⛵ যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি⛵পর্ব-১⛵//🌹[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গত শুক্রবারে ছুটির দিন থাকায় বন্ধুদের সাথে নিয়ে ভ্রমণ করার ইচ্ছা জাগল। তাই বন্ধুদের ফোন দিয়ে বললাম চলো আজকে আমরা যমুনা নদীর পাড়ে যাবো। বিকেলবেলা প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় পরিবেশ উপভোগ করব। শুক্রবার বিকেল বেলা নদীর পাড়ে অনেক ভিড় হয়। এই দিনটি ছুটি থাকার কারণে নদীর পাড়ে হাজার মানুষের আনাগোনা দেখা যায়। নদীর সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করতে সকলেই আসে।নদীর পারে এসে নৌকা ভ্রমণের মজাটাই অন্যরকম। তাই আমরা নদীর পাড়ে আসলাম। নদীর পাড়ে এসে সুন্দর পরিবেশ উপভোগ করলাম। নদীর পাড়ে মুক্ত বাতাসে নিরিবিলি পরিবেশে। এই সুন্দর পরিবেশ উপভোগ করার জন্য নদীর পাড়ে এসেছি। আসলে নদীর পাড়ে মুক্ত বাতাসে যেন অনেকটাই মন ভালো হয়ে যায়। কি অপরূপ সৌন্দর্য দৃশ্য আর নদীর পানি বৃদ্ধি পাওয়ার কারণে নদীর যেন যৌবন ফিরে পেয়েছে। নদীর বুকে লঞ্চ, স্টিমার চলাচল করছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে। তাই বন্ধুদের সাথে নিয়ে নদীর পাড়ে আসলাম। সুন্দর দৃশ্য উপভোগ করার জন্য। তাই কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করছি ফটোগ্রাফিক আপনাদের ভালো লাগবে।


যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি⛵👇


GridArt_20220731_193443551.jpg

তো বন্ধুরা চলুন বন্ধুদেরসাথে যমুনা নদীর পাড়ে বিকেলবেলা সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20220731_192919.jpg

নদীর সৌন্দর্য দৃশ্য উপভোগ করার জন্য আমরা বিকাল পাঁচটার সময় নদীর পাড়ে আসলাম। বিকাল পাঁচটার সময় নদীর পাড়ে এসে দেখতে পেলাম, নদীর পাড় দিয়ে হাজার মানুষ বসে রয়েছে এবং আজকের শুক্রবার থাকার কারণে অনেক মানুষ এসেছে। তাই এখানে ছোট একটি মেলার আয়োজন করা হয়েছে। এই সৌন্দর্য দৃশ্য উপভোগ করছি। ছোট ছোট বাচ্চারা মেলায় ভিতরে তাদের খেলনা এবং খাবার কিনছে। দৃশ্য গুলো দেখে আমার অনেক ভালো লাগলো।
ফটোগ্রাফি-২👇

IMG_20220731_193006.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220731_192900.jpg

নদীর পাড়ে এসে যেন মনটা ভালো হয়ে গেলো। নদী শীতল বাতাসে আমার মন জুড়িয়ে গেল। নীল আকাশের সৌন্দর্য যেন অপরূপ ভাবে ফুটে উঠেছে। সত্যিই বিকেল বেলার এই সুন্দর আবহাওয়ার মধ্যে যেন অন্যরকম অনুভূতি কাজ করছে। মনের ভিতর খুব আনন্দ কাজ করতেছিল।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220731_193016.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220731_193116.jpg

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী একটি বই রয়েছে। এই বইয়ের আলোকে সুন্দর একটি ভাস্কর্য তৈরি করা হয়েছে। ভাস্কর্য চারপাশে ফুলের বাগান, সৌন্দর্যময় দৃশ্য দেখে মন ভরে যায়। এখানে আমরা আসলাম এবং কিছু ফটোগ্রাফি করলাম। সত্যি দেখে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220731_193131.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220731_193058.jpg

নদীর পরে দেখতে পেলাম এক বৃদ্ধ চাচার একটি নৌকার মতো গাড়ি বানিয়েছে। এই গাড়িকে করে মানুষ ভ্রমণ করছে। সত্যি দৃশ্যটি দেখে খুবই ভালো লাগলো। নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে এই নৌকায় করে ভ্রমণ করতে অনেক আনন্দ। আমার খুবই ভালো লেগেছে দেখে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220731_193155.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220731_192945.jpg

