কক্সবাজার সমুদ্র সৈকত থেকে সূর্য অস্ত যাওয়ার অপরূপ সৌন্দর্যময় মুহূর্তের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


কক্সবাজার সমুদ্র সৈকত পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত হওয়ার কারণে দেশ-বিদেশ থেকে হাজার হাজার মানুষ এই সমুদ্র সৈকতের সৌন্দর্য দেখার জন্য আসে। কক্সবাজার সমুদ্র সৈকত অনেক সুন্দর জায়গা। এই জায়গাতে যারা ভ্রমণ করতে আসে তারা প্রকৃতির এক অপরূপ সৌন্দর্যময় প্রেমে পড়ে যায়। সত্যি কক্সবাজারে এই সুন্দর দৃশ্য দেখলে খুবই ভালো লাগে। আমি কিছুদিন আগে কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমন করতে গিয়েছিলাম এবং আমি সুগন্ধা পয়েন্টে হোটেলে ছিলাম। যার কারণে প্রতিদিন বিকেলবেলা সমুদ্র সৈকতে আসতাম, সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখার জন্য। তাই আজকে আমি সমুদ্র সৈকতে এসে সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে এসেছি। আসলে সূর্য যখন অস্ত যায়, তখন সমুদ্র সৈকত থেকে লাল লাল আকাশের সুন্দর দৃশ্যটি দেখতে যেন খুবি ভালো লাগে।এই দৃশ্যটি আমার অনেক বেশি ভালো লেগেছে সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা। আর এই সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা দেখার জন্য হাজার হাজার মানুষ সমুদ্রের পাড়ে আসে। সত্যিই সমুদ্রের পাড়ে থেকে সূর্য অস্ত যাওয়ার এই সুন্দর মুহূর্তটা খুবই আনন্দের সাথে উপভোগ করেছি এবং কিছু ফটোগ্রাফি করে আমার বাংলা ব্লগ পরিবারের সাথে শেয়ার করলাম। আশা করছি এই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন সূর্য অস্ত যাওয়ার দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যাক,,,,।


কক্সবাজার সমুদ্র সৈকত দেখার অনুভূতি এবং কিছু ফটোগ্রাফি// 📸👇


GridArt_20221111_010422170.jpg

ফটোগ্রাফি-১👇

IMG_20221111_002620.jpg

আমার হোটেল থেকে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে হেঁটে যেতে ৮ মিনিট সময় লাগে। তাই আমি প্রতিদিন বিকেল বেলা সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখার জন্য হেঁটে আসতাম। তো আমিও প্রতিদিনের মতো সেদিনও কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে হেঁটে এসেছি এবং তখন ঘড়িতে চারটা বাজে। যার কারণে তখনো সূর্য অস্ত যায়নি। আর এই মুহুর্তটা আমি সমুদ্রের পাড়ে বসে উপভোগ করতেছিলাম। সমুদ্রের পাড়ে শীতল বাতাসে মন যেন প্রশান্তি পেল। খুবই ভালো লাগতেছিল। আর সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখার জন্য অপেক্ষা করতেছিলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20221111_002647.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20221111_002534.jpg

তারপরে আমি সমুদ্র পাড়ের দিকে হাঁটতে লাগলাম এবং সেখানে এসে দেখতে পেলাম হাজার হাজার মানুষ সমুদ্রের পাড়ে এসেছে। তারা সমুদ্রের পানিতে পা ভিজিয়ে আনন্দ করছে। অনেক বাচ্চারা খেলাধুলা করছে। আসলে সমুদ্রের পানিতে গোসল করার এই মুহুর্তটা খুবই ভালো লাগে। সন্ধ্যা নেমে আসলো তার পরেও যেন মানুষ গোসল করছিলো।গোসলের দৃশ্য আরো বৃদ্ধি পাচ্ছিলো,আর আমার সেই দৃশ্য গুলো দেখে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৪👇

IMG_20221111_002518.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20221111_002301.jpg

আমি সমুদ্রের পাড়ে আসলাম, এসে এই ভেজা বালির মধ্যে আমি আমার নাম লিখতে লাগলাম। আসলে ভেজা বালির মধ্যে অনেকেই তার প্রিয়তম ব্যক্তির নাম এবং নিজের নাম লিখছে। আসলে সমুদ্রের পারে আসলে এই ভেজা বালিতে যেন প্রিয় মানুষ এবং নিজের নাম লিখতে খুব ভালো লাগে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20221111_002237.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20221111_012449.jpg

