🍗আমার বাংলা ব্লগ //🍲সুস্বাদু দেশি মুরগী ভুনা রেসিপি 🍗 @rayhan111🍲 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

দেশি মুরগির ভুনা রেসিপি আমার খুবই পছন্দ। তাই আজকে আমি আলু দিয়ে দেশি মুরগির ভুনা রেসিপি তৈরি করেছি। এই শীতে কয়দিন হলো বাইরে বের হওয়া যাচ্ছে না। তাই ভাবলাম আজকে আলু দিয়ে মজাদার ঝাল ঝাল করে দেশি মুরগির মাংস রান্না করলে খেতে অনেক মজা লাগবে। তাই আজকে আমি দেশি মুরগির মাংস রেসিপি তৈরি করলাম।

  • শীতের পরিমানও যেন বেড়ে চলেছে। বাইরে বের হতে ইচ্ছে হচ্ছেনা। তাই এই শীতে ঝাল ঝাল করে দেশি মুরগির মাংস খেলে খুবই মজা লাগবে, এটা আমার মনে হচ্ছিল। তাই আমি হঠাৎ করেই দেশি মুরগির মাংসের ভুনা খাওয়ার ইচ্ছা প্রকাশ করলাম।তাই দেশি মুরগির ঝাল ঝাল ভুনা রেসিপি আলু দিয়ে খুব সহজেই তৈরি করলাম।

👇 দেশি মুরগীর মাংসের ভুনা রেসিপি 🍲👇

IMG_20220125_182615.jpg

দেশি মুরগির রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়। তাই অন্যান্য মুরগির সাথে এই দেশি মুরগি আমার খুবই প্রিয় কারণ দেশি মুরগি খুবই সুস্বাদু লাগে। তাই আজকে আমি দেশি মুরগির সুস্বাদু রেসিপি তৈরি করেছি।

প্রয়োজনীয় উপকরণ🍗

  • প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে আমি দেশি মুরগি ভুনা রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

GridArt_20220125_182326056.jpg

উপাদানপরিমাণ
১)দেশি মুরগীর মাংস১কেজি।
২) পেঁয়াজ কুচি১২ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) আদা বাটাপরিমানমতো।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০ টি।
১৩)আলু২৫০ গ্রাম।
🍗ধাপ-১🍲
IMG_20220125_180823.jpgIMG_20220125_180655.jpg
  • প্রথমেই আমি দেশি মুরগির মাংস খুবই সুন্দর করে পিস পিস করে কেটে নিয়ে ভালো করে ধুয়ে নিলাম। তারপরে এই মাংশের পিস গুলোর মধ্যে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া দিয়ে সুন্দর করে মাখিয়ে কিছুক্ষণ রেখে দিলাম।
🍗ধাপ-২🍲
IMG_20220125_180633.jpgIMG_20220125_180624.jpg
  • তারপর পেঁয়াজ কুচি কুচি গুলো আমি কড়াইয়ের মধ্যে দিয়ে ভাসতে লাগলাম। এই পেঁয়াজ কুছির মধ্যে আমি কাঁচা মরিচ এবং হলুদের গুঁড়া দিয়ে ভাল করে তেলে ভাসতে লাগলাম।
🍗ধাপ-৩🍲
IMG_20220125_180611.jpgIMG_20220125_180558.jpg
  • তারপরে পিঁয়াজ ভাজির মধ্যে আমি আলুর পিস গুলো দিয়ে দিলাম। তারপরে দেশি মুরগির মাংস গুলো সুন্দর করে কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।
🍗ধাপ-৪🍲
IMG_20220125_180516_1.jpgIMG_20220125_180500.jpg
  • মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া সকল মসলা দিয়ে এই দেশি মুরগির মাংস আমি সুন্দর করে মাখিয়ে নিলাম। তারপর পরিমাণমতো অল্প পানি দিয়ে আমি দেশি মুরগির মাংস ভুনা করতে লাগলাম।
🍗ধাপ-৫🍲
IMG_20220125_190333.jpgIMG_20220125_190312.jpg
  • দেশি মুরগির মাংস আমি আস্তে আস্তে জ্বাল দিয়ে পানি শুকিয়ে নিলাম এবং এখন ভুনা হয়েছে এরকম বোঝা যাচ্ছে। তারপরে আমি পরিমাণমতো সকল মসলা দিয়ে দিলাম।আমি যেহুতু আজকে দেশি মুরগি ভুনা রেসিপি তৈরি করছি।তাই আমি বেশি ঝল করলাম না।
🍗👇শেষে-ধাপ👇🍲
IMG_20220125_190249.jpgIMG_20220125_190239.jpg
  • অবশেষে আলু দিয়ে দেশি মুরগির ভুনা রেসিপির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরেছে আমার খুবই ভালো লাগছে। এই দেশি মুরগির ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই আমার অনেক ভালো লাগছে।
🍗পরিবেশন🍲

