ভালোবাসার পূর্ণতা//পর্ব-৩

in আমার বাংলা ব্লগ4 days ago

আসসালামু আলাইকুম/🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ভালোবাসার প্রিয় মানুষটিকে সাথে নিয়ে জীবনের শেষ নিশ্বাস পর্যন্ত বেঁচে থাকার মধ্যে আনন্দ আর কোথাও নেই। ভালোবাসা ঠিক তখনই পূর্ণতা পায়, যখন প্রিয় মানুষের হাতটি শক্ত করে ধরে জীবনের শেষ অব্দি চলার সুযোগ হয়ে ওঠে। ভালবাসার এই পূর্ণতা নিয়ে আপনাদের মাঝে একটি গল্প শেয়ার করতেছিলাম, আজকে সেই গল্পের তৃতীয় ও শেষ পর্ব নিয়ে এসেছি। আশা করছি গল্পটি পড়ে ভালো লাগবে। আসলে ভালোবাসা সত্যি অনেক সুন্দর, যখন এই ভালোবাসার মানুষদের দুটি মনের মিলন হয়। তখন যেন ভালোবাসা আরো বেশি সুন্দর হয়ে ওঠে, তো বন্ধুরা চলুন সেই গল্পটি পড়া শুরু করা যাক।


sunset-7126126_1280.jpg

source

আমার বন্ধু পারভেজ ও সাদিয়ার এই ভালবাসার পূর্ণতার গল্পটি সত্যিই অসাধারণ। আসলে ভালোবাসা পূর্ণতা পায় পরিবারের মাধ্যমেই,পরিবারের মানুষ যদি এই ভালোবাসার প্রতি সম্মান এবং ভালোবাসার প্রতি একটু দয়াশীল হয়। তাহলে প্রত্যেকটা ভালোবাসা যেন পরিপূর্ণতা পায়। তাই সাদিয়াকে যখন বিয়ে দিতে চায়লো ওর বাবা, তখন পারভেজ আমার বাবা এবং পারভেজার বাবা গিয়ে সাদিয়ার বাবাকে বলার, এবং সাদিয়া ওর মা বাবাকে বলেছিলো,যার কারণে তাদের ভালোবাসার জন্য তাদের আরো কিছুদিন সময় দেয় এবং পড়াশোনার সুযোগ করে দেয়। তো তারা ভালোভাবে পড়াশোনা করতেছিলো, তাদের মধ্যে একটা শক্তি কাজ করতেছিল। যে আমাদের ভালো কিছু করতে হবে,তাই দুজন এক হয়েই ভালোবাসার শক্তি নিয়ে ভালোভাবে পড়াশোনা করতে থাকে।


আসলে পারভেজ অনেক মেধাবী স্টুডেন্ট ছিল, যার কারণে ও পড়াশোনা অবস্থায় চাকরির প্রিপারেশন নিতো এবং ওর যখন অনার্স শেষ হয়ে যায়, প্রথমবারই ও প্রাইমারি স্কুলে শিক্ষক নিবন্ধনে ও এপ্লাই করে এবং সেখানে পরীক্ষা দেয়। প্রাইমারি স্কুলের পরীক্ষারতে উত্তীর্ণ হয়, অনেক ভালোভাবে পড়াশোনা করেছিল ওর মধ্যে একটা চাকরি পাওয়ার সবচাইতে বড় আকাঙ্ক্ষা ছিল। যার কারণে ও প্রাইমারি স্কুলের শিক্ষকের চাকরিটা পেয়ে যায়। আর এই খবর ওপরিবার ও সাদিয়া পরিবার জানতে পেরে সাদিয়ার সাথে ওর বিয়েটা যেন আর বাঁধা থাকে না। আসলে ওদের জন্যই যেন এই চাকরিটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। আসলে সাদিয়ার চাকরি এখনো হয়নি কিন্তু সাদিয়া খুবই ভালো স্টুডেন্ট চাকরি হয়ে যাবে এটা পারভেজের বিশ্বাস ছিল। কারণ সাদিয়া ও খুবই ভালো স্টুডেন্ট ছিল। যার কারণে ওদের বিয়েতে আর কোন বাঁধা নেই।


সাদিয়ার পরিবার যেহেতু এখন পারভেজের সাথে ওর বিয়ে দেওয়ার জন্য কথা বলছে, তখন পারভেজ এর পরিবার ও সাদিয়ার পরিবারের সাথে কথা বলে বিয়ের একটা ডেট ঠিক করেছে। যার কারণে কিছুদিন আগে পারভেজ আমাদের বাড়িতে এসেছে এবং আমার বাবাকে এই বিয়ের কথা বললো এবং বিয়েতে দাওয়াত দিল। আসলে পারভেজের এই বিয়েরতে আমার বাবার অনেক ভূমিকা ছিলো, যদি সেদিন সাদিয়া বাবা সাদিয়াকে অন্য কোথাও বিয়ে দিয়ে দিতে পারভেজ এই ভালবাসার পূর্ণতা পেত না।সেদিন পারভেজ চাকরি ছিল না। যার কারণে সাদিয়ার বাবা সাদিয়াকে অন্য একজন সরকারি চাকরিজীবী সাথে বিয়ে দিতে চেয়েছিলো।আর কিছুদিন অপেক্ষা করার কারণেই এই ভালোবাসার প্রিয় মানুষটি ও সরকারি চাকরিজীবী হয়েছে। যদি সেদিন পারভেজের সাথে বিয়েটা না হতো অন্য কোথাও হতো। তাহলে পারভেজের জীবনটা যেন এলোমেলো হয়ে যেত। আসলে প্রত্যেকটা পরিবারেরই তারা ছেলে মেয়ের একটু সুযোগ করে দেওয়া উচিত। যার কারণে পারভেজ সরকারি চাকরি পেয়েছে এবং নিজের ভালোবাসার মানুষের সাথে ওর বিয়ের কথা শুনে ওর মনে যেন অনেক শান্তি কাজ করছে।


