"আমার বাংলা ব্লগ"// এক গুচ্ছ অনু কবিতা 💖

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20240326_111538.jpg

আজকে আমি আপনাদের মাঝে প্রতি সপ্তাহের মতো, আবারো অনু কবিতা নিয়ে হাজির হলাম। আসলে অনু কবিতাগুলো লিখতে খুবই ভালো লাগে, কারণ মনের অনুভূতিগুলো খুবই সুন্দর ভাবে প্রকাশ করা যায়। তাই প্রতি সপ্তাহে আমি একটি করে অনু কবিতা পোস্ট করে থাকি, আজকে তাই আপনাদের মাঝে আমার নতুন একটি অনু কবিতা পোস্ট নিয়ে হাজির হলাম। আসলে মনের অনুভূতি এবং কল্পনা থেকেই এই কবিতাগুলো আমরা প্রকাশ করে থাকি। বিশেষ করে আমি আমার মনের কল্পনাগুলো যেন কবিতার আকারে প্রকাশ করি। তাই ভালোবাসা নিয়ে কিছু কবিতা লিখেছি আর এই গরম ও বৃষ্টির অনুভূতি নিয়ে কিছু কবিতা লিখে, আপনাদের মাঝে শেয়ার করলাম। তো বন্ধুরা চলুন আমার লেখা এই অনু কবিতা গুলো পড়া শুরু করা যাক।


একগুচ্ছ অনু কবিতা
মোঃরায়হান রেজা

অনু কবিতা-১

স্বপ্নের আকাশে সাদা মেঘের সাথে,
ভেসে বেড়াবো আমি তোমারি হাতটি ধরে।
ভালোবাসার রঙিন বৃষ্টি হয়ে,
নামবে এই আকাশ থেকে।

ভালোবাসার এই বৃষ্টিতে,
ভিজবো দুজন মিলে,
হারিয়ে যাবো আমি তোমাকে সাথে,
ভালোবাসা বৃষ্টিতে।

অনু কবিতা-২

ভালোবাসার কথা দিয়ে,
চলে গেলে তুমি অন্যের হাতটি ধরে।
কিভাবে ভুলে থাকি আমি,
ভালোবাসি যে তোমাকে।
স্মৃতিগুলো নিয়ে এভাবেই বেঁচে আছি,
নিরবে আমি একা যে ।

অনু কবিতা-৩

খাঁ খাঁ এই রোদে,
জীবনের বারোটা গেছে বেজে।
কিভাবে থাকি বল এত গরমে,
বিদ্যুতের দেখা তো নাই, সকাল বিকালে।

কিভাবে থাকবো মোরা,
এই লোডশেডিং এর মাঝে,
জীবনটা যেন বের হয়ে যাচ্ছে,
প্রচন্ড রোদ আর এই গরমে।

অনু কবিতা-৪

আজ মেঘলা আকাশ মেঘলা দিন,
বৃষ্টি নামবে সারাদিন।
বৃষ্টিতে ভিজবো আমি আনন্দের সাথে,
যতই গরম থাকুক না কেন দূর হবে এক নিমিষে।

কিভাবে থাকব মোরা ঘরের ভিতরে,
বৃষ্টি নেমেছে তাই ভিজবো বন্ধুদের সাথে।

অনু কবিতা-৫

মনের মাঝে ভালবেসে রেখেছি,
তোমায় খুব যত্ন করে।
ভালবাসার স্বপ্ন দিয়ে আগলে রাখবো,
আমি তোমাকে এই মনের ঘরে।

কিভাবে থাকো তুমি আমায় ছেড়ে,
ভালবেসে হাতটি ধর শক্ত করে।
তোমার হাতে হাত রেখেই,
জীবন পার করে দেবো আনন্দের সাথে।

fox-ga73d03b37_1920.png

source

আসলে অনু কবিতার মাধ্যমে মনের অনুভূতিগুলো ছন্দ আকারে প্রকাশ করা যায়। আর এই অনু কবিতাগুলো পড়তে খুবই ভালো লাগে। তাই চেষ্টা করে যাচ্ছি প্রতি সপ্তাহেই কিছু অনু কবিতা লেখার জন্য, আর আজকে তাই কিছু কবিতা লিখলাম, বিশেষ করে ভালবাসার প্রিয় মানুষকে মনের অনুভূতিগুলো যেন খুব সুন্দর ভাবে প্রকাশ করা যায়। সেই অনুভূতি নিয়ে কিছু কবিতা লিখেছি, আর গরমের প্রকৃতির কারণে মন শুধু বৃষ্টিকে অনুভব করে। আর এই বৃষ্টিতে ভেজার মুহূর্তগুলো অসাধারণ হয়ে থাকে, সেই অনুভূতি নিয়ে আজকের এই কবিতাগুলো লেখা তো বন্ধুরা আপনাদের মাঝে আমার লেখা এই অনু কবিতা গুলো শেয়ার করতে পেরে আমি আনন্দিত। আশা করছি পড়ে আপনাদের ভালো লাগবে, আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন অনু কবিতা নিয়ে হাজির হবো, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

