মজাদার বিরিয়ানি রেসিপি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি বাসায় সুস্বাদু বিরানি রেসিপি তৈরি করেছিলাম এই বিরানী রেসিপি আমার খুবই প্রিয়, আর বাসায় তৈরি করার মধ্যে অন্যরকম একটা অনুভূতি রয়েছে। তাই বাসায় তৈরি করলাম, আসলে ছোট ভাইকে সাথে নিয়ে বিরানি রেসিপি তৈরি করেছি এবং দুই ভাই মিলে আজকে বিরিয়ানির রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আর এই রেসিপিটি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে মুরগির মাংস দিয়ে বিরানি রেসিপি করলে সেই বিরিয়ানি খেতে খুবই মজাদার হয়। তাই আমার প্রিয় এই রেসিপিটি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে।


IMG_20230918_220052.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) মুরগির মাংস৬০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭) চাউল৩০০গ্রাম।
৮)বিরিয়ানির মসলা১ প্যাকেট।
মজাদার বিরিয়ানি রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230918_220112.jpgIMG_20230918_220102.jpg
  • মজাদার এই বিরানী রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি মুরগির মাংস গুলো গরম পানিতে সিদ্ধ করে নিয়ে, এগুলো মসলা দিয়ে মাখিয়ে জ্বাল দিয়ে নিলাম।
ধাপ-২🍲
IMG_20230918_215646.jpgIMG_20230918_215635.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে পেঁয়াজ কুচি কুচি গুলো তেলে ভাসতে লাগলাম।
ধাপ-৩🍲
IMG_20230918_215709.jpgIMG_20230918_215659.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে বিরিয়ানি রেসিপি তৈরি করার জন্য, বিরানির চাউল গুলো ঢেলে দিলাম।
ধাপ-৪🍲
IMG_20230918_215731.jpgIMG_20230918_215721.jpg
  • তারপরে পরিমাণ মতো পানি দিয়ে আমি এই চাউল সিদ্ধ করতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20230918_215812.jpgIMG_20230918_215759.jpg
  • তারপরে জ্বাল দেওয়া মুরগির মাংসের পিস গুলো এই বিরানী রেসিপির মধ্যে ঢেলে দিলাম।
ধাপ-৬🍲
IMG_20230918_215837.jpgIMG_20230918_215822.jpg
  • তারপরে আস্তে আস্তে জ্বাল দিয়ে আমি এই মজাদার বিরিয়ানি রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম।
👇পরিবেশন🍲

IMG_20230918_220031.jpg

বাসায় স্বাস্থ্যকর ভাবে এই বিরিয়ানি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। ছোট ভাইকে সাথে নিয়ে এই মজাদার বিরিয়ানির রেসিপি তৈরি করলাম। আর বাসায় সবাই একসাথে এই রেসিপি খেলাম। সত্যিই অনেক ভালো লেগেছে। বিশেষ করে আজকের বিরানি রেসিপির মজাটা অন্যরকম ছিল। তাই আমার প্রিয় এই বিরিয়ানি রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার আরো বেশি ভালো লাগছে। আশা করছি আমার রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোনো রেসিপি নিয়ে হাজির হবো, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো। 🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

দুই ভাই মিলে বিরিয়ানি তৈরি করে খেয়ে নিয়েছেন আমাদেরকে একটু দাওয়াত দিলেন না। অবশ্য দাওয়াত দিলে ভাগে কম পড়তো আপনাদের। মাঝে মাঝে এভাবে বিরিয়ানি তৈরি করে আমাদেরকে দাওয়াত দিবেন, তাহলে আপনাদের সাথে আমরাও ভাগ করে খেতে পারব। আমার তো দেখে ইচ্ছে করছে বিরিয়ানি গুলো তুলে নিয়ে খেয়ে ফেলতে।

 11 months ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

বিরিয়ানি পছন্দ করেনা এমন মানুষ খুব কমই আছে। বিরিয়ানি আমার খুব পছন্দের। আপনার বিরিয়ানি গুলো দেখে খেতে ইচ্ছে করছে। দেখেই লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

বিরিয়ানি রান্না করার আগে কখনো মাংস গরম পানিতে সিদ্ধ করা হয়নি ভাইয়া। আজকে নতুনভাবে বিরিয়ানি রান্না দেখে ভালো লাগলো। মনে হচ্ছে এভাবে বিরিয়ানি রান্না করলে খেতে অনেক ভালো লাগবে। খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

ওয়াও ভাই দেখে তো লোভ যাচ্ছে খুব। দুই ভাই মিলে বেশ সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন দেখে খেতে ইচ্ছা করছে। মুরগির বিরিয়ানি রেসিপি আমার কাছে অনেক প্রিয়। সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

আপনি বেশ মজাদার বিরিয়ানি রেসিপি তৈরি করেছেন। ছোট ভাইকে নিয়ে আপনি এই রেসিপিটা তৈরি করেছেন জেনে ভালো লাগলো। বিরিয়ানি খেতে সবাই অনেক বেশি পছন্দ করে। আমি তো খুবই ভালোবাসি বিরিয়ানি খেতে। আপনার এই বিরিয়ানি গুলো অনেক বেশি লোভনীয় এবং সুস্বাদু ছিল যা বুঝতে পারছি দেখে।

 11 months ago 

আপনি আপনার ছোট ভাইয়ের সঙ্গে মিলে সুন্দর বিরিয়ানি রেসিপি তৈরি করেছেন।আসলেই বাসায় নিজে হাতে তৈরি খাওয়ার জিনিসের মজাই আলাদা।তবে সরু চাউল দিয়ে তৈরি করলে আরো বেশি ভালো হয়।ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

বিরিয়ানি বলে কথা আমার কাছে যে কোন ধরনের বিরিয়ানি খেতে খুব ভালো লাগে । আপনার বিরিয়ানিটি দেখতে অনেক লভণীয় হয়েছে । মনে হচ্ছে যে অনেক মজা হয়েছে আমার তো দেখেই খেতে মন চাইছে । খুব মজা করে খেয়েছেন মনে হচ্ছে ।

 11 months ago 

বিরিয়ানি এবং কাবাব আমার খুব পছন্দের। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকারভাবে বিরানি রেসিপি তৈরি করেছেন। আসলে বিরিয়ানি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে । আপনার রন্ধন প্রক্রিয়া খুব দুর্দান্ত। আপনার উপস্থাপন দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাই।

 11 months ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47