মজাদার ও সুস্বাদু চিংড়ি পোলাও রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। আমি চিংড়ি মাছের রেসিপি খেতে খুবই পছন্দ করি, তাই আজকে আমি আপনাদের মাঝে চিংড়ি পোলাও রেসিপি নিয়ে হাজির হলাম। আসলে চিংড়ি পোলাও রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল সআর এই রেসিপিটি সত্যি আমি তৈরি করতে পেরে অনেক আনন্দিত।চিংড়ি পোলাও রেসিপি খেতে এতটা মজাদার হবে সেটা আমি আগে ভাবিনি, তৈরি করার পরে আমি খেয়ে দেখলাম অনেক বেশি মজাদার ছিলো।তাই আজকে আমি এই চিংড়ি মাছের সাথে পোলাও রেসিপি তৈরি করেছিলাম এবং পরিবারের সবার সাথে খেয়েছি, সেই মুহূর্তটা সত্যিই অসাধারণ ছিল। আসলে পরিবারের সাথে নিয়ে কোন কিছু করলে খুবি ভালো লাগে।তাই এই মজাদার রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে।


IMG_20230626_204003.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) চিংড়ি মাছ২০০গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)টক দইপরিমানমতো ।
১০) কাজুবাদাম, পেস্তাবাদামপরিমানমতো ।
১১)পোলাও চাউল২৫০ গ্রাম।
সকল উপকরণ নিয়ে মজাদার ও সুস্বাদু চিংড়ি পোলাও রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230626_204856.jpgIMG_20230626_203754.jpg
  • প্রথমে এই চিংড়ি মাছের খোসাগুলো ছাড়িয়ে, মরিচের গুড়া হলুদের গুঁড়া দিয়ে মাখিয়ে নিয়ে, আমি কড়াইয়ের মধ্যে তেলে ভালো করে ভেজে নিলাম।
ধাপ-২🍲
IMG_20230626_204043.jpgIMG_20230626_203820.jpg
  • তারপরে সকল মসলা ও আদা, জিরা বাটা দিয়ে এই চিংড়ি মাছের পোলাও রেসিপি ঝোল তৈরি করে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20230626_203842.jpgIMG_20230626_203832.jpg
  • চিংড়ি মাছের পোলাও রেসিপি ঝোল তৈরি করার পরে,কড়াইয়ের মধ্যে আমি পোলার চাউল ঢেলে দিলাম।
ধাপ-৪🍲
IMG_20230626_203926.jpgIMG_20230626_203853.jpg
  • তারপরে পোলাও একটু জ্বাল দিয়ে নিলাম। অল্প একটু ঝাল দেওয়ার পরে তার ভিতরে চিংড়ি মাছগুলো এবং কাজু বাদাম ও অন্য অন্য উপকরণ দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20230626_203914.jpgIMG_20230626_203904.jpg
  • তারপরে আস্তে আস্তে জ্বাল দিয়ে এই মজাদার চিংড়ি পোলাও রেসিপি শেষের ধাপে সে পৌঁছালাম। সত্যিই শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে খুবই ভালো লাগছে। আর রেসিপি থেকে সুবাস বের হচ্ছিল,তখন খুবি ভালো লেগেছে আমার।
👇পরিবেশন🍲

IMG_20230626_204022.jpg

চিংড়ি মাছের পোলাও রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল, পরিবারের সকলকে সাথে নিয়ে একসাথে এই রেসিপিটা আনন্দের সাথে খেয়েছি।পরিবারের সবাইকে সাথে নিয়ে একসাথে আনন্দময় মুহূর্ত উপভোগ করতে পেরে খুবই ভালো লেগেছে। আর এই রেসিপিটা তাই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিলো।সে জন্য আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি মজাদার চিংড়ি পোলাও রেসিপি ধাপ গুলো দেখে আপনারাও শিখতে পেরেছেন এবং পরবর্তীতে আপনাদের মাঝে আরো সুস্বাদু রেসিপি নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল। 🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমজাদার ও সুস্বাদু চিংড়ি পোলাও রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

