকম সবজি পাওয়া যায়। আর সবজি দিয়ে ভুনা খিচুরি রান্না করে খেতেও ভালো লাগে! আপনি ধাপে ধাপে সুন্দর করে দেখালেন ভাইয়া 🌼

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

ভুনা খিচুড়ি খেতে যেমন ভালো লাগে তেমনি সবজি খিচুড়ি খেতেও কিন্তু ভালো লাগে। আর আপনার তৈরি করা সবজি খিচুড়ি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে ভালো হয়েছে। শীতকালীন সবজি গুলো সুন্দরভাবে ছোট ছোট করে কেটে ভেজে নিয়ে খিচুড়ি রান্না করেছেন দেখে ভালো লাগলো। আসলে এভাবে রান্না করলে খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া খিচুড়ির মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শীতের সবজিগুলো খেতে আমার কাছে এমনিতেই খুবই ভালো লাগে। সে সবজি দিয়ে যদি খিচুড়ি তৈরি করা হয় তাহলে তো কথাই নেই। শীতের সময় গরম গরম খিচুড়ি খাওয়ার মজাটাই আলাদা। আপনার খিচুড়ি রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই খিচুড়ি খেতে আমি খুবই পছন্দ করি।খিচুড়ি রান্না করার সময় যদি বেশ কিছু সবজি দিয়ে রান্না করা যায় তাহলে খেতে অনেক মজা লাগে। আপনি প্রথমে সবজি গুলো খুব সুন্দর ভাবে রান্না করে নিয়েছেন। এরপরে চাল ও ডাউলের সাথে একত্রিত করে আপনি খিচুড়ি তৈরি করেছেন। খিচুড়ি কালারটাও বেশ গর্জিয়াস লাগছে। খুব সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আহা আপনার সবজি খিচুড়ি দেখে তো অনেক লোভ হচ্ছে। এমন গরম গরম খিচুড়ি যদি এক প্লেট পাওয়া যেত তাহলে কতই না ভালো লাগতো।সবগুলো সবজির সমন্বয় মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

সবজি দিয়ে ভুনা খিচুড়ি খেতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে বৃষ্টির দিনে সকালবেলা গরম গরম ভুনা খিচুড়ি খাওয়ার মজাই আলাদা। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো ভাইয়া। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শীতকালীন সবজি দিয়ে আপনি অনেক সুস্বাদু ও মজাদার খিচুড়ির রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার খিচুড়ির রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। শীতের সময় এরকম গরম গরম খিচুড়ি খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনারতো চমৎকার আইডিয়া সবজি দিয়ে খুব মজাদার ভুনা খিচুড়ি রেসিপি করেছেন। এভাবে কখনো আমি খিচুড়ি বানিয়ে খাইনি। তবে আপনি বিভিন্ন ধরনের সবজি দিয়ে খিচুড়ি রান্না করেছেন। তবে রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য । এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলে সবার পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন ৷ গরম গরম খিচুড়ি আহা কি স্বাদ ৷ যাই হোক শীতকালীন সবজি দিয়ে তৈরি খিচুড়ি কিন্তু খেতে ভালোই মজার হয় ৷ আপনি অনেক সুন্দর ভাবে সবজি দিয়ে খিচুড়ি রান্না করেছেন ৷ আপনার রেসিপি দেখে লোভ লেগে যাচ্ছে ৷ যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর এবং মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44