বিকেলবেলা ফুলজোর নদীর পাশে সৌন্দর্যময় মুহূর্ত এবং কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমাদের গ্রামের পাশ দিয়ে বয়ে চলেছে ফুলজোর নদী। ছোটবেলার হাজারো স্মৃতি জড়িয়ে রয়েছে বন্ধুদের সাথে এই ফুলজোর নদীকে কেন্দ্র করে।আগে যখন গ্রামে থাকতাম তখন বিকাল হলে বন্ধুদের সাথে নিয়ে নদীর পাড়ে আসতাম এবং নদীর পাড়ে অনেকে মাছ ধরতে। সেই মাছ ধরা দেখতাম।ফুলজোর নদীর উপর দিয়ে একটি ব্রিজ রয়েছে পারাপারের জন্য। এই ব্রিজের উপরে বসে থেকে আমরা বিকেল বেলা নদীর আবহাওয়া উপভোগ করতাম। তাই আজকে অনেকদিন পর গ্রামে এসে। আর বিকেল বেলা সেই স্মৃতি হয় ফুলজোর নদী পারে আসলাম। ব্রিজের উপর থেকে নদীর দৃশ্য দেখতে পেলাম এবং সেই পুরনো স্মৃতিগুলো মনে পড়ে গেল।তাই নদীর পাড়ে গিয়ে নদীর দৃশ্য উপভোগ করলাম। তার সাথে আনন্দময় মুহূর্ত উপভোগ করে কিছু ফটোগ্রাফি করে আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সাথে শেয়ার করতে আসলাম।আশা করি নদীর পাড়ের মুহূর্তের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যাক,,,।


বিকেলবেলা ফুলজোর নদীর পাশে সৌন্দর্যময় মুহূর্ত এবং কিছু ফটোগ্রাফি📸👇


GridArt_20221028_123924916.jpg

তো বন্ধুরা চলুন বিকেলবেলা ফুলজোর নদীর পাশে সৌন্দর্যময় মুহূর্ত এবং কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20221028_123236.jpg

প্রথমে আমি ফুলজোর নদীর পাড়ে ব্রিজের পাশে আসলাম। আর এই ব্রিজ এখন অনেক উন্নত করা হয়েছে। আগে একটি ব্রিজ ছিল আর এই ব্রিজটি নিচু ছিলো। এখন তার পাশ দিয়ে আরেকটি বড় ব্রিজ তৈরি করা হয়েছে। আর এই ব্রিজটি অনেক বড় ও উঁচু করে তৈরি করেছে।ব্রিজ দেখে অনেক ভালো লাগলো। আসলে সকল জায়গায় যেন পরিবর্তন হচ্ছে, নদীর পাড়ের দৃশ্য আগের চাইতে অনেক পরিবর্তন হয়েছে। নদীর পাড়ে দেখতে পেলাম কচুরিপানার ফুল। আর এই কচুরিপানার ফুল গুলো দেখে আমার খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-২👇

IMG_20221028_123223.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20221028_123251.jpg

নদীতে লঞ্চ স্টিমার চলাচল করবে, আর এই নদীতে লঞ্চ স্টিমার চলাচল করার জন্য নদীর খনন কাজ চলছে। নদী থেকে বালু উঠানো হচ্ছে। যাতে নদীর স্রোত আরো বেশি বৃদ্ধি পায়।দৃশ্যটি দেখে খুবি ভালো লাগছে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20221028_123304.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20221028_123351.jpg

নদীর মধ্যে ড্রেজার মেশিন সেট করা হয়েছে। আর এই ড্রেজার মেশিনের সাহায্যে বালু তোলা হচ্ছে। বালু তুলে অনেক দূরে নেওয়া হচ্ছে। সেটা পাইপের মাধ্যমে নিচ্ছে। আর নদীর পাড়ে এসে আমি এই দৃশ্যগুলো দেখতে পেয়ে।দেখে ভাল লাগল। তাই আমি নদীর পাড়ে গিয়ে এই দৃশ্যগুলো ভালোভাবে উপভোগ করলাম। আর ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20221028_123411.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20221028_123318.jpg

নদী থেকে যে বালু গুলো তোলা হচ্ছে, এই বালুগুলো আবার ট্রাকের মাধ্যমে নিয়ে রাস্তায় দেওয়া হচ্ছে। রাস্তার মেরামতের কাজ হচ্ছে। নদীর পাড় দিয়ে বিশ্ব রোডের রাস্তা বানানো হচ্ছে। একসাথে দুটি কাছে হচ্ছে। নদী থেকে খননে মাধ্যমে যে বালু তোলা হচ্ছে,সেই বালু আবার এই রাস্তার কাজে ব্যবহার হচ্ছে। সত্যিই এটি খুবই আমাদের জন্য ভালো কারণ আমাদের এলাকায় আগের চাইতে অনেক উন্নত হচ্ছে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20221028_123331.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20221028_123425.jpg

নদীর উপর দিয়ে যে ব্রিজ রয়েছে পারাপারের জন্য, এই ব্রিজের উপরে আসলাম। ব্রিজটি পার হলাম এবং ব্রিজ এর পশ্চিম পাশে এসে নদীর সৌন্দর্য দৃশ্য উপভোগ করতে লাগলাম। আসরের নদীর সৌন্দর্যময় দৃশ্য পশ্চিম পার থেকে খুবই ভালো ভাবে উপভোগ করা যায়।
ফটোগ্রাফি-১০👇

IMG_20221028_123515.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20221028_123442.jpg

নদীর পাড়ে অনেক সুন্দর দৃশ্য দেখতে পেলাম। জেলেরা মাছ ধরছে নৌকা নিয়ে এই দৃশ্যটির রয়েছে। সত্যিই রোদের কারণের নদীর পানি যেন চকচক করছে এ দৃশ্যটি আমার খুবই ভাল লাগল। আসলে নদীর পাড়ে এসে বিকেল বেলায় সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করতে পেরে আমি খুবই আনন্দিত।
ফটোগ্রাফি-১২👇

IMG_20221028_123458.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20221028_123547.jpg

নদীর পাড়ে সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করতে পেরে খুবই ভালো লাগলো। তারপরে আমরা বাড়ির দিকে রওনা দিলাম এবং বাড়িতে আসার পরে নদীর পাড়ের আর একটি সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করলাম। এটি ফুলজোর নদীর অন্য একটি শাখা চলে গেছে।এই শাখা নদীর স্রোত কম। তাই এই নদীর কাজ করা হবে এবং এখানে কিছুদিনের মধ্যেই কাজ শুরু হবে, নদীর পাড়ের দৃশ্যটি দেখে ভালই লাগল এবং নদীতে দেখতে পেলাম কচুরিপানা ফুল রয়েছে। সত্যিই আজকে নদীর পাড়ে কিছু মুহূর্তে উপভোগ করতে পেরে আমি আনন্দিত।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20221028_123603.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

গ্রামের পাশ দিয়ে বয়ে চলা ফুলজোর নদীতে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। এই নদীর পাড়ে আসলে বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো খুব মনে পড়ে যায়। আজকে অনেকদিন পর নদীর পাড়ে এসে সৌন্দর্যময় কিছু মুহূর্ত উপভোগ করলাম এবং ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি নদীর পাড়ের মুহূর্তের ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণবিকেলবেলা ফুলজোর নদীর পাশে সৌন্দর্যময় মুহূর্ত এবং কিছু ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61497.04
ETH 2478.29
USDT 1.00
SBD 2.66