ইলিশ পোলাও খাওয়া হয়েছে তবে কখনো চিংড়ি পোলাও খাওয়া হয়নি। চিংড়ি মাছ আমার খুবই পছন্দ। আর চিংড়ি মাছ দিয়ে তৈরি যেকোনো রেসিপিও আমার ভালো লাগে। আপনার চিংড়ি পোলাও রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এভাবে একদিন ট্রাই করে দেখব। ধন্যবাদ আপনাকে এতো লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

খুব সকালে এমন মজাদার একটি রেসিপি দেখে লোভে পড়ে যাব আসলে ভাবতে পারিনি।
পোলাও আমার খুব ফেভারেট। তবে চিংড়ি মাছ দিয়ে পোলাও প্রস্তুত করা যায় আগে জানতাম না। প্রথমবারের মতো আপনার কাছ থেকে এমন রেসিপি দেখলাম।
তবে প্রস্তুত প্রণালী দেখে খুব লাভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।

 last year 
 last year 

চিংড়ি মোটা মুটি সবারই পছন্দ। স্পেশালি বলতে গেলে আমার নিজেরই অনেক ভালো লাগে চিংড়ি। তবে এখনো চিংড়ি বিরিয়ানি খাওয়া হয়নি। তবে রেসিপি দেখে অনেক লোভ লাগতেছে। মনে হচ্ছে পেলেই অনেক গুলো খেতে পারতাম।

 last year 

আপনি বেশ লোভনীয় একটা রেসিপি শেয়ার করলেন যা দেখে আমার খুবই লোভ লেগে গিয়েছে। এরকম মজাদার এবং লোভনীয় রেসিপি খেতে খুব ভালো লাগে আমার কাছে। চিংড়ি মাছ যদিও আমি তেমন একটা পছন্দ করি না খেতে, তবে আপনার রেসিপিটির মাধ্যমে দেখে মনে হচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছে। চিংড়ি মাছের পোলাও রেসিপি কখনো খাওয়া হয়নি। আসলে আমি চিংড়ি মাছ খেতে পছন্দ করি না তাই এই রেসিপিটা কখনো তৈরি করিনি। দেখে বুঝতে পারছি খুব মজা করে খাওয়া হয়েছিল।

 last year 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। কিন্তু এভাবে চিংড়ি পোলাও কখনো রান্না করে খাইনি। আপনার চিংড়ি পোলাও রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে যে খেতে খুবই মজাদার হয়েছিল। দেখতেও বেশ লোভনীয় লাগছে। আপনার রেসিপি ফলো করে একদিন বানাতে হবে। ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

চিংড়ি পোলাও রেসিপি আমি প্রথম আমার ননদের হাতে খেয়েছি। এত মজা লেগেছে যে আমি বারবার খেতে ইচ্ছে হয় মাঝে মাঝে। রেসিপিটি দেখে আমার তো লোভ সামলাতে কষ্ট হচ্ছে। কারণ এই রেসিপিটি আসলেই দারুন।

 last year 

চিংড়ি পোলাও দেখে জিভে জল চলে এসেছে ভাইয়া। চিংড়ি পোলাও আমার খুব পছন্দ মাঝে মাঝে খাওয়া হতো। অনেকদিন হয়ে গেল চিংড়ি পোলাও খাওয়া হয় না। তাই আপনার রেসিপিটা দেখে খেতে ইচ্ছা করছে আমি আপনার মত করেই চিংড়ি পোলাও তৈরি করি ।ধন্যবাদ আপনাকে ভাইয়া লোভনীয় রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনি আমার অনেক পছন্দের একটা রেসিপি শেয়ার করেছেন, তা দেখে আমার তো ইচ্ছে করছে এখান থেকে নিয়ে খেয়ে নিতে। আমি চিংড়ি মাছ খেতে যেমন পছন্দ করি তেমনি পোলাও খেতেও তেমনি পছন্দ করি। আর যদি হয় চিংড়ি পোলাও তাহলে তো কোন কথাই নেই একেবারে। আপনি অনেক সুস্বাদু এবং মজাদার একটা রেসিপি তৈরি করেছেন যা দেখেই বুঝতে পারছি। একা একা খেয়ে নিলেন এটা কিন্তু ভালো হলো না।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33