🧆আমার বাংলা ব্লগ🍗 সুস্বাদু চিকেন পকোড়া রেসিপি 🍢 // @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]💗

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


রমজান মাসে আমরা ইফতারের সময় নানা রকমের ভাজি জাতীয় খাবার খেতে পছন্দ করি।বিভিন্ন ধরনের চপ বা পকোড়া রেসিপি ইফতারের সময় খেতে খুবই ভালো লাগে। তাই আজকে আমি অন্যরকম একটি পকোড়া রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আসলে অনেকেই অনেক ধরনের পকোড়া রেসিপি তৈরি করে। তাই আমি সেখান থেকে ভাবলাম চিকেন পকোড়া রেসিপি তৈরি করলে কেমন হয়। সেজন্য আজকে চিকেন পকোড়া রেসিপি তৈরি করেছি।এই চিকেন পকোড়া রেসিপি তৈরি করার জন্য বুটের ডাল এবং ব্রয়লার মুরগির মাংস আমি অনেকক্ষণ জ্বাল দিয়ে সিদ্ধ করে নিয়েছি। তারপরে এগুলো আমি ভর্তা বানিয়ে পকোড়া রেসিপি তৈরি করেছি। আসলে এই রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছিল। আপনাদের মাঝে ধাপে ধাপে আমি শেয়ার করছি। আশা করছি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

🍗 সুস্বাদু চিকেন পকোড়া রেসিপি 🧆


IMG_20220416_055653.jpg

🧆প্রয়োজনীয় উপকরণ


GridArt_20220416_055222492.jpg

উপাদানপরিমাণ
১) ব্রয়লার মুরগির মাংস২৫০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪)বুটের ডাউল২৫০ গ্রাম।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৩০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৫ টি।
৮)পিঁয়াজ০৬ টি।
৯))বেসন১/২কাপ।
১০)।সাদা আটা১ কাপ।
সকল উপকরণ নিয়ে আমি সুস্বাদু চিকেন পকোড়া রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।যেভাবে রেসিপি তৈরি করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🧆
IMG_20220416_054604.jpgIMG_20220416_054545.jpg
  • চিকেন পকোড়া রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি বুটের ডাল এবং ব্রয়লার মুরগির মাংস ভালো করে সিদ্ধ করে নিলাম।
ধাপ-২🧆
IMG_20220416_054708.jpgIMG_20220416_054626.jpg

তারপরে সিদ্ধ করা ব্রয়লার মুরগির মাংস এবং বুটের ডাল আমি ভালো করে পিশিয়ে ভর্তা বানিয়ে নিলাম।

ধাপ-৩🧆
IMG_20220416_054736.jpgIMG_20220416_054807.jpg
  • তারপরে বেসন এবং মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ দিয়ে চিকেন ভর্তা আমি ভালো করে মাখিয়ে নিলাম।তারপরে ভর্তা থেকে পকোড়া বানাতে লাগলাম।
ধাপ-৪🧆
IMG_20220416_054843.jpgIMG_20220416_095216.jpg

তারপরে কড়াইয়ের মধ্যে আমি তেল দিয়ে জ্বাল দিতে লাগলাম এবং তারপরে পকোড়া গুলো এই তেলের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-৫🧆
IMG_20220416_054900.jpgIMG_20220416_054827.jpg
  • তেলের মধ্যে চিকেন পকেড়া গুলো দিয়ে আমি ভালো করে ভাজতে লাগলাম।
ধাপ-৬🧆
IMG_20220416_055003.jpgIMG_20220416_054914.jpg

এই চিকেন পকরা গুলো আমি তেলের মধ্যে এপিঠ-ওপিঠ ভালো করে ভাসতে লাগলাম এবং কিছুটা ভাজা হয়ে গেলে আরো পকোড়া আমি ভাবেই মসমচে করে ভেজতে লাগলাম।

শেষের-ধাপ-🧆
IMG_20220416_055050.jpgIMG_20220416_055018.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। এই চিকেন পকোড়া রেসিপি শেষের ধাপে এসে পৌঁছাতে আমার খুবই ভালো লাগছে। চিকেন পকোড়া গুলো মচমচে হয়ে গেলে, এগুলো আমি কড়াই থেকে নামিয়ে একটি পাত্রে রাখলাম।

👇🧆পরিবেশন🧆👇

GridArt_20220416_055537433.jpg

আমার তৈরি করা সুস্বাদু চিকেন পকোড়া রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই চিকেন পকোড়া রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আসলে মচমচে চিকেন পকোড়া রেসিপি সত্যিই অনেক মজাদার হয়েছিল। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার চিকেন পকোড়া রেসিপি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া রইল।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসুস্বাদু চিকেন পকোড়া রেসিপি 🍢
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাই আপনার তৈরি চিকেন পাকোড়া গুলো দেখতে তো বেশ দারুণ লাগছে। তবে এভাবে করে চিকেন টিকাও বানানো হয়। খুব সুন্দর উপস্থাপনার মাধ্যমে আজকের রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি ভাই।
অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপনি খুব সুন্দর করে চিকেন পকোড়া রেসিপি তৈরি করেছেন। যেটা খুবই মুখরোচক খাবার। এই ধরনের খাবার সবাই খেতে পছন্দ করে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 
 2 years ago 

উফ! ভাই এটা কি শেয়ার করলেন বলেন তো !!আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে। চিকেন পাকোড়া 😋 আমার তো জিভে জল চলে এসেছে। অনেক লোভনীয় একটি রেসিপি। আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

চিকেন পাকোড়া আমি এভাবে খাইনি কখনো। দেখতেও বেশ সুন্দর লাগছে। উপস্থাপনা আপনি অনেক সুন্দরভাবে করেছেন। যা দেখে যে কেউ এটি তৈরি করে ফেলতে পারবে। আর ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

চিকেন পাকোড়া, এটি লোভনীয় খাবার হিসেবে সবার পছন্দের। আমিও ভালবাসি।সুন্দর ছিল নতুনত্বের সাথে। ভাল কিছু।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুস্বাদু চিকেন পকোড়া রেসিপি দারুন হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

এই রমজান মাসে এতো সুস্বাদু খাবার দেখলে নিজের লোভকে সংবরণ রাখা সম্ভব নয়। এত লোভনীয় খাবার দেখেই খাওয়ার ভীষন ইচ্ছে হচ্ছে। চিকেন পাকোড়া খুবই মুখোরোচক একটি খাবার। আমার বাসাতেও মাঝে মাঝে এই চিকেন পাকোড়া তৈরি করে খাওয়া হয়। আপনার তৈরি চিকেন পাকোড়া দেখেই বুঝতে পারছি খেতে অনেক অনেক স্বাদ হয়েছে। এতো সুস্বাদু চিকেন পাকোড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

image.png


চিকেন পাকোড়া রেসিপি আগে কখনো খাওয়া হয়নি ভাই। তবে আপনার রান্না করার রেসিপি ছবিগুলো দেখে মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হবে। রেসিপির প্রস্তুত প্রণালী ও শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে বর্ণনা করার জন্য ধন্যবাদ আপনাকে।


image.png

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74