DIY-🌹(এসো নিজে করি)🎴||💮পদ্ম ফুলের চিত্র অংকন🌸[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


চিত্র অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে।তাই আমি অবসর সময় পেলে চিত্র অঙ্কন করি। তবে চিত্র অংকন আমি খুব একটা ভালো পারি না। তারপরেও আমি চেষ্টা করি, কারণ চেষ্টা করলে সবকিছুই পারা যায়। তাই আমি চেষ্টা করি।তাই আজকে আমি একটি পদ্ম ফুলের চিত্র অংকন করেছি। এই পদ্ম ফুলের চিত্র অংকনটি আপনাদের সাথে শেয়ার করছি। আশা করছি আমার পদ্ম ফুলের চিত্রটি আপনাদের ভালো লাগবে। পদ্মফুল আমার খুবই প্রিয়। তাই আমি আমার প্রিয় পদ্ম ফুলের চিত্র অংকন করলাম।

পদ্ম ফুলের চিত্র অংকন🌸

IMG_20220405_053538.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

পদ্ম ফুলের চিত্র অংকন করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি অংকন করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220405_055401.jpg

১) রং পেন্সিল
২) পেন্সিল।
৩) রাবার
৪) স্কেল।

ধাপ-১🌸👇
IMG_20220405_051759.jpgIMG_20220405_051736.jpg
  • পদ্ম ফুলের চিত্র অংকন করার জন্য প্রথমে আমি পেন্সিল দিয়ে পদ্ম ফুলের পাপড়ি অঙ্কন করতে লাগলাম।
ধাপ-২🌸👇
IMG_20220405_051905.jpgIMG_20220405_051831.jpg
  • পদ্ম ফুলের পাপড়ি যত বেশি হবে পদ্মফুল দেখতে কত সুন্দর লাগে। তাই আমি পাপড়ি বৃদ্ধি করলাম এবং পাপড়ি গুলো সুন্দর করে একটির সাথে অন্যটি লাগিয়ে দিলাম।
ধাপ-৩🌸👇
IMG_20220405_051938.jpgIMG_20220405_051921.jpg
  • তারপরেই পেন্সিল দিয়ে পদ্মফুলের সম্পূর্ণ চিত্র আমি অঙ্কন করে নিলাম।
ধাপ-৪🌸👇
IMG_20220405_052042.jpgIMG_20220405_052022.jpg
  • পদ্মফুলে চিত্রটি অঙ্কন করার পরে আমি পদ্ম ফুলের কলিতে লাল রং দিয়ে অংকন করে নিলাম।
ধাপ-৫🌸👇
IMG_20220405_052131.jpgIMG_20220405_052107.jpg
  • তারপরে পদ্ম ফুলের পাপড়িতে আমি সবুজ এবং নীল কালারের রং পেন্সিল দিয়ে রং করে নিলাম।
ধাপ-৬🌸👇
IMG_20220405_052206.jpgIMG_20220405_052148.jpg
  • পদ্মফুলটি সম্পূর্ণ রং করা হয়ে গেলে, আমি পদ্ম ফুলের নিচের ডাটিতে রং করে নিলাম।
💮শেষের-ধাপ🌸👇
IMG_20220405_052325.jpgIMG_20220405_052254.jpg
  • অবশেষে আমি পদ্মফুল চিত্রাঙ্কনে শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। আমি সম্পুর্ন রং করে নিয়েছি। দেখতে খুব সুন্দর লাগছে।
💮উপস্থাপন🌸👇

GridArt_20220405_114116190.jpg

পদ্ম ফুলের সুন্দর এই চিত্রটি অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই চিত্রটি অঙ্কন করে আপনাদের সাথে তাই শেয়ার করলাম। আশা করছি আমার চিত্রটি আপনাদের ভালো লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর চিত্র নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন, এই দোয়া রইল।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণপদ্ম ফুলের চিত্র অংকন🌸
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

বাহ বেশ চমৎকার করে একটি পদ্ধ ফুলের চিত্র অঙ্কন করেছেন। কালারগুলো খুব চমৎকার ছিল যার কারণে আপনার পেইন্টিটি আরো ফুটে উঠেছে ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

পদ্ম ফুলের চোখ ধাঁধানো এবং কালারফুল একটি চিত্র প্রস্তুত করে দেন খুবই ভালো লাগছে দেখে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌹

 3 years ago 

পদ্ম ফুলের চিত্র অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 
 3 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া চেষ্টা করলে সব কিছু পারা যায় । আপনার পদ্ম ফুলের অঙ্কন সুন্দর হয়েছে এবং রং করাতে আরো সুন্দর লাগছে দেখতে । ধাপে ধাপে খুব সুন্দর করে অংকন এর বর্ণনা দিয়েছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার পদ্মফুলের আর্ট টি অনেক সুন্দর হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য।

আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার অংকিত চিত্র টি অনেক সুন্দর হয়েছে। ডিফারেন্ট কালার ইউজ করার জন্য অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

ওয়াও ভাইয়া পদ্ম ফুলের চিত্র অংকন দেখতে অনেক সুন্দর লাগছে। সত্যি আপনার দক্ষতা আছে বলতে হবে। পদ্ম ফুলের চিত্র অংকন প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ওয়াও আপনি অনেক সুন্দর একটি পদ্ম ফুলের চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার পদ্ম ফুলের চিত্রাংকন টি। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি এটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের চিত্র অংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

আপনি দারুণভাবে পদ্ম ফুলের চিত্র অংকন করেছেন নিজের দক্ষতা খাটিয়ে। কালার কম্বিনেশনটি আমার ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। আসলে এটা দুর্দান্ত ছিল।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65