📸শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের সুন্দর কিছু ফটোগ্রাফি🖼️[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মেডিকেল কলেজ মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল। আর এই মেডিকেল কলেজটি আমাদের সিরাজগঞ্জ জেলায় অবস্থিত। সিরাজগঞ্জ শহর থেকে দুই কিলোমিটার দূরে অবস্থিত এই মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল। মেডিকেল কলেজ ক্যাম্পাস অসাধারণ সৌন্দর্যময়।আর অনেক জায়গা নিয়ে গঠিত মেডিকেল কলেজ ক্যাম্পাস।আর এই মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শুরু হয়েছে।যার কারণে সিরাজগঞ্জবাসী আজ খুবই আনন্দিত,কারণ সিরাজগঞ্জের গরিব দুঃখী মানুষ বিনা চিকিৎসায় প্রতিবছর অনেকে মারা যায় এবং অনেককে তারা চিকিৎসার অভাবে কষ্ট পায় দিনের পর দিন। সেই কষ্ট দূর করতে মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে বিনা টাকায় চিকিৎসা করা হবে। আর এই সরকারি হাসপাতালে হাজার হাজার মানুষ চিকিৎসা পাবে। চিকিৎসার অভাবে বাংলাদেশের প্রতি বছর হাজার হাজার মানুষ মারা যায়।তাই এই সিরাজগঞ্জ বাসীদের জন্য আশীর্বাদস্বরূপ ৫০০ শয্যা বিশিষ্ট মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল।হাসপাতাল ক্যাম্পাসটি যদি আপনি দেখেন তাহলে আপনি মুগ্ধ হয়ে যাবেন। হাসপাতালে ও কলেজ ক্যাম্পাসে যেমন সুন্দর তেমনি হাসপাতালের বহির্বিভাগে অসাধারণ সৌন্দর্যময় এবং উন্নত। আমি মেডিকেল কলেজ ক্যাম্পাস ভ্রমন করেছি এবং সৌন্দর্য কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি এই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে।


ফটোগ্রাফি-১👇

IMG_20230210_161845.jpg

মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে বহির্বিভাগের এই ফটোগ্রাফি। সত্যি বহির্বিভাগের ভবনটি অসাধারণ সৌন্দর্যময়।আর এই বহির্বিভাগের ভবনের উপরে রয়েছে হেলিকপ্টারের নামানোর ব্যবস্থা। হেলিকপ্টার করে ডাক্তার এবং অনেক রোগী দূর দূরান্ত থেকে এখানে আসার ব্যবস্থা রয়েছে।উন্নত চিকিৎসার জন্য বিদেশি ডাক্তার এখানে আসেবে।সত্যি বহির্বিভাগের এই ভবনটি ছিল অসাধারণ।
ফটোগ্রাফি-২👇

IMG_20230210_161833.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230210_161939.jpg

মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলাম। সত্যি অসাধারণ সৌন্দর্যমায় আর পরিষ্কার-পরিচ্ছন্ন হাসপাতালে রাস্তা।আমি হেঁটে যাচ্ছিলাম। আর রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতে আমার পায়ে ব্যাথা হয়ে গিয়েছিল। তার পরে যেন কলেজ ক্যাম্পাস ঘুরে শেষ করতে পারিনি। এত বড় কলেজ ক্যাম্পাস, এই কলেজ ক্যাম্পাসের ভবনগুলো অসাধারণ সৌন্দর্যময়।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230210_161906.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230210_162000.jpg

মেডিকেল কলেজের আবাসিক ডাক্তারদের জন্য আবাসিক বাসভবন রয়েছে। আর আবাসিক ডাক্তাররা হাসপাতালের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কারণ তারা সব সময় হসপিটালে থাকে। সে জন্য সরকার থেকে তাদের বসবাসের ব্যবস্থা করা হয়। আর তাদের এই বসবাসের ফ্ল্যাটগুলো ছিল অসাধারণ সৌন্দর্যময়।ডাক্তারদের বসবাসের ভবনগুলো দেখে আমার খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230210_161951.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230210_162036.jpg

তারপরে আমি আসলাম, মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের ল্যাব বিভাগে।ল্যাব বিভাগের ভবনটি ছিল অসাধারন। ৬তলা ভবনটি অনেক সুন্দর আর এখানে কলেজের ছাত্র ছাত্রীরা রিসার্চ করবে।আসলে এই ল্যাবটি এখনও চালু হয়নি। ভবনটি দেখতে পেলাম আমার খুব ভালো লেগেছে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230210_162025.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230210_161919.jpg

তারপর আমি মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের একাডেমিক ভবনে আসলাম। একাডেমি ভবনটি অনেক বড় ছিল। এই ভবনটি সত্যি অসাধারণ। ভবনের সামনে বিশাল বড় একটি মাঠ রয়েছে। আর ভবনটি ছিল দেখার মতো। একাডেমি ভবনের আশেপাশে প্রকৃতির দৃশ্য গুলো অসাধারণ ছিল।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230210_161856.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230210_162049.jpg

