💗 মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নদীর পাড়ে ভ্রমণ এবং সুন্দর কিছু ফটোগ্রাফি💗 ||১০% @shy-fox 🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির জন্য এক গৌরবের দিন। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে অর্জিত হয়েছে এই সোনার বাংলা। বাঙালির ইতিহাস যেন যুগ যুগ ধরে প্রতিটা মানুষের বুকে রয়ে যাবে এই পৃথিবীর বুকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্বাধীনতা রূপ দিয়েছেন। আসলে এই মহান নেতার আত্মত্যাগের কারণেই আজ আমরা স্বাধীন ভাবে বসবাস করতে পারছি। ২৫ শে মার্চ পাকিস্তানী হানাদার বাহিনী যখন নির্মমভাবে নিরীহ ঘুমান্ত বাঙালীর উপরে হত্যার মেতে উঠেছিল। তখন ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেন। আর সেই স্বাধীনতার ঘোষণার কারণে বাঙালি জাতি আজ স্বাধীনতা লাভ করেছে। আসলে স্বাধীনতা এমনি এমনি আসে না। স্বাধীনতা অর্জন করতে হয়। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ৩০ লাখ শহীদের রক্তে এবং মা-বোনের ইজ্জতের বিনিময়ে আজ আমরা সোনার বাংলায় স্বাধীন ভাবে বাংলায় করতে পারছি।২৬ শে মার্চ বাঙ্গালি জাতির জন্য গৌরবের দিন।


তাই ২৬ শে মার্চ মহান এই গৌরবের দিনে বিকেল বেলা বন্ধুদের সাথে নিয়ে যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির মধ্যে ভ্রমণ করলাম এবং কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।

যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি


GridArt_20220326_204452444.jpg

তো বন্ধুরা চলুন ফটোগ্রাফি দেখা শুরু করা যাক

ফটোগ্রাফি-১👇

IMG_20220326_132830.jpg

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নদীর পাড়ে বন্ধুদের সাথে নিয়ে ভ্রমন করার এই মুহূর্তটা আমার খুবই ভালো লেগেছে। তাই আমরা মোটরসাইকেল করে শহরের মধ্যে দিয়ে যমুনা নদীর দিকে রওনা দিলাম।

IMG_20220326_132809.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-২👇

IMG_20220326_132912.jpg

সিরাজগঞ্জ শহর থেকে যমুনা নদী বেশি দূরে নয়। ১৫ মিনিট লেগেছে আমাদের । আমরা মোটরসাইকেল করে যমুনা নদীর পাড়ে আসলাম এবং আমাদের মোটরসাইকেলটির যমুনা নদীর তীরে রেখে। আমরা যমুনা নদীর সৌন্দর্য উপভোগ করতে হাঁটতে লাগলাম।

IMG_20220326_132846.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220326_133003.jpg

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিকেল বেলা নদীর পাড়ে এই সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমাণ করতে পেরে আমার খুবই ভালো লাগছে। বিকেলবেলা আরো অনেকেই এসেছে এই নদীর সৌন্দর্য উপভোগ করার জন্য। আমরা নদীর পারে এই সৌন্দর্যময় পরিবেশের মধ্যে কিছুক্ষণ বসে সৌন্দর্য উপভোগ করতে লাগলাম।

IMG_20220326_132948.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৪👇

IMG_20220326_133022.jpg

নদীর পারে ছোট ছোট ইস্টিমার দেখতে পেলাম এবং এক পাশে আমি সারি বেঁধে অনেকগুলো নৌকা দেখতে পেলাম। সত্যিই নৌকাগুলো খুবই সুন্দর সারিবদ্ধভাবে ছিল, আসলে নদীর পাড়ে এই সৌন্দর্যময় দৃশ্যটা দেখতে আমার খুবই ভালো লাগলো। নদীর প্রকৃতি-পরিবেশ আমার খুবই ভালো লেগেছে।

IMG_20220326_132933.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220326_133145.jpg

স্বাধীনতা দিবস উপলক্ষে নদীর পারে অনেক মানুষ ভ্রমণ করতে আসেছে এবং ছোট ছোট বাচ্চারা আসেছে। তাই নদীর পারে সুন্দর একটি খেলনার দোকান দেখতে পেলাম। এখানে ছোট বাচ্চাদের নানা রকমের খেলনা বিক্রি হচ্ছে।দেখে খুবি ভালো লাগলো আমার।

IMG_20220326_133039.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৬👇

IMG_20220326_133238.jpg

নদীর পাড়ে আমি আখের রস বিক্রি করতে দেখতে পেলাম। আখের রস খেতে আমার খুবই পছন্দ। তাই আমি সেখানে গেলাম এবং আখের রস কিনলাম। এক গ্লাস আখের রস এর দাম ছিল দশ টাকা।আখের রস অনেক মিষ্টি ছিল।

IMG_20220326_133222.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220326_133131.jpg

স্বাধীনতা দিবস উপলক্ষে নদীর পাড়ে যেনো ছোট মেলার আয়োজন করা হয়েছে। এখানে অনেক রকমের দোকান বসেছে। বাচ্চাদের খেলনা এবং নানা রকমের খাওয়া-দাওয়ার ব্যবস্থা। বিষয়টি আমার খুবই ভালো লাগলো। অনেক ভিড় হচ্ছে আসতে আসতে।বিকাল যত হচ্ছে মানুষের ততো আসাতে শুরু করেছে।খুবই ভালো লাগলো দিনটি অনেক আনন্দের সাথে সবাই পালন করছে।