সমুদ্রের পাড়ে আমি যে জন্য এসেছি তা হলো সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখার জন্য। আর এই সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি আমি খুবই ভালো ভাবে উপভোগ করলাম। সূর্য যেন সমুদ্রের পানিতে ডুবে যাচ্ছে। সত্যিই এই সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি দেখে আমার খুবই ভালো লেগেছে, অসাধারণ মুহূর্ত ছিলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20221111_002407.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20221111_002846.jpg

কক্সবাজার সমুদ্র সৈকতের পারে সে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য খুবি ভালোভাবে উপভোগ করলাম। সত্যি মুহূর্তটা আমার খুবই ভালো লাগতেছিল। এত সুন্দর প্রকৃতি সমুদ্রের শীতল বাতাসের মধ্যে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য উপভোগ করলাম। সূর্য যখন অস্ত গেল তখন আকাশটা যেন আরও লালে লাল হতে লাগল। এই অপরূপ সুন্দর দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অনেকেই এই সন্ধ্যা বেলা সমুদ্রের পানিতে আনন্দের সাথে মুহূর্ত উপভোগ করছে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20221111_002324.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20221111_002917.jpg

সূর্য অস্ত যাওয়ার পরে আকাশের সৌন্দর্যটা আরো বৃদ্ধি পেল। লালে লাল হতে লাগল আর আমি সমুদ্রের পাড়ে গিয়ে পাখির মত আমার দিহাত ডানা মেলে সমুদ্রের দিকে তাকিয়ে প্রশান্তি উপভোগ করতেছিলাম। সত্যিই এত সুন্দর মুহূর্ত ছিল, মনে হচ্ছিল পৃথিবীর আমি একমাত্র সুখী এবং শান্ত প্রিয় মানুষ। আজকে যেন আমার সকল দুঃখ বেদনা ভুলে গিয়ে প্রশান্তিতে সমুদ্রর দৃশ্য উপভোগ করলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20221111_002902.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20221111_002730.jpg

সমুদ্রের প্রকৃতি যেন আরও সৌন্দর্য ফুটে উঠতে লাগলো।তার মধ্যে সমুদ্রের ঢেউয়ের সাথে অনেকেই খেলাধুলা করতে লাগল। আমিও সমুদ্রের ঢেউয়ের সাথে নিজেকে ছাড়ানোর ইচ্চা প্রকাশ করলাম।তাই ঢেউ এর দিকে এগিয়ে গেলাম এবং এই মুহুর্তটা আমার খুবই ভালো লেগেছে। তাই আমি আমার বন্ধুদের সাথে সমুদ্রের ঢেউয়ের সাথে নিজেকে জড়াতে সমুদ্রের নামলাম।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20221111_003155.jpg

স্থান:সুগন্ধা পয়েন্ট কক্সবাজার ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

রাত হয়ে আসতে ছিল,তাই সমুদ্রের পাড়ে বেশি পানির ভিতরে গেলাম না। শুধু আমার পা দুটি একটু সমুদ্রের পানিতে ভিজিয়ে নিলাম এবং তারপরে আমরা সমুদ্রের পাড়ে এসে সমুদ্রের ঢেউয়ের সেই শব্দ শুনতে লাগলাম। আর শীতল বাতাস উপভোগ করতে লাগলাম। রাত বারোটা বেজে যায় তা এখান থেকে মানুষ যাচ্ছে না। এখানে যেন মানুষ সারা রাত থাকে। আমরা বারোটা পর্যন্ত সমুদ্রের পাড়ে ছিলাম। অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করে তারপরে আমাদের হোটেলের দিকে চলে আসলাম। সত্যিই ঐ মুহূর্ত অনেক আনন্দের সাথে উপভোগ করেছি।তো বন্ধুরা আশা করছি আপনাদের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লেগেছে।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণকক্সবাজার সমুদ্র সৈকত দেখার অনুভূতি এবং কিছু ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