সর্বপ্রথম আপনাকে ধন্যবাদ জানাই বাস্তব মুখি একটি কবিতা লেখার জন্য। প্রচন্ড গরমে নেই বৃষ্টির দেখা। চলছে অহরহ লোডশেডিং জনজীবন যেন অতিষ্ট হয়ে পড়েছে। যাইহোক আপনার কবিতা গুলো আমার কাছে খুব ভালো লাগে। মূলত আপনার কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে আমিও কবিতা লেখার চেষ্টা করছি । আপনার এই সুন্দর অনু কবিতা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last month 

দারুণ সব অণুকবিতা শেয়ার করেছেন ভাইয়া। কবিতা মানেই নিজের অনুভূতি ও কল্পনার বহিপ্রকাশ। দারুণ সব শব্দের গাঁথুনি দিয়ে সাজিয়েছেন সেই অনুভূতি ও কল্পনার প্রকাশ। প্রতিটি অণুকবিতাই সুন্দর লিখেছেন। ভালো লেগেছে কবিতা গুলো। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

দারুন কয়েকটি অনু কবিতা লিখে শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার লেখাগুলো আমার ভীষণ ভালো লাগে। প্রায় সময় আপনার কবিতা পড়া হয়। গরম নিয়ে লেখা কবিতা টা বেশ দারুন হয়েছে। আসলেই গরমের মধ্যে লোডশেডিং এ জীবন যাপন করা বেশ কষ্টকর। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু অনু কবিতা শেয়ার করার জন্য।

 last month 

খাঁ খাঁ এই রোদে,
জীবনের বারোটা গেছে বেজে।

আপনার লেখা অনু কবিতার এই দুই চরণে বেশ মজা পেলাম ভাইয়া। আপনি যে আপনার মনের চিন্তাধারাকে কবিতার মধ্য দিয়ে ফুটিয়ে তুলতে পারেন সেটা কবিতা পড়ে আর বলার বাকি রাখে না। এত সুন্দর ভাব সম্পন্ন ছন্দ মিল কবিতা তখনই লেখা সম্ভব যখন মনের অনুভূতি দিয়ে কবিতা লেখা হয়। আপনার প্রত্যেকটা অনও কবিতা আমার মনের মধ্যে জায়গা করে নিয়েছে ভাইয়া। অসাধারণ হয়েছে আপনার লেখা কোন কবিতাগুলি। শুভেচ্ছা রইল আপনার জন্য আগামীতে আরো ভালো কিছু করবেন এই প্রার্থনা করি।

 last month 

আপনার লেখা আজকের একগুচ্ছ অনু কবিতা পড়তে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে কবিতা গুলো আপনি লিখেছেন। বেশ সুন্দর ছিল আপনার লেখা কবিতা। প্রেম বিরহের কবিতাগুলো আমার খুবই প্রিয়।

 last month 

আপনার লেখায় একগুচ্ছ অনু কবিতা পড়তে খুবই ভালো লাগলো আমার। খুব সুন্দর ভাবে কবিতা গুলো লিখেছেন আপনি। এমন প্রেমের কবিতা পড়তে সত্যি আমার খুবই ভালো লাগে। অনেক সুন্দর হয়েছে আপনার লেখা কবিতা গুলো। এত সুন্দর সুন্দর কবিতা লেখার জন্য ধন্যবাদ।

 last month 

আমরা জানি ভাষায় অবিসম্ভাবী বাণি বিন্যাসই হলো ছোট কবিতা। আপনি আজকে বেশ কয়েকটি ছোট অনুকবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে আমার কাছে ছোট ছোট অনুকবিতা গুলো আমার কাছে অনেক বেশি ভালো। আপনার লেখা কবিতার লাইন গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বেশ ভালো কবিতা লিখতে পারেন।

 last month 

কবিতা লিখতে গেলে সব সময় ভালোবাসার মানুষকে নিয়েই কবিতা লেখা হয়। কেন যেন এই টাইপের লাইনগুলো মাথার মধ্যে বেশি আসে। যাই হোক কবিতা পড়তে যেমন ভালো লাগে লিখতেও তেমন মজা লাগে। আপনার অনু কবিতা গুলো খুব সুন্দর হয়েছে। প্রথম অনু কবিতাটি বেশি ভালো লেগেছে আমার কাছে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67710.27
ETH 3812.93
USDT 1.00
SBD 3.55