IMG_20220326_133116.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৮👇

IMG_20220326_133314.jpg

নদীর পাড়ে ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়ি দেখতে পেলাম। এই ঘোড়ার গাড়িতে অনেকেই ভ্রমণ করছে। আসলে নদীর পারে এই সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ঘোড়ার গাড়ি করে ভ্রমণ করতে খুবই ভালো লাগে।সত্যিই ঘোড়ার গাড়িতে ভ্রমনের দৃশ্য সবচাইতে ভালো লেগেছে আমার।

IMG_20220326_133300.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220326_132859.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নদীর পাড়ে এই সৌন্দর্যময় ভ্রমণের সময়টা কখন শেষ হয়ে গেল বুঝতে পারিনি। সূর্য অস্ত যাচ্ছে তখন বন্ধু বলল চলো অনেক তো সময় হলো এখন তো বাসায় যেতে হবে। সত্যি সময়টা কিভাবে পার হয়ে গেল বুঝতেই পারলাম না। তবে সময়টা খুবই আনন্দের সাথে উপভোগ করেছি। খুবই ভালো লেগেছে আমার।

new.gif

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে, বীর সন্তানদের বুকের তাজা রক্তের বিনিময়ে আমরা স্বাধীন ভাবে এই সুন্দর পৃথিবীর বুকে বসবাস করতে পারছি। তাই এই মহান শহীদদের প্রতি শ্রদ্ধা এবং সম্মান করবো। আমরা যেন স্বাধীনতা রক্ষা করতে পারি সেজন্য সকলকেই দেশের প্রতি মায়া এবং ভালোবাসা দিয়ে কাজ করতে হবে। স্বাধীনতা অর্জন করা যতটা কঠিন তা রক্ষা করা তার চেয়ে বড় কঠিন। তাই সকলকে সততার সাথে দেশের প্রতি ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে হবে। সবার প্রতি রইল ভালোবাসা এবং সবার সুস্থতা কামনা করছি।

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ📸যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

মাঝে মাঝে এভাবে বন্ধুদের সাথে ঘুরতে গেলে অনেক ভালো লাগে। আপনি আজকে বন্ধুদের সাথে নদীর পাড়ে ঘুরতে যেয়ে খুবই ভালো সময় কাটিয়েছেন সেটা আপনার এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর মুহূর্ত গুলো এবং সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন। সত্যিই নদীর পাড়ের মুহূর্তগুলো বেশ ভালো লাগলো। ঘোড়া দেখলাম অনেকদিন পর। আসলে অনেক মানুষ ভিন্ন জীবিকায় নিয়োজিত। তাদের মুহূর্ত গুলো দেখে বেশ ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল দারুন ছবি শেয়ার করার জন্য

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আমি এই বার ২৬ শে মার্চ রোমে বসেই কাটিয়েছি। তবে আপনি অনেক সুন্দর জায়গা ভ্রমণ করেছেন। আসলে আমিও কোথাও বেড়াতে গেলে ফটোগ্রাফি করার চেষ্টা করি৷ নদীর পাড়ের ফটোগ্রাফিগুলো বেশি সুন্দর ছিলো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভ্রমণ করতে গিয়ে তো খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যামেরাবন্দি করেছেন।আর সেগুলো আমাদের সাথে তুলে ধরেছেন। অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সবার মাঝে তুলে ধরার জন্য। ভালো থাকবেন সবাইকে নিয়ে সব সময় এই কামনা করি

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নদীর পাড়ে ভ্রমণ এবং সুন্দর কিছু ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনি আপনার ভ্রমণের পাশাপাশি দারুন সব ফটোগ্রাফি করেছেন। ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়ির ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার ভ্রমণের সুন্দর মুহূর্ত ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া দেখে মনে হচ্ছে স্বাধীনতা দিবসের দিন সমুদ্রের পাড়ে ভ্রমণ অনেক মজা করেছেন। মজার মজার সময় কাটিয়েছেন সেখানে। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অনেক সুন্দর ছিল। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে 9 নম্বর ফটোগ্রাফি কি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার এত সুন্দর সুন্দর কিছু কাটানো মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নদীর পাড়ে ভ্রমণ এবং সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। চমৎকার লাগল আপনার সবগুলো ফটোগ্রাফি। খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সত্যি আমার কাছে আপনার উপস্থাপন ভলো লেগেছে।আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

30 লক্ষ শহীদের রক্তে কেনা এই দেশ। আর এই দেশের এই বিশেষ দিনটি আমাদের কাছে অনেক মূল্যবান। এবং এই বিশেষ দিনে আপনি খুব সুন্দরী ঘোরাঘুরি করেছেন এবং খুব দারুন ফটোগ্রাফি করেছেন,খুব ভালো লেগেছে আমার কাছে

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago (edited)

নদীর পাড়ে ভ্রমণ দেখে আমিও যেতে খুব ইচ্ছা করতেছে ভাই। জায়গাটা খুবই সুন্দর। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ছবিগুলো দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মুহূর্ত ও সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাদের এলাকায় তো দেখছি নদীর পাড়টা খুব সুন্দর করে গোছানো লোকজনের ঘোরাফেরার জন্য। একটি সুন্দর ঘাট ও দেখতে পাচ্ছি। আবার চমৎকার একটি ঘোড়ার গাড়িও আছে ঘুরে বেড়ানোর জন্য। সময় কাটানোর জন্য চমৎকার সব আয়োজন আছে দেখছি। সময়টা ভালোই উপভোগ করেছেন বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি ভ্রমন প্রিয় মানুষ। আপনি আমাদের সিরাজগঞ্জে এসে ভ্রমন করে যান। আশা করছি অনেক ভালো লাগবে। আমারও অনেক ভালো লাগবে। যদি আপনি কখনো সিরাজগঞ্জ আসেন তাহলে অনেক মজা করবো ইনশাআল্লাহ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57684.56
ETH 3120.56
USDT 1.00
SBD 2.33