🌹"আমার বাংলা ব্লগ"🖋️ কবিতা 📙ভালোবাসার মানে 📝 || 🖋️[10% Beneficiary @shy-fox]💗

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


হৃদয়ের অনুভূতি থেকেই ভালবাসার জন্ম হয় আর। এই ভালোবাসা সবার প্রতি জন্ম হয় না। ভালোবাসার জন্ম হয় প্রিয় মানুষটির প্রতি, আর এই প্রিয় মানুষটিকে ছাড়া অন্য কাউকেই আর ভালো লাগে না। আসলে ভালোবাসা হৃদয় থেকে জন্মে নেয়। আর এই ভালোবাসা মানুষকে কখনোই হারিয়ে যেতে দেওয়া যায় না। হৃদয় থেকে ভালবাসার জন্ম আর হৃদয় থেকে ভালোবাসার মানুষের প্রতি ভালোবাসা তৈরি হয়। আসলে প্রিয় মানুষটিকে নিয়ে সারা জীবন একসাথে বেঁচে থাকার ইচ্ছা জাগে। আর প্রিয় মানুষটিকে সব সময় মনে হয় পৃথিবীর সবচাইতে সুন্দর এবং ভালো মনের মানুষ।আর এই ভালোবাসা সবার প্রতি জন্ম হয় না, ভালোবাসা জন্ম হয় প্রিয় মানুষটির প্রতি। তার হাত ধরে সারা জীবন বেঁচে থাকার ইচ্ছা জাগে। যদিও কোনো কারণে প্রিয় মানুষটি আমাদের থেকে চলে যায়, তার জন্য সারা জীবন অপেক্ষা করতেও ভালো লাগে। সারাক্ষণ তাকে নিয়ে কল্পনা তাকে ছাড়া কোন কিছুই যেন ভালো লাগে না। আসলে প্রিয় মানুষটিকে নিয়ে সারা জীবন বেঁচে থাকার অনুপ্রেরণা জাগে।যারা প্রিয়ও মানুষ সাথে সারা জীবন পথ চলতে পাড়ে তাদের জীবনটা আমি ধন্য মনে করি। কারণ প্রিয় মানুষটির সাথে জীবনের পথ চলা খুবই আনন্দের এবং মজার হয়। তাই ভালোবাসার মানে কি নিয়ে আমি একটি কবিতা লিখেছি,আশা করছি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে,,,,💗🌹💗,,,,


love-gc6ee75983_1920.jpg

source

ভালোবাসার মানে
মোঃ রায়হান রেজা

ভালোবাসার মানে,
আমি সঠিক জানি না।
তবে জানি, প্রিয় মানুষটিকে নিয়ে,
জীবনের পথ চলা।


ভালোবাসার মানে,
হাজার কষ্টের মধ্যে।
প্রিয় মানুষের হাত,
ছেড়ে না দেওয়া।

ভালোবাসা মানে,
প্রিয় মানুষটিকে নিয়ে।
ভালোবাসার তাজমহল,
বুকের মধ্যে তৈরি করা।

ভালোবাসার মানে,
সবুজ বিকেলে,সোনালী সন্ধ্যায়।
প্রিয় মানুষের হাতে হাত রেখে,
স্বপ্নের পথ চলা।

ভালোবাসা মানে,
তোমাকে পাবো না জেনেও।
সারা জীবন পাগলের মত,
ভালোবেসে যাওয়া।

ভালোবাসা মানে,
তোমাকে পাওয়ার পাগলামি,
অন্যের কাছে বুদ্ধিহীন,
পাগল নামে পরিচিত আমি।

