"আমার বাংলা ব্লগ"// কবিতা // নিঝুম রাতে 💖

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


couple-geaa98eac9_1280.jpg

source

ভালোবাসার মানুষকে নিয়ে মনের অনুভূতির শেষ নেই। আর এই অনুভূতিগুলো যেন মনের ভিতর থেকে তৈরি হতেই থাকে। ভালবাসার মানুষের প্রতি আমাদের মনের যে অনুভূতি রয়েছে, এই অনুভূতিগুলো হৃদয় থেকে জন্ম হয়। যার কারণে ভালোবাসার অনুভূতি কখনোই শেষ হয়ে যায় না। ভালোবাসার প্রিয় মানুষকে নিয়ে নিঝুম নিঝুম রাতে নিরিবিলি হাঁটতে খুব ইচ্ছা করে। আর তার কোলে শুয়ে তারাগুলো গুনতে খুবই ভালো লাগে। এরকম নিরিবিলি সুন্দর একটি রাত যেন প্রিয় মানুষের কথা খুবই মনে পড়ে। তাই এই জোসনা মায় রাতে প্রিয় মানুষের কথা খুবই মনে পড়ে। সেই অনুভূতি নিয়েই আজকের এই কবিতাটি লিখেছি, আশা করছি নিঝুম রাতে লেখা আমার এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


নিঝুম রাতে
মোঃরায়হান রেজা

তারা ভরা ওই নিঝুম রাতে,
তোমার কথা খুবই মনে পড়ে।
তোমায় নিয়ে নিঝুম রাতের,
তারা গুনবো আমি তোমার কলে মাথা রেখে।


তোমার কোলে মাথা রেখে,
ঘুমাতে চাই আমি নিরিবিলি এই জোসনা রাতে।
ভালোবাসার গল্প বলবে,
শুনবো আমি চুপটি করে তোমার কলে শুয়ে।

মিটি মিটি ঐ জোনাকির আলোতে,
আলোকিত হবে জোসনাময় এই রাত্রি জুড়ে।
মিটিমিটি জোনাকির আলোয়,
হেঁটে বেড়াবো আমি তোমার হাতে হাত রেখে।

জোসনাময় এই নিঝুম রাতে,
তোমার সাথে পথ চলবো।
ভালবাসার গল্প বলতে বলতে।
নিঝুম রাতের তারা গুলো,
গুনব আমি তোমার হাতে হাত রেখে।

জোসনাময় এই নিঝুম রাতের দিকে তাকিয়ে,
তোমার কথা তাই খুবই মনে পরে।
নিঝুম রাতে আসলে তাই,
তোমার কলে মাথা রেখে ভালোবাসা,
গল্প শুনতে আমার খুবি ইচ্ছা করে।

fox-ga73d03b37_1920.png

source

নিঝুম রাতে জোনাকির আলোয় মিটিমিটি সৌন্দর্যময় এই রাতে, প্রিয় মানুষের হাতে হাত রেখে পথ চলার মুহূর্ত সত্যিই অসাধারণ। তার কোলে শুয়ে আকাশের দিকে তাকিয়ে তারা গুনার মুহূর্তগুলো অনেক বেশি ভালো লাগে। মনের এই অনুভূতি মনের এই চাওয়া পাওয়া থেকেই আজকের এই কবিতাটি লিখে, আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি নিঝুম রাতে আমার লেখা এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হব, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

আপনি প্রায় আমাদের মাঝে সুন্দর সুন্দর কবিতা শেয়ার করেন।আপনার কবিতা গুলো পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকের কবিতা টি দারুণ হয়েছে ভাই। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ পোস্ট টি শেয়ার করার জন্য।

 4 months ago 

মাঝেমধ্যেই আপনার কবিতা গুলো পড়া হয়। দারুন লিখেন আপনি। আজকের এই কবিতাটাও খুবই ভালো লেগেছে আমার কাছে। প্রিয় মানুষকে নিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন আপনি। কবিতার প্রতিটা লাইন আমার কাছে পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 4 months ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।এত সুন্দর কবিতা এবং ছন্দ মিলে এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা পড়ে বারবার পড়ার ইচ্ছা হচ্ছে। এত সুন্দর একটি কবিতা লেখার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 4 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। আর আমরাও সুন্দর করে কবিতাটি পড়ে নিলাম। আপনার কবিতার প্রতিটি লাইন অসাধারন হয়েছে।আসলে কবিতা লিখতে আবেগের প্রয়োজন হয়। তবে বুঝাই যাচ্ছে যে, আপনি মনের মানুষকে নিয়ে আবেগ আর বিবেগ দুটো দিয়েই কবিতাটি লিখেছেন। ধন্যবাদ ভাইয়া। সুন্দর কবিতাটি সুন্দর করে লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

মানুষের হৃদয়ে অনুভূতি জায়গা রয়েছে বলেই ভালোবাসা জন্মায়। আর ভালোবাসার মানুষের সাথে নিরিবিরি জায়গায় ঘুরতে বা বেড়াতে বেশ ভালো লাগে। যাইহোক আপনি আজকে নিঝুম রাত নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

ভালোবাসার অনেক সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন এই কবিতার মধ্য দিয়ে। আপনার লেখা কবিতাগুলো এমনিতে খুব ভালো লাগে আমার। ঠিক তেমনি ভালো লাগলো আজকের কবিতা দেখে। খুব সুন্দর হয়েছে প্রত্যেকটা লাইন।

 4 months ago 

বাহ ভাইয়া আপনি তো মনের অনুভূতি দিয়ে ধারণ একটি কবিতা লিখেছেন।নিঝুম রাতে কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে প্রত্যেক মানুষের মনের ভিতর প্রিয় একটা মানুষ বসবাস করে। আর প্রিয় মানুষকে নিয়ে নিঝুম রাতে কল্পনা এবং হাঁটতে পছন্দ করে সবাই। আর আপনি খুব সুন্দর করে অনুভূতি দিয়ে কবিতার মাধ্যমে মনের ভাব প্রকাশ করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 4 months ago 

প্রিয় মানুষকে তাহলে রাতের বেলায় অনেক বেশি মিস করেন। যাক অবশেষে খুব সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করলেন। আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো। প্রিয় মানুষকে নিয়ে লেখা কবিতাটি অসাধারণ হয়েছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58415.58
ETH 2485.36
USDT 1.00
SBD 2.39