🎏"সুস্বাদু সরপুঁটি মাছের রেসিপি 🎏আমার বাংলা ব্লগ // @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

সরপুঁটি মাছ আমার খুব প্রিয় মাছ। তাই আমি আজকে সকালে বাজারে থেকে টাঁটকা সরপুঁটি মাছ কিনে নিয়ে এসেছি।তাই আমি আজকে আপনাদের সাথে সরপুঁটি মাছের রেসিপি শেয়ার করতে যাচ্ছি।

সরপুঁটি মাছের রেসিপি👇

IMG_20211023_193921.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

বাজারে আমি সরপুঁটি মাছ টাটকা দেখে কিনে নিয়ে আসলাম এবং আমি নিজ হাতে আমার প্রিয় সরপুঁটি মাছের রেসিপি তৈরি করতে যাচ্ছি।

আমি যেভাবে সরপুঁটি মাছের রেসিপি তৈরি করেছি তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করছি।

IMG_20211023_193645.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

প্রয়োজনীয় উপকরণ:

সরপুঁটি মাছের এর রেসিপি তৈরি করতে যে সকল উপকরণ দরকার। আমি সকল উপকরণ গুলো নিয়ে রেসিপি তৈরি শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
সরপুঁটি১কেজি
আলু২৫০ গ্রাম
বেগুন২৫০ গ্রাম
পিঁয়াজ০৮ টি
কাঁচা ঝাল১০ টা
হলুদের গুড়াপরিমাণমতো
মরিচয়ের গুড়াপরিমাণমতো
মসলাপরিমাণমতো
ধনেপাতাপরিমাণমতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেলপরিমাণমতো

ধাপ ১👇

IMG_20211023_194422.jpg

বাজার থেকে এই সরপুঁটি গুলো এনে আমি একটি কড়াইয়ে রেখেছিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ২👇

IMG_20211023_194004.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৩👇

IMG_20211023_193939.jpg

এই সরপুঁটি গুলো সুন্দর করে ধুয়ে নিলাম,তার পরে আমি এই মাছ গুলো সুন্দর করে পিস করে নিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৪👇

IMG_20211023_193846.jpg

পিচ করা সরপুঁটি গুলো আমি সুন্দর করে পানি দিয়ে ধুয়ে নিলাম। তারপরে এই সরপুঁটি গুলোতে আমি মরিচের গুঁড়া হলুদের গুঁড়া লবণ তেল দিয়ে সুন্দর করে মেখে কিছুক্ষণ রেখে দিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৫👇

IMG_20211023_193743.jpg

তারপরে আমি এই মাছগুলো কড়াইয়ে মধ্যে তেল এর ভিতরে ভেঁজে নিলাম। ভেঁজে নেওয়া মাছগুলো খেতে বেশি সুস্বাদু হয়। তাই এগুলো আমি সুন্দর করে ভেঁজে নিয়েছি।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৬👇

IMG_20211023_193719.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৭👇

IMG_20211023_193615.jpg

তারপর সরপুঁটি মাছের মজাদার তরকারি রান্না করার জন্য, আলু, বেগুন কেঁটে নিলাম। এই আলু বেগুন গুলো কেঁটে নিয়ে আমি এগুলো সুন্দর করে ধুয়ে কড়াইয়ের ভিতর দিয়ে দিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৮👇

IMG_20211023_193434.jpg

তারপরে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া লবণ পেয়াজ দিয়ে এই আলু এবং বেগুনের তরকারি জ্বাল দিতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৯👇

IMG_20211023_203524.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ১০👇

IMG_20211023_203455.jpg

তারপরে আমি ভাঁজা মাছগুলো এই কড়াই এর ভিতর দিয়ে দিলাম। কড়াইয়ের ভিতর দিয়ে আমি কিছুক্ষণ অপেক্ষা করতে লাগলাম।এগুলো যখন সিদ্ধ হয়ে যাবে তখন আমি ভাঁজা মাছ এই তরকারির মধ্যে দিয়ে দেবো। শেষপর্যন্ত রান্নাটি করতে পেরেছি। তাই আমার খুবই ভালো লাগছে।

