"আমার বাংলা ব্লগ" কবিতা //ভালোবাসার চিঠি//[10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


st-valentin-g8e34d16e9_1920.png

source

গতকাল সারা দিন বৃষ্টি ছিল। কোথাও বের হতে পারিনি। সারাটা দিন ঘরের ভিতরে থাকতে হয়েছে। এমন একটা সময় নেই যে বৃষ্টি থেমে ছিল। প্রতিটা সময় যেন বৃষ্টি হচ্ছিল। আজকের আবহাওয়াটা কালকে চাইতে অনেক ভাল। আজকে মিষ্টি মিষ্টি আবহাওয়া। এই আবহাওয়ার মধ্যে রুমে বসে তাই একটি কবিতা লিখলাম। আসলে ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে কবিতা লিখতে খুব ভালো লাগে আমার। তাই ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে ভালোবাসার চিঠি কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আসলে ভালোবাসার মানুষটাকে নিয়ে অনেক স্বপ্ন কল্পনা থাকে আমাদের মনের মধ্যে। আর এই মনের মধ্যে থেকে ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে কবিতাটি লেখা। আসলে এই ভালোবাসার চিঠি কবিতাটির মাধ্যমে প্রিয় মানুষটির প্রতি অনুভূতি থেকেই কবিতাটি লেখা।তাই আপনাদের মাঝে তুলে ধরেছি। তো বন্ধুরা চলুন ভালোবাসার চিঠি কবিতাটি পড়া শুরু করা যাক। আশা করছি কবিতাটি ভালো লাগবে।


ভালোবাসার চিঠি
মোঃরায়হান রেজা

মুক্ত আকাশের দিকে তাকিয়ে,
আমি দেখি কখন পাঠাবে তুমি।
ভালোবাসার আদরে মাখা মোর জন্য,
তোমার লেখা চিঠি খানি।

চিঠির প্রথম পাতায় লিখেছো তুমি,
ওগো মোর প্রিয় কেমন আছ জানতে চাই আমি।
তোমার চিঠি পড়ে মুক্ত আকাশের পাখির মতো,
উড়াল দিবো যে আমি।

ভালবাসার আদরের মাখিয়ে দিয়েছো,
মোর জন্য তোমার লেখা চিঠি খানি।
হৃদয়ের গহীনে রেখেছি তাই,
তোমার লেখা ভালোবাসার চিঠি খানি।

ওগো আমার প্রিয়তমা,
তোমার হৃদয়ে লেখা চিঠি পড়ে।
আমি হারিয়ে গেলাম স্বপ্নের সাগরে,
ভাসতে ইচ্ছা করছে তাই তোমার হাতটি ধরে।

স্বপ্নের সাগরে তোমাকে নিয়ে,
ভেসে বেড়াবো ভালোবাসার নৌকাতে।
তুমি আমি মিলে হারিয়ে যাবো,
ভালোবাসার রঙিন রাজ্যে।

তাইতো আমার জীবনটা আজ ধন্য,
তোমাকে কাছে পাবার জন্য।
বুকের মাঝে রাখবো তোমাকে তাই,
ভালোবাসা দিয়ে আজীবনের জন্য।

fox-ga73d03b37_1920.png

source

ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে সারা জীবন বাঁচতে যেমন ইচ্ছা করে, তেমনি এই ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে হৃদয় মাঝে অনেক কল্পনা তৈরি হয়। আর এই কল্পনার সাগরে যেন প্রিয় মানুষটিকে নিয়ে ভাসতে ইচ্ছা করে। ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে হাজারো স্বপ্ন কল্পনা থাকে। এই অনুভূতি শুধু ভালোবাসার মানুষের জন্যই। ভালোবাসার মানুষ ছাড়া অন্য কারো জন্য এই অনুভূতিটা আমাদের মনের ভেতরে তৈরি হয় না। তাই ভালোবাসার প্রিয় মানুষটিকে নিয়ে এই কবিতাটি লেখা। আশা করছি কবিতাটি পড়ে আপনাদের ভাল লেগেছে, তো বন্ধুরা সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, পরবর্তীতে আরো সুন্দর কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

কালকে সারাদিন গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে এবং রাতের দিকে তো অনেক বেশি বৃষ্টি হয়েছে। আজকে আবার ঠিকই যথারীতি রোদ উঠে গিয়েছে। আজকের আবহাওয়াটা বেশ ভালো লাগছে। এত সুন্দর রোমান্টিক আবহাওয়ায় আপনি ভালোবাসার সুন্দর একটি কবিতা লিখেছেন। খুব চমৎকার হয়েছে আপনার কবিতাটি।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাইরে রোমান্টিক আবহাওয়া, আর তারউপর আপনার অত্যাধিক রোমান্টিক কবিতা।আমার মরুভূমির মত মনেও প্রেমের অনুভূতি এনে দিল আপনার এই কবিতা।সুন্দর হয়েছে অনেক।সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

বৃষ্টির দিন গুলো বড্ড কেমন কেমন যেন। কাছের মানুষের কথা সেদিন না ভাবলেই যেন নয়। তবে হ্যাঁ ঐ আবহাওয়ায় প্রিয় জনের কথা ভাবতে সত্যিই অনেক ভালো লাগে। ভেতরে অন্য রকম একটা অনুভূতি কাজ করে। লেখাটা যে কতটা রোমান্টিক সেটা আর বলার অপেক্ষা রাখে না । প্রিয়াকে পাঠিয়েছেন তো এই কবিতাটা? খুব খুশি হয়েছে নিশ্চয়ই? আমার তো বেশ ভালো লাগলো আপনার মনের এই সরল স্বীকারোক্তি গুলো।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলে ঠিক বলেছেন ভাইয়া কালকে সারাদিন বৃষ্টি হয়েছিল। আর আজকের আবহাওয়াটা অনেকটাই ভালো। এরকম আবহাওয়াতে কবিতা লিখতে ভীষণ ভালো লাগবে। ওই যে যেটা বলেছেন প্রিয় মানুষকে নিয়ে কবিতা লিখতে ভীষণ ভালো লাগে। আর প্রিয় মানুষটিকে নিয়ে কল্পনা করতেও ভীষণ ভালো লাগে। আপনার কবিতার লাইন গুলো বেশ অসাধারণ ছিল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া। গতকাল দেশের বিভিন্ন জেলায় সারাদিন ধরে বৃষ্টি ছিল।আপনার মত অনেকেই ঘরের ভেতরে বসে সময় কাটিয়েছে এবং দোয়া-দরুদ পড়েছে।।যাইহোক আজকের মিষ্টি আবহাওয়ায়,, মিষ্টি মিষ্টি করে প্রিয় মানুষটিকে ভেবে ভেবে খুবই চমৎকার করে, ভালবাসার চিঠি কবিতাটি লিখেছেন। প্রিয় মানুষটিকে ঘিরে। কবিতাটি আমার কাছে দারুন লেগেছে।প্রিয় মানুষকে নিয়ে আগামীতে আরো সুন্দর সুন্দর কবিতা আপনার কাছে প্রত্যাশা করছি।♥♥

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভালবাসার আদরের মাখিয়ে দিয়েছো,
মোর জন্য তোমার লেখা চিঠি খানি।
হৃদয়ের গহীনে রেখেছি তাই,
তোমার লেখা ভালোবাসার চিঠি খানি।

এত চমৎকার কবিতা পড়ে খুব ভালো লাগলো। বেশ দুর্দান্ত কবিতা শেয়ার করেছেন। মনের অনুভূতি কবিতার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65