🌹 আমার বাংলা ব্লগ 🍲 ব্রয়লার মুরগি সুস্বাদু রেসিপি🍖// [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আলু দিয়ে সুস্বাদু ব্রয়লার মুরগির রেসিপি ঝাল ঝাল করে রান্না করলে খুবই মজাদার হয়। তাই আজকে আমি আলু দিয়ে ব্রয়লার মুরগির মাংস ঝাল ঝাল রেসিপি তৈরি করেছি। আসলে ব্রয়লার মুরগি রেসিপি ঝাল করে তৈরি করালে খেতে মজাদার হয়। আমি ব্রয়লার মুরগির মাংস খেতে খুব একটা পছন্দ করি না। তবে আজকে অনেকদিন পর ব্রয়রার মুরগির মাংস খেতে খুব ইচ্ছা করলে,তাই ব্রয়লার মুরগির মাংস ঝাল রেসিপি তৈরি করলাম। বিশেষ করে আলু দিয়ে যদি ব্রয়লার মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করা যায়। তাহলে খুবই মজাদার লাগে। তাই আজকে আমি আলু দিয়ে ব্রয়লার মুরগির ঝোল রেসিপি তৈরি করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

ব্রয়লার মুরগির সুস্বাদু রেসিপি🍗👇


GridArt_20220324_232252404.jpg

প্রয়োজনীয় উপকরণ🐟👇

ব্রয়লার মুরগির সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220324_232545402.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে ব্রয়লার মুরগির সুস্বাদু রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)ব্রয়লার মুরগি মাংস১কেজি।
২) আলু২০০গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১০)কাঁচা মরিচ১০টি।
১২)পিঁয়াজ১০টি।
🍲ধাপ-১🍖
IMG_20220324_231351.jpgIMG_20220324_231333.jpg
  • আলু দিয়ে ঝাল ঝাল ব্রয়লার মুরগী রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ তেলে ভাসতে লাগলাম।
🍲ধাপ-২🍖
IMG_20220324_231317.jpgIMG_20220324_231306.jpg
  • তারপরে আমি ব্রয়লার মুরগির মাংস মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া দিয়ে মাখিয়ে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিলাম।
🍲ধাপ-৩🍖
IMG_20220324_231251.jpgIMG_20220324_231235.jpg
  • তারপরে সকল মসলা দিয়ে। ভাল করে মাখিয়ে,আমি মুরগির মাংসের রেসিপি আস্তে আস্তে চুলায় জ্বাল দিতে লাগলাম।
🍲ধাপ-৪🍖
IMG_20220324_231213.jpgIMG_20220324_231151.jpg
  • তারপর আস্তে আস্তে জ্বাল দেওয়ার কারণে ঝোল শুকিয়ে ব্রয়লার মুরগির মাংস সিদ্ধ হতে লাগল।
🍲ধাপ-৫🍖
IMG_20220324_231130.jpgIMG_20220324_231111.jpg
  • আলু দিয়ে জ্বাল দিয়ে ব্রয়লার মুরগির মাংস ভাল করে সিদ্ধ করে নিয়ে ভুনা করে নিলাম। এখন এই ভুনা করা মাংসের মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে জ্বাল দেওয়া শুরু করব।
🍲-শেষের-ধাপ-🍖
IMG_20220324_231029.jpgIMG_20220325_000912.jpg

ব্রয়লার মুরগির মাংস জ্বাল দিয়ে ভাল করে সিদ্ধ করে নিলাম। তারপরে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।ব্রয়লার মুরগি মাংসের সুস্বাদু রেসিপি শেষের ধাপে পৌঁছেছি। এখন এই রেসিপিটি তৈরি করা হয়ে গেছে।

IMG_20220324_231010.jpg

🍲পরিবেশন🍖

GridArt_20220324_232409646.jpg

ব্রয়লার মুরগির ঝাল ঝাল রেসিপি অনেকদিন পর তৈরি করলাম। অনেকদিন পর ব্রয়লার মুরগির রেসিপি তৈরি করতে পেরে ভালো লাগছে। কারণ ব্রয়লার মুরগির রেসিপি ঝাল ঝাল করে রান্না করলে অনেক সুস্বাদু হয়। তাই আজকে অনেকদিন পর মজাদার ব্রয়লার মুরগির রেসিপি আলু দিয়ে তৈরি করলাম। এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে। আশা করি আপনাদের ব্রয়লার মুরগির রেসিপি ভাল লেগেছে।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণব্রয়লার মুরগির সুস্বাদু রেসিপি🍖।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ব্রয়লার মুরগি সুস্বাদু রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই। আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ব্রয়লার মুরগির অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যেটা দেখতে খুব লোভনীয় লাগছে। রেসিপির রং দেখেই বুঝা যাচ্ছে আসলে কতটা মজা হয়েছে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ বয়লার মুরগির সুন্দর রেসিপি তৈরি করেছেন দেখছি। বয়লারের প্রবাদটা তেমন একটা খারাপ না আমার কাছে খেতে ভালই লাগে। এত সুন্দর করে বয়লার মুরগী রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বর্তমান বয়লার মুরগি অনেক জনপ্রিয় হয়েছে, আপনি অনেক সুন্দর করে বয়লার মাংস রান্না করেছেন, রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে ভাইয়া, অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বয়লার মুরগির মাংস আমার কাছে খুবই ভালো লাগে কারণ বয়লার মুরগির মাংসের হাড্ডিগুলো খুবই নরম থাকে হাহাহা। অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপনি এবং আপনার রেসিপি সম্পর্কে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ব্রয়লার মুরগির সুস্বাদু রেসিপি অসাধারণ হয়েছে ভাইয়া। আমাদের বাড়িতেও আজকে বয়লার মুরগী রান্না করা হয়েছে। ব্রয়লার মুরগি এভাবে কষিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

মাঝে মাঝে বয়লার মুরগির রেসিপি আমার কাছে ভালই লাগে। আপনি খুব মজা করে, রান্না করেছেন মনে হচ্ছে। কালারটাও ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

ব্র‍য়লার মুরগী রেসিপি আমারা যারা ব্যাচেলর আছি তারা এর সাথে অনেক ভালো ভাবেই পরিচিত। আপনার মুরগির রেসিপি আমার ভালো লাগলো অনেক। আসলে আলু দিয়ে মুরগির অন্যরকম স্বাদ পাওয়া যায়।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60334.00
ETH 2571.82
USDT 1.00
SBD 2.56