খাসির মাংস দিয়ে মজাদার বিরিয়ানি রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বিরিয়ানি রেসিপি আমার খুবই প্রিয়। বিরিয়ানি খেতে আমি খুবই পছন্দ করি। আর তাই গত শুক্রবারে পরিবারের সকলে এক জায়গায় হয়েছিলাম। তাই বিরিয়ানি খাওয়ার আয়োজন করার চিন্তা ভাবনা করলাম। তাই সবাইকে বললাম যে আজকে শুক্রবার আজকে বিরিয়ানি খাওয়া যাক। সবাই একমত হল। তাই আমি মজাদার বিরিয়ানি রেসিপি রান্না করার পরিকল্পনা নিলাম। আর এই রেসিপি রান্না করতে সহযোগিতা করেছে আমার বড় আপুর।তাই ফ্রিজ থেকে খাসির মাংস বের করে সেই খাসির মাংস দিয়ে মজাদার বিরানি রেসিপি তৈরি করা শুরু করা হয়। বিরিয়ানি আমার প্রিয়। তারপরে খাসির মাংস আরও বেশি প্রিয়।তাই খাসির মাংস দিয়ে মজাদার বিরিয়ানি রেসিপি তৈরি করা শুনেই জিবে দিয়ে জল চলে আসতে ছিলো।তাই আপনাদের সাথে আমার প্রিয় রেসিপি শেয়ার করতে আসলাম। সত্যিই খাসির মাংস দিয়ে বিরিয়ানি রেসিপি খুবি মজাদার হয়েছিল। তাই আপনাদের সাথে আমার মজাদার রেসিপি শেয়ার করতে এসেছি। আশা করছি এই খাসির মাংসের বিরিয়ানি রেসিপি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন মজাদার বিরিয়ানি রেসিপি তৈরি করার ধাপগুলো দেখা শুরু করা যাক,,,।

খাসির মাংস দিয়ে মজাদার বিরিয়ানি রেসিপি🍲


IMG_20220828_084229.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) খাসির মাংস৫০০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯))চাউল৮০০ গ্রাম।
১০)কিসমিস৫০গ্রাম।
১১)বিরিয়ানির মসলা১ প্যাকেট।
সকল উপকরণ নিয়ে খাসির মাংস দিয়ে মজাদার বিরিয়ানি রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20220828_084003.jpgIMG_20220828_083632.jpg
  • পোলার চাউল দিয়ে মজাদার বিরিয়ানি রেসিপি রান্না করা শুরু করে দিলাম। প্রথমে আমি কড়াইয়ের মধ্যে এই পোলার চাউল কাঁচামরিচ, পেঁয়াজ দিয়ে অল্প তেলে ভালো করে ভাজতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20220828_084033.jpgIMG_20220828_084020.jpg
  • তেলে ভালো করে ভেজে নেওয়ার পরে, অল্প পরিমাণে পানি দিয়ে এই চাউল সিদ্ধ করে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20220828_083709.jpgIMG_20220828_083648.jpg
  • তারপরে খাসির মাংস পিস গুলো কগাইয়ের মধ্যে মসলা দিয়ে ভালো করে, মাখিয়ে জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20220828_083948.jpgIMG_20220828_083725.jpg
  • খাসির মাংস জ্বাল দেওয়া হয়ে গেলে, সিদ্ধ করা বিরিয়ানির মধ্যে খাসির মাংসের ঝোলসহ বিরিয়ানির মধ্যে দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20220828_084127.jpgIMG_20220828_084104.jpg
  • তারপরে আস্তে আস্তে বিরিয়ানির রেসিপি ভালো করে জ্বাল দিতে লাগলাম।
শেষের-ধাপ🍲
IMG_20220828_084206.jpgIMG_20220828_084151.jpg
  • অবশেষে মজাদার বিরিয়ানি রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। বিরিয়ানি রেসিপি তৈরি হয়ে গেছে। বিরিয়ানি রেসিপি শেষের ধাপে এসে আমার খুবই ভালো লাগছে। কারণ বিরিয়ানি রেসিপি দেখে বোঝা যাচ্ছিল খুবই মজাদার হয়েছে। সত্যিই তখন আমার খুবই ভালো লাগলো।
👇পরিবেশন🍲