তারপরে আমি নদীর পারে চলে আসলাম। নদীর পাড়ে এসে খুবই ভালো লাগলো। চারদিকে যেন পানি আর পানি। কি অপরূপ সৌন্দর্যময় দৃশ্য, দেখে মন ভরে গেল। শীতল বাতাসে যেন মন জুড়িয়ে যাচ্ছে এবং আকাশের দিকে তাকিয়ে দেখলাম। নীল আকাশে সাদা মেঘের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য। সত্যিই আমার মন মুগ্ধ হয়ে গেছে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220731_193026.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220731_193218.jpg

দুচোখ যতদূর যায় শুধু পানি আর পানি দেখা যায়। নদীর বুকে যেন যৌবন ফিরে পেয়েছে। কি অপরূপ সৌন্দর্যময় দৃশ্য। নদীর পানি আমি পর্শ করলাম। আমার খুবই ভাল লাগল। আকাশের দিকে তাকিয়ে দেখতে পেলাম সাদা মেঘগুলো যেন নদীকে পর্শ করেছে। এই অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির মাঝে ভ্রমণ করতে পেরে আমি খুবই আনন্দিত।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220731_193227.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20220731_192930.jpg

নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় এই প্রকৃতির মধ্যে অনেকেই নৌকা ভ্রমণ করছে। নদীর পারে আমি অনেক নৌকা দেখতে পেলাম। তাই আমার বন্ধুরা বললাম নৌকায় করে ভ্রমণ করবো।আমারও ভ্রমণ করার ইচ্ছা জাগল। কারণ নৌকায় করে ভ্রমণ করলে নদীর সুন্দর প্রকৃতির উপভোগ করা যায়।নদীর মুক্তবাতাস ভালোভাবে উপভোগ করা যায়। তাই আমরা নৌকা ভ্রমণে সিদ্ধান্ত নিলাম। নৌকা ভ্রমণের জন্য আমরা নৌকার মাঝিদের সাথে কথা বলতে লাগলাম।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20220731_193042.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

নৌকার মাঝিদের সাথে কথা বলে আমরা নৌকা ভাড়া করলাম। আগামী পর্বের নৌকা ভ্রমনের আনন্দময় মুহূর্ত এবং ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করব,,,।

যমুনা নদীর পাড়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্য গুলো উপভোগ করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। এই সৌন্দর্যময় পরিবেশের মধ্যে বন্ধুদের সাথে অনেক আনন্দময় সময় পার করেছি। তাই ফটোগ্রাফি গুলো করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় প্রকৃতিতে ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লেগেছে। পরবর্তী পর্বে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, দোয়া রইল।
🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণযমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি⛵
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 
 2 years ago 

দেখছি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন তার সাথে সুন্দর সময় কাটিয়েছেন। নদীর পাড়ে সত্যিই ভীষণ ভালো লাগে। একদম মনটা শীতল হয়ে যায়। আকাশের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো। মনে হচ্ছে বেশ আনন্দঘন একটা মুহূর্ত ছিল। আমাদের মাঝে করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি যমুনা নদীর পাড়ের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি হল আমার কাছে খুব ভালো লেগেছে । বাহিরে প্রচুর গরম পড়ছে তাই নদীর পাড়ে বসলে নিশ্চয়ই খুব ভালো লাগে কারণ নদীর পাশে শীতল বাতাস বয়। আপনাকে ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভীষণ ভালো লাগলো ছবিগুলো দেখে। এ ধরনের চমৎকার জায়গায় ঘুরাঘুরি করতেও ভীষণ ভালোলাগার। আমাদের কয়েকটি গ্রাম ফর ছোট একটি নদী রয়েছে সেখানে মাঝে মাঝে ঘুরতে যাই। পুরো পোস্ট ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি বাহ্ বাহ্ দারুন হয়েছে। সব গুলো ফটোগ্রাফি নিখুঁত ভাবে করেছেন। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

যে কোন নদীর পাড়ে আমার ঘুরে বেড়াতে খুবই ভালো লাগে। নদীর পাড়ের মুক্ত বাতাস এবং মনমুগ্ধকর পরিবেশ সবসময় আমাকে আকর্ষণ করে। আর তাই মাঝে মাঝেই আমাদের এখানে ধরলা নদীতে সুন্দর মুহূর্ত কাটানোর জন্য যাই। আপনার যমুনা নদীর পাড়ে ঘুরে বেড়ানো এবং ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। সুন্দর বর্ণনার মাধ্যমে যমুনা নদীর পাড়ের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

যমুনা আমাদের গ্রাম থেকে ২৭ কিলো দূরে তবে অনেক বার গিয়েছি। যমুনার পাড়ে বিকেল বেলা দাঁড়িয়ে থাকার মজাই আলাদা। আমার খুবই ভালো লাগে এমন পরিবেশে সময় কাটাতে। ফটোগ্রাফিগুলো অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60675.01
ETH 2605.91
USDT 1.00
SBD 2.64