মজাদার রোস্ট রেসিপি

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আপনাদের সাথে রোস্ট এর রেসিপি নিয়ে আসলাম। আসলে রোস্ট আমার খুবই প্রিয়। তাই এই রোস্টের রেসিপি আমরা বাসায় তৈরি করেছিলাম। আসলে ৮তারিখে আমার জন্মদিন ছিল। সেই জন্মদিন উপলক্ষে আমার বাসাতে সকল বন্ধুরা এসেছিল, আর এই বন্ধুদের সাথে বাসায় রোস্ট এর রেসিপি তৈরি করে ছিলাম।তাই আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আসলে জন্মদিন আমার স্পেশাল দিন, আর এই স্পেশাল দিনে আমার প্রিয় রোস্ট রেসিপি তৈরি করেছিলো। তাই রোস্ট আমি খুবই পছন্দ করি, যার কারণে আমার প্রিয় রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম।


GridArt_20231011_115401046.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) মুরগির মাংস৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭) রোস্টের মসলা১ প্যাকেট।
৯)টক দুধ১/২কাপ।
মজাদার রোস্ট রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20231011_114058.jpgIMG_20231011_114033.jpg
  • মজাদার এই রোস্টের রেসিপি তৈরি করার জন্য, প্রথমেই মুরগিগুলো আমি সুন্দরভাবে রোস্টের পিস পিস করে কেটে দিয়েছিলাম।
ধাপ-২🍲
IMG_20231011_115021.jpgIMG_20231011_114117.jpg
  • তারপর কড়াইয়ের মধ্যে এই রোস্টের পিস গুলো তেলে ভালো করে ভেজে নেওয়া হলো।
ধাপ-৩🍲
IMG_20231011_115720.jpgIMG_20231011_115709.jpg
  • তারপর সকল মসলা নিয়ে রোস্টের জন্য ঝোল আমি তৈরি করতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20231011_115058.jpgIMG_20231011_115035.jpg
  • এই রোস্টের ঝোলের মধ্যে ভাজি করা মুরগির মাংসের পিস গুলো দিয়ে মাখিয়ে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20231011_115117.jpgIMG_20231011_115035.jpg
  • তারপরে এই রোস্টের রেসপির মধ্যে টক দুধ দিয়ে আমি আবার জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৬🍲
IMG_20231011_115318.jpgIMG_20231011_115218.jpg
  • তারপরে আস্তে আস্তে জ্বাল দিয়ে এই রোস্টের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম। সত্যিই শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে খুবই ভালো লাগছে। রোস্টের কালারটা অনেক সুন্দর হয়েছিলো।
👇পরিবেশন🍲

GridArt_20231011_115456093.jpg

জন্মদিনে উপলক্ষে প্রিয় রেসিপি তৈরি করাতে আমার খুবই ভালো লেগেছিল। তাই বন্ধুদের সকলেই সাথে নিয়ে রেসিপিটা একসাথে খেয়েছিলাম। খুবই মজাদার হয়েছিল। আমার প্রিয় এই রোস্টের রেসিপি তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার এই রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবারো আপনাদের মাঝে হাজির হব ভিন্ন কোন মজাদার রেসিপি পোস্ট নিয়ে। এসে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

রোস্ট আমার অনেক পছন্দ। আপনার রেসিপিটা দেখতে অনেক লেভনীয় হয়েছে। রেসিপিটা দেখেই জিভে জল চলে এসেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 9 months ago 

রোস্ট আমার অনেক প্রিয় একটি খাবার। আপনার রেসিপিটি দেখে অনেক লোভ লাগছে ।দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাই আপনি আজকে খুব চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। ভাই রোস্ট দেখলে তো মাথায় কাজই করেনা। আপনি যেভাবে রোস্ট তৈরি করেছেন সামনে পেলে সব গুলোই খেয়ে ফেলতাম। এমনিতে আমি মুরগির রোস্ট খেতে খুব পছন্দ করি। আপনি তৈরি ধাপ গুলো খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago (edited)

খুবই লোভনীয় একটা জিনিস আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রোস্ট আমার কাছে খুবই ভালো লাগে আর যদি সেই রোস্ট তৈরিতে টক দই ব্যবহার করা হয় তাহলে তো এটা খেতে আরো বেশি ভালো লাগে।

 9 months ago 

মুরগির মাংস দেখে খেতে খুব ইচ্ছে করছে । রোস্ট আমার অনেক পছন্দের ভাই। ভাই আপনি আজকে খুব চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটা দেখতে অনেক লেভনীয় হয়েছে। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ দুর্দান্ত হইছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হবে নিশ্চয়ই। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

রোস্ট আমারও খুব ফেভারেট মাঝে মাঝেই এরকম ভাবে বাসায় প্রস্তুত করে খাওয়া হয়।
জন্মদিন উপলক্ষে বাসায় প্রস্তুত করে রোস্ট খেয়েছেন প্রস্তুত প্রণালী এবং ফটোগ্রাফি দেখিয়ে তো লোভে ফেলে দিলেন। দাওয়াত দিলে কিন্তু ভুল করতাম না ঠিক চলে যেতাম খাওয়ার জন্য।
অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া। এরকম ভালো দিন আপনার বারবার ফিরে আসুক জীবনে।

 9 months ago 

মজাদার রোস্ট রেসিপি আপনি শেয়ার করেছেন ভাইয়া। অনেকদিন পর আপনার রোস্টের রেসিপি দেখলাম এবং রোস্ট খেতে অনেক ভালো লাগে এবং সুন্দর করে আপনি পরিবেশনা করেছেন। প্রতিটি ধাপ সুন্দর করে আমাদের মাঝেও উপস্থাপন করেছেন এবং পরিবেশনও করেছেন বেশ দেখতে ভালো লাগলো এবং খুব সুন্দর ভাবে আপনার প্রয়োজনীয় উপকরণ দেখে আমরা বাসায় বানিয়ে নিতে পারব

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67321.51
ETH 3513.34
USDT 1.00
SBD 2.83