IMG_20220828_084332.jpg

মজাদার আমার প্রিয় খাসির মাংস দিয়ে বিরিয়ানি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। এই রেসিপিটা খেতে খুবই মজাদার হয়েছিল। পরিবারের সকলের সাথে একসাথে খাওয়ার মজাটাই অন্যরকম। অনেক আনন্দের সাথে এই রেসিপি সবাই মিলে খেয়েছি। তাই আপনাদের সাথে মজাদার রেসিপি শেয়ার করতে আসলাম। আশা করছি আমার খাসির মাংসের বিরিয়ানি রেসিপি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো মজাদার রেসিপি নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণখাসির মাংস দিয়ে মজাদার বিরিয়ানি রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

ভাই বিরিয়ানি খালি শুধু আপনার একার পছন্দ না আমারও কিন্তু দারুণ পছন্দের 😁। তার উপর খাসির মাংস দিয়ে এত সুন্দর লোভনীয় বিরিয়ানি দেখে তো পুরাই খিদা গেলো☺️। দারুন ছিল ভাই তৈরির ধাপগুলো।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বিরানি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব চমৎকারভাবে খাসির মাংস দিয়ে বিরানি রেসিপি তৈরি করেছেন । আপনার রন্ধন প্রক্রিয়া বেশ অসাধারণ। এত চমৎকার বিরিয়ানির পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

খাসির মাংস দিয়ে মজাদার বিরিয়ানি রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল ভাইয়া সত্যি অসাধারণ ভাবে আপনি ধাপে ধাপে আজ আমাদের মাঝে খাসির মাংস দিয়ে মজাদার বিরানি রেসিপি তৈরি করেছেন ধাপগুলো বেশ অসাধারণ ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

বিরিয়ানি আমার অনেক পছন্দের খাবার। দারুণ তৈরি করেছেন বিরিয়ানি টা ভাই। দেখে লোলুপ দৃষ্টিতে তাকিয়ে ছিলাম হি হি। খাসির মাংসের বিরিয়ানি রেসিপি টা দারুণভাবে উপস্থাপন করেছেন। ভালো ছিল আপনার পোস্ট টা।।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বিরিয়ানি খেতে আমি খুব পছন্দ করি। আজকে আপনার তৈরি খাসির মাংসের বিরিয়ানি দেখে আমার তো মুখে জল চলে এসেছে ভাইয়া। যা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। একা একা না খেয়ে মাঝেমধ্যে আমাদেরকেও একটু দাওয়াত দিয়েন ভাইয়া। যাইহোক এত সুন্দর ভাবে খাসির মাংসের বিরিয়ানি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিরিয়ানি আমার খুবই পছন্দের। আজকে খাসির মাংস দিয়ে বিরায়ানি রেসিপি করেছেন। এখনই খেতে ইচ্ছে করছে। আপনি আসলে ঠিকই বলেছেন পরিবারের সবাই মিলে কিছু খাওয়ার আনন্দটাই থাকে আলাদা অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

খাসির মাংস দিয়ে বিরিয়ানি ভাত খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রন্ধন প্রক্রিয়াগুলো খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার রেসিপির চার নাম্বার ধাপের বিবরণটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। খাসির মাংস দিয়ে রান্না করা বিরিয়ানির কালার টা দেখতেও অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

বিরানি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব চমৎকারভাবে খাসির মাংস দিয়ে বিরানি রেসিপি তৈরি করেছেন । চমৎকার বিরিয়ানির পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপি টাইটেলটা পড়তেই জিভে জল চলে আসলো এমন মজার রেসিপি দেখালেন এখন তো খুব মুশকিলে পড়ে গেলাম ইচ্ছে করতেছে এখনই খেতে শুরু সম্ভব হলে এত সময় ঝেড়ে দিতাম 😋😋

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41