আলু বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


রুই মাছের রেসিপি আমার খুবই প্রিয়। আর রুই মাছের রেসিপি খেতে খুবই মজাদার লাগে। যদি রুই মাছের রেসিপি আলু ও বেগুন দিয়ে ঝাল ঝাল করে রান্না করা যায় তাহলে সেই রেসিপি খেতে খুবই মজাদার হয়। আসলে আলু ও বেগুনের সাথে একটু ঝাল বেশি হলে রেসিপি খেতে বেশি মজা লাগে। তাই আজকে আমি মজাদার রুই মাছের রেসিপি আলু, বেগুন দিয়ে তৈরি করেছি। আর ঝালের পরিমাণ একটু বেশি দিয়েছি। যার কারণে রেসিপিটা খেতে খুবই মজাদার হয়েছিল। এই রুই মাছের রেসিপি আজকে, তাই আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার রই মাছের রেসিপি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন মজাদার ঝাল ঝাল রেসিপি দেখা শুরু করা যাক,,,,,।

আলু বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি🍲

IMG_20220908_082016.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১)রুই মাছ৮০০গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯))বেগুন২০০ গ্রাম।
১০)আলু১৫০ গ্রাম।

GridArt_20220908_084230497.jpg

সকল উপকরণ নিয়ে আলু বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20220908_080917.jpgIMG_20220908_080903.jpg

প্রথমে আমি কড়াইয়ের মধ্যে, তেলে পেঁয়াজ কুচি কুচি গুলো ভালো করে ভাসতে লাগলাম।

ধাপ-২🍲
IMG_20220908_081257.jpgIMG_20220908_081234.jpg

তারপরে আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া লবণ এবং কাঁচা মরিচ দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।

ধাপ-৩🍲
IMG_20220908_081329.jpgIMG_20220908_081314.jpg

তারপর কড়াইয়ের মধ্যে আলু এবং বেগুনের সবজি গুলো ভালো করে মসলা দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ-৪🍲
IMG_20220908_081421.jpgIMG_20220908_081410.jpg

তারপরে সবজির মধ্যে পরিমাণমতো ঝোল দিয়ে আমি জ্বাল দিতে লাগলাম।

ধাপ-৫🍲
IMG_20220908_081458.jpgIMG_20220908_081444.jpg

তারপরে রুই মাছের জ্বাল দেওয়া পিসগুলো আমি এই সবজির উপরে দিয়ে দিলাম। আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম। অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরেছি ভালো লাগছে। রেসিপিটি এখন তৈরি হয়ে গেছে।

👇পরিবেশন🍲

IMG_20220908_081953.jpg

মজাদার রুই মাছের রেসিপি আলু ও বেগুন দিয়ে তৈরি করতে পেরে খুবই ভালো লাগছে। এই রেসিপিটা একটু ঝাল বেশী দিয়েছিলাম যার কারণে রেসিপিটা খেতে খুবই মজাদার হয়েছে।রুই মাছের মজাদার রেসিপি তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআলু বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি 🍲
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 
বাহ্ বেশ দেখতে খুব সুন্দর লাগছে আপনার তৈরি করা আলু ও বেগুন দিয়ে রুই মাছের রেসিপিটি।আসলে রেসিপি ঝাল হলে আমরা একটু ভালো লাগে। কারন আমি একটু ঝাল খেতে পছন্দ করি। অবশ্য অনেকেই আবার ঝাল বেশি পছন্দ করে না। যাইহোক আপনার রেসিপির কালারটা আমার কাছে খুব সুন্দর লাগছে এবং খেতে ও নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল। অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু ও মজাদার করে রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু বেগুন দিয়ে রুই মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখেই তো খেতে ইচ্ছা করছে। বিশেষ করে তারকারির কালারটা খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর ভাবে মজাদার রুই মাছের রেসিপিটা উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

যেকোনো রেসিপিতে ঝালের পরিমাণ বাড়িয়ে দিলে সেই রেসিপির স্বাদ মনে হয় আরো বেড়ে যায়। কিন্তু আমার বাসায় ছোট বাচ্চাদের জন্য ঝাল বেশি দিতে পারি না। আপনি আজকে অনেক বেশি ঝাল দিয়ে আলু বেগুন দিয়ে রুই মাছ রান্না করেছেন। দেখে মনে হচ্ছে যে খাবারটি বেশ সুস্বাদু হয়েছিল। সবগুলো সুন্দর দেখিয়েছেন। ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া ঝাল ঝাল করে বেগুন রান্না করলে খেতে বেশ মজা লাগে। বেগুন আমার সবচেয়ে প্রিয় সবজি। রুই মাছ দিয়ে বেগুন রান্না করেছেন দেখেই তো জিভে জল চলে আসলো। ধন্যবাদ ভাইয়া অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

আলু বেগুন দিয়ে রুই মাছের মজাদার রেসিপি🍲টি ঝাল একটু বেশিই দেওয়ার কারনে আরো বেশী সুস্বাদু ও মজাদার হয়েছে খেতে আপনার পোস্ট পড়ে যা বুঝলাম।♥♥

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41