GridArt_20220125_182508356.jpg

আলু দিয়ে দেশি মুরগির ভুনা রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই দেশি মুরগি ভুনা রেসিপি অনেক সুস্বাদু হয়েছে। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার রেসিপিটি কেমন হয়েছে জানাবেন। পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, সবার জন্য দোয়া রইলো💝🌺🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🍗সুস্বাদু দেশি মুরগির ভুনা রেসিপি 🍗
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

আপনি কি অসম্ভব সুন্দর রান্নার রেসিপি তৈরি করতে পারেন। আপনার এই রেসিপিটি অনেক লোভনীয় এবং আকর্ষণীয় হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে আর আপনার ধাপগুলো তো অসাধারণ ভাবে সাজিয়েছেন আপনি। ধন্যবাদ আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

সাধারণ কিন্তু অত্যন্ত মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আজকে। তরকারির কালার টা দেখে মনে হচ্ছে বেশ ঝাল হয়েছে। আমার ঝাল তরকারি খুব পছন্দের। রান্নার পুরো প্রক্রিয়াটা অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে গুছিয়ে উপস্থাপন করেছেন ভাইয়া। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করবার জন্য আপনার আজকের রেসিপি টি। শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

মুরগীর মধ্যে দেশী মুরগী খেতে আমার খুব ভালো লাগে।আর এর মধ্যে পুষ্টিগুণ অনেক বেশি থাকে। ভাই,আপনার এই রেসিপিটি দেখে তো খেতে ইচ্ছে করতেছে। রাতের খাবারের সাথে খেতে কিন্তু বেশ ভালো লাগতো। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।

 2 years ago 
  • আপনার সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনাকে সাথে নিয়ে একসাথে রাতের খাবার এই দেশি মুরগির রেসিপি দিয়ে যদি খেতে পারতাম। তাহলে খুবই ভালো লাগতো।
 2 years ago 

দেশি মুরগির মাংস আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে দেশি মুরগী ভুনা রেসিপি করেছেন। আমার দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। ছবি দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি করার ধাপগুলো খুব দুর্দান্ত ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

দেশি মুরগির মাংস আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে দেশি মুরগী ভুনা রেসিপি করেছেন। আমার দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। ছবি দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি করার ধাপগুলো খুব দুর্দান্ত ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির মাংসের সুন্দর একটি রেসিপি দেখতে পেলাম। আমার মুরগির মাংসের ভুনা রেসিপি খুবই পছন্দের। আপনার রেসিপি দেখে লোভ আর সামলাতে পারছি নাহ। আমার খুবই ভালো লাগলো আপনার রেসিপি। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আমার অত্যান্ত পছন্দের একটি রেসিপি করেছেন ভাই। লোভ লেগে গেলো তো দেখছি।দারুন ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি করা দেশি মুরগির ভুনা রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে। আমি দেশি মুরগির মাংস খেতে খুব ভালোবাসি বিশেষ করে শীতের সময় গরম ভাতের সাথে মুরগির মাংস রেসিপি খেতে খুবই মজাদার লাগে । ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

মুরগির মাংস আমার ভীষণ ভালো লাগে। আর আপনি খুব সুন্দর ভাবে দেশি মুরগির মাংসের ভুনা রেসিপিটি তৈরি করেছেন।কালারটা চমৎকার এসছে।বোঝাই যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। দেখেই তো লোভ লাগছে ।লোভ সামলানো যাচ্ছে না। এত সুন্দর মুরগির মাংসের তরকারি হলে আর অন্য কিছু লাগেনা ।দারুণ চমৎকার ভাবে আপনি রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যেটি আমার কাছে খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42