📸মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসে ফুলের বাগানের সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি🌺||🌹[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


মনসুর আলী মেডিকেল কলেজ সিরাজগঞ্জ এর জন্য একটি আশীর্বাদ, আর এই মেডিকেল কলেজ ক্যাম্পাস খুবই সুন্দরভাবে সাজানো হয়েছে।ক্যাম্পাসের ভিতরে ভ্রমণ করতে খুবই ভালো লাগলো। কারণ এত সুন্দর ভাবে সাজিয়েছে যা ভাষায় প্রকাশ করার মতো না। তবে আজকে আমি মেডিকেল কলেজের ক্যাম্পাসের ফটোগ্রাফি করিনি। আজকে আমি মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের ফুলের বাগানের ফটোগ্রাফি করেছি।এই ফুলের বাগানে অনেক রকমের ফুলের গাছ লাগানো হয়েছে, আর সবগুলো ফুলের গাছে ফুল ফুটে আছে। তাই বাগানটিকে ভ্রমণ করে ফটোগ্রাফি করলাম। আসলে ফুল বাগানের সুন্দর সুন্দর ফুলগুলো দেখতে পেয়ে আমার খুবই ভাল লাগল। তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।


ফুলের বাগানের সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি🌺📸👇


GridArt_20220708_143905388.jpg

তো বন্ধুরা চলুন মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসে ফুলের বাগানের সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20220708_142453.jpg

এই ফুলের নাম হলুদ কসমস ফুল, আর এই কসমস ফুল গুলো দেখতে যেমন সুন্দর তেমনি এই ফুলগুলো মানুষের অনেক প্রিয় হয়। বিশেষ করে কসমস ফুলগুলো আমার খুবই ভালো লেগেছে। সত্যি হলুদ রঙের এই কসমস ফুল গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করলাম। আসলে এই কসমস ফুল গুলো অনেক কালারের হয়ে থাকে। বিশেষ করে হলুদ কসমস ফুল আমার বেশি ভালো লাগে। তাই এই ফটোগ্রাফি গুলো করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি কসমস ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে আপনাদের।
ফটোগ্রাফি-২👇

IMG_20220708_142440.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220708_142357.jpg

এই ফুল গুলোর নাম রঙ্গন ফুল। আসলে রঙ্গন ফুল আমারও অনেক ভালো লাগে। বিশেষ করে পার্কে এবং যেকোনো ফুলের বাগানে রঙিন ফুল গাছ এখন দেখতে পাওয়া যায়। পার্কে এই রঙ্গন ফুল গাছ বেশি দেখা যায়। কারণ রঙ্গন ফুল গাছ গুলো একটু বড় হয় এবং অনেক ফুল ধরে থাকে যার কারণে দেখতে খুবই সুন্দর লাগে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220708_142202.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220708_141909.jpg

কলেজ ক্যাম্পাসে এই ফুলের বাগানে রঙ্গন ফুল গাছগুলো বেশি দেখতে পেলাম। আর এই রঙ্গন ফুল গাছগুলো দেখে আমার খুবই ভালো লাগলো, সারি বেঁধে এই রঙ্গন ফুল গাছগুলো লাগিয়েছেন। কলেজ ক্যাম্পাসের বাগানটিকে আরও সুন্দরময় করেছেন।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220626_135247.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220708_141956.jpg

এই ফুলের নাম অলকানন্দা ফুল। এই ফুলটি ব্রাজিলে বেশি দেখতে পাওয়া যায়। এই ফুলটি দেখতে যেমন সুন্দর, বাগানকে যেমন সৌন্দর্যময় করে তোলে। তেমনি এই ফুলটির আরো বড় গুণ রয়েছে যা ম্যালেরিয়া রোগের চিকিৎসায় ফুলটি ব্যবহার করা হয়। সত্যিই ফুলটি দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220708_141934.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220708_142106.jpg

দেশি ফুরুস ফুল দেখতে যেমন সুন্দর তেমনি এই ফুলের গাছটি অনেক বড় হয়ে থাকে। এটি মূলত চায়না প্রজাতির ফুল। এই ফুলের গাছটি খুব একটা বেশি দেখা যায় না। আসলে এই ফুলটি দেখতে পেয়ে আমার খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220708_142421.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220708_142053.jpg

এই ফুল শো ব্ল্যাক প্ল্যান্ট নামে পরিচিত।চায়না রোজ নামে বলা হয়।ফুলগুলো দেখতে খুবই সুন্দর। সত্যিই এই ফুলগুলো আমার অনেক ভালো লেগেছে। আসলে বাগানের ফুলগুলো দেখতে পেয়ে আমি খুবই আনন্দিত হয়েছি। তাই ফটোগ্রাফি করে আপনার সাথে শেয়ার করলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220708_142037.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের ফুলের বাগানে আজকে ফটোগ্রাফি গুলো করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। এই ফুলের বাগানে অনেক প্রজাতির ফুলের গাছ রয়েছে। সত্যিই এই ফুলগুলো দেখতে পেয়ে আমার অনেক ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি ফুল বাগানের ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়ে আপনার ভালো লেগেছে, পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে আবার হাজির হবো, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফুলের বাগানের সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি🌺
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসে তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। প্রতিটি ফুল এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন যে আমি মুগ্ধ হয়ে গেছি। সেই সাথে আপনার বর্ণনাও ছিল খুবই অসাধারণ। দারুন লাগলো আজকের ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

টাইটেলে মনসুর আলী মেডিকেল কলেজে থেকে প্রথমে চমকে উঠেছিলাম। ভেবেছিলাম উত্তরা মেডিকেল কলেজের কথা বলছেন। অবশেষে বুঝতে পারলাম আপনি সিরাজগঞ্জের মেডিকেলের কথা বলছেন। যাইহোক ভাইয়া ফুলের ফটোগ্রাফি গুলো কিন্তু আসলেই সুন্দর ছিল। আপনার এই পোস্টের মাধ্যমে হরেক রকমের ফুল দেখতে পেলাম। ধন্যবাদ এটি শেয়ার করার জন্য শুভকামনা জানাই।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ফুল আমার কাছে খুবই ভালো লাগে। রঙ্গন ফুল এবং হলুদ কসমস ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাদের মেডিকেল কলেজ ক্যাম্পাসে দেখছি হরেক রকম ফুল রয়েছে। আর সেগুলো আপনি ক্যামেরাবন্দি করে আজকে আমাদের সাথে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসে ফুলের বাগানের সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখে সত্যিই ভীষণ ভালো লাগলো। বেশ কিছু ফুল রয়েছে দেখছি 😍 ফুলগুলো পরিচিত এবং সুন্দর। চমৎকার উপস্থাপনা ছিল ভাই। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।দেখতে অনেকটা বাস্তবের মত লাগছে। বিশেষ করে ২,৪,৫ নম্বর ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন ভাই আপনি। সবগুলো ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। কোনটাকে রেখে কোনটা দেখব শুধু ওটাই ভাবছি। মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসে ফুলের বাগানের সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য এবং তুলে ধরার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

জাস্ট অসাধারণ অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে সত্যিই অনেক বেশি ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60045.81
ETH 2420.35
USDT 1.00
SBD 2.43