মাঝে মাঝে যদি ঘুরাঘুরি করা হয় কিংবা পছন্দের কোন জায়গায় ঘুরতে যাওয়া হয় তাহলে বেশ ভালো লাগে। কক্সবাজার এমন একটি জায়গা যেখানে গেলে সবাই স্বাচ্ছন্দ বোধ করে এবং ঘুরতে ভালো লাগে। কক্সবাজারে কাটানো প্রত্যেকটি মুহূর্ত অনেক সুন্দর। তবে সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো সবারই দেখেছি বেশ সুন্দর হয়। আপনিও অনেক সুন্দর ভাবে সূর্যাস্তের ফটোগ্রাফি করেছেন ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
 2 years ago 

গত বছর কক্সবাজার সমুদ্র সৈকতে দারুন সময় অতিবাহিত করেছিলাম। আসলে সন্ধ্যার মুহূর্তে সূর্য অস্তের এই দৃশ্যটি উপভোগ করতে অনেক মানুষ ভিড় জমায়। সূর্যের লাল সে আকার ধারণ যেটা উপভোগ্য সত্যিই মানুষকে আকর্ষণ করে। আপনার সূর্যাস্তের মুহূর্তটি উপভোগ করা দেখে আবার যেতে মন চাচ্ছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

গত বছর কক্সবাজার সমুদ্র সৈকতে দারুন সময় অতিবাহিত করেছিলাম। আসলে সন্ধ্যার মুহূর্তে সূর্য অস্তের এই দৃশ্যটি উপভোগ করতে অনেক মানুষ ভিড় জমায়। সূর্যের লাল সে আকার ধারণ যেটা উপভোগ্য সত্যিই মানুষকে আকর্ষণ করে। আপনার সূর্যাস্তের মুহূর্তটি উপভোগ করা দেখে আবার যেতে মন চাচ্ছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

খুবই ভালো ভালো ফটোগ্রাফি করেছেন আপনি দেখছি। সূর্য অস্ত্র যাওয়ার সময় ফটোগ্রাফি করলে খুবই সুন্দরভাবে ফুটে উঠে সেই ফটোগ্রাফি গুলো। গত বছর আমিও গিয়েছিলাম কক্সবাজার সমুদ্র সৈকতে ঘোরার জন্য। খুবই ভালো মুহূর্ত কাটিয়েছিলাম সত্যি জায়গাটি খুবই সুন্দর। আপনার ফটোগ্রাফি দেখে মনটা ভালো হয়ে গেল।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত হচ্ছে কক্সবাজার। শুনেছি অনেক সুন্দর, আমার কখনোও যাওয়া হয়নি।আমার অনেক ইচ্ছে যাওয়ার। আপনার সমুদ্র সৈকতের ছবিগুলো দেখে আমারও খুব ইচ্ছে করছে যেতে।সূর্য অস্ত যাওয়ার দৃশ্য আসলেই অনেক সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

@rayhan111 আপনার তোলা ছবি গুলি খুব সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ এত সুন্দর ছবি গুলি আমাদের সাথে শেয়ার করে নেবার জন্য।
ভালো থাকবেন। 🙏🙂

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

আমার জীবনে অনেক দিনের একটা শখ। জীবনে আমি একদিন কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণ করতে যাবো। যদিও এখনো কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণ করতে যেতে পারিনি। কিন্তু আপনার পোষ্টের মাধ্যমে সমুদ্র সৈকতের কিছু দৃশ্য দেখতে পেয়ে সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। সূর্য অস্ত্র যাওয়ার সময় এর ফটোগ্রাফি গুলো সত্যি আমার কাছে দারুন লেগেছে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কক্সবাজার হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত। সূর্য অস্ত্র যাওয়ার সময় ফটোগ্রাফি গুলো সত্যি চমৎকার লাগছিল। আপনি কক্সবাজারে অনেক ভালো একটি মুহূর্ত কাটিয়েছেন। বালুর মধ্যে নিজের নাম ও প্রিয়জনের নাম লেখা সত্যি মনে হচ্ছে অনেক আনন্দের। আসলে কখনো যায়নি তো। আপনার ছবিগুলো দেখে মনে হচ্ছে একদিন যেতেই হবে ঘোরার জন্য।ধন্যবাদ

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66