ক্যামেরা: Redmi Not 6 pro

উপস্থাপন 👇

IMG_20211023_193550.jpg

আমি শেষ পর্যন্ত এই সরপুঁটি মাছের সুস্বাদু রান্নাটি শেষ করতে পেরেছি। রান্নাটি শেষ করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমার কাছে রান্নাটি অনেক সুস্বাদু মনে হচ্ছে। আমি আপনাদের সকলকে দাওয়াত দিলাম আপনারা সকলে আমার এই সুস্বাদু সরপুঁটি মাছের রেসিপি খেতে আসবেন।

ক্যামেরা: Redmi Not 6 pro

IMG_20211023_204157.jpg

শেষ পর্যন্ত আমি সরপুঁটি রেসিপিটি শেষ করতে পেরেছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করতে পারলাম।এতে আমার খুবই আনন্দ হচ্ছে।আশা করছি আপনারা সবাই আমাকে আরো উৎসাহিত করবেন এবং আমি যেন পরবর্তীতে আরো ভালো ভালো রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি এই দোয়া করবেন।

ক্যামেরা: Redmi Not 6 pro

new.gif

💝💝 শুভেচ্ছা@rayhan111🌹🌺🌹

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

ভাইয়া এক কথায় ফাটিয়ে দিয়েছেন চমৎকার একটা রেসিপি। রেসিপি তৈরির পাশাপাশি উপস্থাপন করেছেন অনেক সুন্দর ভাবে। ভাইয়া আপনার রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার রেসিপি টা দেখে জিভে জল চলে এলো মনে। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। অনেকদিন হলো এই মাছ খাওয়া হয় না। আপনি সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন এতে রেসিপির মর্যাদা আরো বেড়ে গিয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ ভাই 😃🌹

 3 years ago (edited)

বাহ ভাই অসাধারণ রান্না করেছেন। দেখেই খেতে ইচ্ছা করছে। সত্যিই দেখতে অনেক লোভনীয় এবং সুস্বাদু লাগছে।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই 🎏

 3 years ago 

সরপুঁটি মাছ আমার বেশ পছন্দের। রেসিপির উপস্থাপনা গোছালো ছিল। ধাপগুলো খুব সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে ধন্যবাদ 🌹

 3 years ago 

এই মাছ তেমন একটা খাওয়া হয় না তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।। আপনার জন্য শুভকামনা রইল।।

 3 years ago 

জি ভাইয়া সরপুঁটি মাছের রান্না আসলেই আনেক সুস্বাদু। আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া 🌻🎏🌹

 3 years ago 

আপনি সুন্দর ভাবে পুটি মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই

 3 years ago 

অনেক বড় বড় শরপুটি মাছ দেখছি। শরপুটি মাছ ভাজি খুবই ভালো লাগে। সুন্দর একটা রেসিপি শেয়ার করছেন

 3 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ 🌹🌻

 3 years ago 

ভাই আপনি খুব সুস্বাদু একটি মাছের রেসিপি শেয়ার করেছেন। সরপুঁটি মাছ আমার খেতে ভালোই লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে রান্নাটি। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার মতামতের জন্য 🌹

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

স্বরপুটি মাছ খেতে খুবই সুস্বাদু লাগে। নদীর স্বপুটি বেশি সুস্বাদু হয়। আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই

 3 years ago 

সুস্বাদু সরপুঁটি মাছের রেসিপি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিকভাবে দিয়েছেন। আপনার রান্নার হাত অনেক ভালো। এই মাছ কখনো খাওয়া হয় নাই কিন্তু আপনি এত সুন্দর ভাবে পরিবেশন করেছেন মনে বলছে খেতে এবং আসলেই বাড়িতে চেষ্টা করে দেখব। আপনি খুবই দারুণ ভাবে উপস্থাপন করেন।

 3 years ago 

জি ভাইয়া সরপুঁটি মাছ খেতে অনেক মজা।আপনার দাওয়াত রইল। আর আপনারা সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাই 🌹🎏🌻

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61536.69
ETH 3445.53
USDT 1.00
SBD 2.50