তারপরে আমি এই কলেজ ক্যাম্পাসের হোস্টেলে ভবনের পাশে আসলাম। হোস্টেল ভবনটি অনেক বড় ছিল এবং হোস্টেল ভবনের সামনে একটি মাঠ রয়েছে। এখানে অনেকেই মাঠে খেলাধুলা করছে। আসলে হোস্টেল ভবনটি আমার খুবই ভালো লেগেছে। এই হোস্টেল ভবনের পাশে আমি দাঁড়িয়ে ছিলাম এবং মেডিকেলের বড় ভাইয়েরা এসে আমার সাথে অনেক কথা বললো। খুবই ভালো লাগলো তাদের সাথে কথা বলে।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230210_162013.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20230210_162128.jpg

মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের ভিতরে সুন্দর একটি খেলার মাঠ তৈরি করা হয়েছে। এই মাটি অনেক সুন্দর এবং গোলাকৃতির। মাঠটি দেখে আমার খুবই ভাল লাগল। সত্যিই মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের ভিতরে এত সুন্দর পরিবেশ, আরো কিছুদিন পরে আরো সুন্দরময় হবে। কারণ অনেক ফুলের গাছ লাগানো হয়েছে। এই ফুলের গাছ যখন বড় হবে তখন দেখতে খুবই ভালো লাগবে। বিশেষ করে খেলার মাঠে আমার খুবই ভালো লেগেছে। গোলাকৃতির মাঠটি যার কারণে অনেক বেশি ভালো লাগলো।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20230210_162116.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

চিকিৎসার অভাবে বাংলাদেশের প্রতি বছর হাজার হাজার মানুষ মারা যায়। যার কারণে চিকিৎসা সেবা দিন দিন উন্নতি করা হচ্ছে। আর এই চিকিৎসাসেবা উন্নতি করার লক্ষ্যে প্রত্যেক জেলায় মেডিকেল কলেজ তৈরি করা হচ্ছে। তাই আমাদের সিরাজগঞ্জ জেলায় মনসুর আলী মেডিকেল কলেজ তৈরি হওয়াতে সিরাজগঞ্জের মানুষ আনন্দিত। কারণ তারা সুচিকিৎসা পাবে।সুচিকিৎসা খুবই গুরুত্বপূর্ণ।চিকিৎসার অভাবে অনেক মানুষই প্রতি বছর মারা যার।যার কারণে চিকিৎসা যত উন্নত হবে ততো দেশ এগিয়ে যাবে। তাই মনসুর আলী মেডিকেল কলেজ হওয়াতে সিরাজগঞ্জবাসীসহ সারা বাংলাদেশের মানুষ আনন্দিত।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণশহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের সুন্দর কিছু ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

আমাদের দেশের উন্নত শহরগুলোতে এখনো অনেক জায়গায় চিকিৎসা ব্যবস্থা ভালো নয়। আসলে গরীব দুঃখীরা আজও অবহেলিত। হয়তো চিকিৎসা ক্ষেত্রে তাদেরকে অবহেলার স্বীকার হতে হয় বলেই হাজারো মানুষ বিনা চিকিৎসায় মারা যায়। যাইহোক শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ আমি একবার গিয়েছিলাম। কলেজ ক্যাম্পাসে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন । আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো। খুব আনন্দ সুন্দর অনুভূতি শেয়ার করেছেন । আসলে আমাদের দেশে অনেক জায়গায় ভালো কোন চিকিৎসা কেন্দ্র নাই। দেশের প্রান্তিক জনগোষ্ঠী এখনো চিকিৎসা থেকে বঞ্চিত। প্রান্তিক জনগোষ্ঠীকে চিকিৎসার আওতায় নিয়ে আসা প্রয়োজন । তা না হলে আমাদের দেশের উন্নয়নের অগ্রগতি কোন ভাবে হবে না। পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

দেখেই বুঝতে পারছিস সময়টা কিন্তু বেশ ভালোই কেটেছে তাহলে আপনার। এভাবে সময় কাটাতে সবার কাছেই ভালো লাগে। কলেজের ক্যাম্পাসের ভেতরে কিন্তু বেশ বড়ই একটি মাঠ তৈরি করা হয়েছে যা দেখতে ভীষণ ভালো লাগছে। ডাক্তারদের বসবাসের ভবন গুলো কিন্তু আমার কাছেও দেখে ভীষণ ভালো লেগেছে। এখন তো বেশিরভাগ মানুষ চিকিৎসা থেকে বঞ্চিত। এখন তো বাংলাদেশে ভালো চিকিৎসা কেন্দ্র ও নেই। যাই হোক আপনার লেখা টপিক ভালো ছিল পড়ে মনটা ভালো হয়ে গেলো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কলেজ ক্যাম্পাসের ভেতরের দিকটা তো অসাধারণ। আপনি তো দেখছি শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসের খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন।সেখানে গিয়ে বেশ ভালোই একটি মুহূর্ত অতিবাহিত করেছেন আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বুঝতে পারছি। এরকম ফটোগ্রাফি দেখলে মনটা আরো ভালো হয়ে যায়। এই কলেজের মাঠ ও দেখছি অনেক বড়। না গিয়ে এই জায়গাটি আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখে নিতে পারলাম ভালোই লাগলো।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54