fox-ga73d03b37_1920.png

source

আসলে প্রতিটা মানুষ তার প্রিয় মানুষটিকে নিয়ে কল্পনার তাজমহল তৈরি করে। আর সেই তাজমহলে প্রিয় মানুষটিকে নিয়ে সারা জীবন বেঁচে থাকার ইচ্ছা জাগে। আসলে প্রিয় মানুষটির হাতে হাত রেখে জীবনের প্রতিটা পথ চলার মধ্যে রয়েছে আনন্দ এবং শান্তি। তাই প্রিয় মানুষটিকে নিয়ে অনেক কল্পনা রাজ্যে আমরা ভেসে বেড়ায়। এই কল্পনার রাজ্যে যখন আমাদের জীবনে সফল হয়, তখনই আমাদের মনে শান্তি কাজ করে। আসলে প্রিয় মানুষটিকে নিয়ে বেঁচে থাকার মধ্যে রয়েছে শান্তি, আর এই প্রিয় মানুষটিকে ছাড়া প্রতিটা মুহূর্ত যেন মনে হয় অশান্তি।' যাইহোক বন্ধুরা আশা করছি ভালোবাসার মানে কবিতাটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর কবিতা নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আহ ভাইয়া কবিতাটি একদম কলিজায় লাগল। ভালোবাসা নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া। যা আমাকে মুগ্ধ করে ফেলেছে। এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার কবিতাটি পড়ে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভাল লাগল। আসলে আমি অনেক চেষ্টা করছি আপনাদের ভালো কবিতা উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ভালোবাসার মানে,
সবুজ বিকেলে,সোনালী সন্ধ্যায়।
প্রিয় মানুষের হাতে হাত রেখে,
স্বপ্নের পথ চলা।

আসলে ভালোবাসার মানে কি তার সঠিক সঙ্গা কেউ দিতে পারে না। শুধু মনের আবেগ অনুভূতি গুলোকে নিজের মতো করে প্রকাশ করে এটাই হচ্ছে প্রকৃত ভালবাসার মানে। আপনি অসম্ভব সুন্দর একটি কবিতা মনের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভালোবাসার মানুষকে নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন ভাই যতই পড়ি ততই মুগ্ধ হয়ে যাই। কবিতার লাইনগুলো একটার সাথে আরেকটা এতটা চমৎকার ভাবে ছন্দ মিলিয়ে লিখেছেন সত্যিই অসাধারণ। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি যে এত সুন্দর কবিতা লিখতে পারেন আগে জানতাম না। আমার দ্বারা কেমন জানি কবিতা অসম্ভব মনে হয়। আমি ভাবি কিভাবে মানুষ কবিতা লিখে কিভাবে। শব্দ মিলায় কিভাবে এগুলো ভাবতেও অনেক অবাক লাগে যে যত ভাববে মন এমনিতেই কবিতা হয়ে যাবে। এটা মনে করি। আপনি অনেক সুন্দর লিখেছেন ভালোবাসার মানে নিয়ে। বেশ ভালো লাগলো। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার দ্বারা হবে ভাইয়া চেষ্টা করলে অবশ্যই হবে। আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি দেখছি রীতিমতো খুব সুন্দর সুন্দর কবিতা লিখতেছেন, তাও প্রেমের কবিতা। আসলে প্রেম ভালোবাসার কবিতা লিখতে খুব ভালো লাগে এবং আমিও মাঝে মাঝে এরকম কবিতা লিখি। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

প্রতি সপ্তাহে একটা কবিতা লেখার চেষ্টা করছি ভাইয়া, দোয়া করবেন যেন আরো ভালো কবিতা আপনাদের উপহার দিতে পারি। আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগছে।

 2 years ago 

ভালোবাসার মানে,
সবুজ বিকেলে,সোনালী সন্ধ্যায়।
প্রিয় মানুষের হাতে হাত রেখে,
স্বপ্নের পথ চলা।

ভাইয়া আপনি ভালোবাসা নিয়ে খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনার গল্পটি পড়েই বোঝা যাচ্ছে ভালোবাসা নেই আপনার মনের মধ্যে খুব ভালো একটি অনুভূতি রয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

অনেক সুন্দর, প্রেম বিরহে ভরা কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করা আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

ভালোবাসা মানে,
প্রিয় মানুষটিকে নিয়ে।
ভালোবাসার তাজমহল,
বুকের মধ্যে তৈরি করা।

দারুন একটি কবিতা লিখেছেন । আপনার কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64400.67
ETH 3506.16
USDT 1.00
SBD 2.53