আসলে পারভেজের মনে যে এত আনন্দ এত খুশি, এই কথাগুলো জানতে পেরে অনেক বেশি ভালো লাগছে। পারভেজ ও সাদিয়া এই খুশির পেছনে আমাদেরও কিছু অবদান রয়েছে, যার কারণে অনেক বেশি ভালো লাগে। পারভেজ যখন কথা বলে আমার সাথে সত্যি খুবই ভালো লাগলো এবং সাদিয়ার দুজনের সাথে আমি কথা বলেছি। ওদের ভালোবাসার পূর্ণতা পেয়েছে যার কারণে ওরা অনেক আনন্দিত, আর কিছুদিন পরেই ওদের বিয়ের অনুষ্ঠান শুরু হবে। আসলে ওদের বিয়ের ডেট ঠিক করা হয়েছে। যার কারণে ওরা মাঝেমধ্যে আমার সাথে কথা বলে ওদের আনন্দের মুহূর্তগুলো আমার সাথে ভাগাভাগি করে। কারণ ওদের ভালোবাসার পরিপূর্ণতার পাওয়ার মধ্যে আমারও কিছু অবদান রয়েছে। যার কারণে ওরা যেন অনেক বেশি খুশি আমার উপরে। আসলে একটা ভালোবাসার যখন পূর্ণতা পায় তখন যেন সেই সম্পর্কটা আরও সুন্দর হয়ে ওঠে।


আমার বন্ধু পারভেজ ও সাথিয়ার এই ভালোবাসার পূর্ণতার গল্পটি সত্যি অসাধারণ। ওরা ভালোবাসার জন্য অনেক কিছুই ত্যাগ স্বীকার করেছে। যার কারণে আজ তাদের ভালোবাসাটা পরিপূর্ণ তাই ভরে উঠছে। এই ভালোবাসা যেন সারা জীবন ভালোবাসায় ভরে উঠে এই দোয়া করি। ওদের জীবনে যেন সুখ শান্তি নিয়ে আসে এই কামনা করি। আশা করছি নতুন জীবনে ওরা অনেক সুখে থাকবে এবং শান্তিতে থাকবে। ভালোবাসার মানুষটিকে নিয়ে বেঁচে থাকার মুহূর্তগুলো সত্যি অনেক আনন্দের হয়ে ওঠে। তাই ওদের ভালোবাসা যেন আনন্দময় হয়ে উঠুক এই দোয়া করি।তো বন্ধুরা আমার বন্ধুর পারভেজও সাদিয়ার ভালোবাসার পূর্ণতা পাবার এই গল্পটি আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার অনেক ভালো লাগছে। আশা করছি গল্পটি পড়ে আপনাদেরও ভালো লাগবে। 🙏🤲🙏


আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 4 days ago 

ঠিক বলেছেন ভাইয়া ভালোবাসায় পূর্ণতা পেলে অনেক ভালো লাগে। আসলে ভাইয়া সবুরে মেওয়া ফলে। সত্যি ভালোবাসার প্রতি বিশ্বাস থাকলে একদিন মিল হবেই।দোয়া করি দুজনের মধ্যে সুস্পর্ক বর্জায় থাকুক আজীবন। ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

সত্যি কারের ভালোবাসার জন্য মানুষ অনেক ত্যাগ স্বীকার করতে পারে। পারভেজ এবং সাথীয়ার ভালোবাসা সত্যিকারের ছিল এজন্য তারা বহু ত্যাগ স্বীকার করেও শেষ পর্যন্ত এক হতে পেরেছিল। ওদের ভালবাসার পরিপূর্ণতা পাওয়ার মাঝে আপনারও যেহেতু কিছুটা হাত রয়েছে এজন্য তারা কৃতজ্ঞতাবসত আপনার সঙ্গে তাদের সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করে। যাই হোক ভাইয়া ভালো লাগলো গল্পটি পড়ে।

 4 days ago 

ভালোবাসার পূর্ণতা গল্প পড়ে অনেক ভালো লাগলো মআসলে পারভেজ ভাই ও সাদিয়া আপুর ভালবাসার পূর্ণতা পেয়েছে, তারা যেন ভালোবাসার স্বাদ পাচ্ছে। আসলে এই ভালবাসার সারা জীবন তাদের সুখ নিয়ে আসে এই দোয়া করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60578.94
ETH 2625.05
USDT 1.00
SBD 2.54