DIY-🌹(এসো নিজে করি)🖼️||রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি [১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বর্তমানে যা গরম পড়েছে আর এই গরমের মধ্যে কোথাও যেতে মন চায় না। পরিবারের প্রায় সবাই অসুস্থতায় ভুগছেন। যে পরিমাণ রোদ আর এই রোদের মধ্যে বাইরে গেলেই জ্বর দেখা দিচ্ছে। তার পরেও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে আমি মোটামুটি সুস্থ আছি। তবে আমার পরিবারের কয়েকজন অসুস্থতায় ভুগছে। যাইহোক, আজকে সারাদিন বাড়িতে থাকার কারণে সময় পেয়েছি অনেক। যার কারনে আজকে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করার চিন্তা ভাবনা করলাম। আসলে ফুলের ওয়ালমেট তৈরি করতে অনেক সময় লাগে।তাই আজকে বাড়িতে যেহেতু রয়েছি আর হাতে অনেক সময় রয়েছে। তাই চিন্তা ভাবনা করলাম রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করবো। আসলে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করলাম। এই রঙিন কাগজের ওয়ালমেট আমার রুমের দেয়ালে আমি লাগিয়ে রেখেছি। যার কারণে আমার রুমটি আরো সুন্দরময় হয়েছে। আপনাদের সাথে তাই ধাপে ধাপে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার রঙিন কাগজের ওয়ালমেট আপনাদের ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি🎴


IMG_20220727_194032.jpg

  • তো চলুন শুরু করা যাক🎴👇

রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220727_192942.jpg

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।

সকল উপকরণ নিয়ে আমি রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করা শুরু করে দিলাম।

ধাপ-১🎴👇
IMG_20220727_193107.jpgIMG_20220727_193015.jpg
  • রঙিন কাগজের সুন্দর ওয়ালমেট তৈরি করার জন্য, প্রথমে আমি রঙিন কাগজ গুলো মেপে সুন্দর করে কেটে নিলাম। তারপরে আমি কাগজ গুলো ভাজ করে নিলাম।
ধাপ-২🎴👇
IMG_20220727_193155.jpgIMG_20220727_193131.jpg
  • তারপরে কাগজগুলো সুন্দর করে ভাজ করে কাঁচি দিয়ে কেটে নিলাম। কাগজগুলো পাতার সাইজ করে কেটে নিলাম।
ধাপ-৩🎴👇
IMG_20220727_193244.jpgIMG_20220727_193218.jpg
  • তারপরে কাগজটা ভাঁজ খুলে দিলাম,ফুলের পাতা তৈরি করা হয়ে গেল। ফুলের পাতা গুলো আমার কাছে সুন্দর লাগছে।
ধাপ-৪🎴👇
IMG_20220727_193404.jpgIMG_20220727_193344.jpg
  • তারপরে কাগজ গুলো কেটে আঠা দিয়ে গোল করে ফুলের কলি তৈরী করে নিলাম।
ধাপ-৫🎴👇
IMG_20220727_193426.jpgIMG_20220727_193306.jpg
  • তারপরে ফুলের পাতাগুলো একটির উপরে অন্যটি আঠা দিয়ে লাগিয়ে নিলাম। লাগিয়ে নেয়ার পরে ফুলের কলিগুলো আঠা দিয়ে সুন্দর করে লাগিয়ে দিলাম।
ধাপ-৬🎴👇
IMG_20220727_193603.jpgIMG_20220727_193535.jpg
  • তারপরে ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য, আমি যে ওয়ালমেট এর ফ্রেম তৈরি করেছি। সেই ফ্রেমে ফুলগুলো আঠা দিয়ে সুন্দর করে লাগাতে লাগলাম।
শেষের-ধাপ🎴👇
IMG_20220727_193719.jpgIMG_20220727_193639.jpg
  • ফুলগুলো সুন্দর করে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। রঙিন কাগজ দিয়ে ফুলের সুন্দর এই ওয়ালমেট তৈরির শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। অনেক সময় নিয়ে আমি এই সুন্দর ওয়ালমেট তৈরি করলাম।
👇🖼উপস্থাপন🎴👇

IMG_20220727_193748.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে অনেক সময় লাগলেও অবশেষে আমি ওয়ালমেট তৈরি সম্পূর্ণ করতে পেরেছি। তাই আমার খুবই ভালো লাগছে। আমার রুমের দেয়ালে এই সুন্দর ওয়ালমেটটি আমি লাগিয়েছি,যার কারণে আমার রুম দেখতে আরো সুন্দর হয়েছে আপনাদের সাথে তাই শেয়ার করলাম। আশা করছি আমার ফুলের ওয়ালমেট আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ওয়ালমেট নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🎴🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি🎴।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। সত্যিই যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারন কারুকাজ আপনার। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এই ফুলের ওয়ালমেট গুলো দেখতে খুব সুন্দর হয়। আর আপনি খুব সুন্দর করে তৈরি করেছেন কালার টা বেশ সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। এই ওয়ালমেটটি ঘরে সাজিয়ে রাখলে দেখতে ভীষণ ভালো লাগবে। ঘর সাজাতে এই ধরনের ওয়ালমেটগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার কাছে নতুন একটি ওয়ালমেট তৈরির পদ্ধতি শিখলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর এবং সাবলীল ভাবে একটি ওয়ালমেট তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন । অল্প উপকরণে তৈরি হলেই এর সৌন্দর্য সুনিপুন হাতের কারুকার্যে বেড়ে গেছে বহু গুণে । ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 2 years ago 

বাহ্ রঙিন কাগজ দিয়ে চমৎকার ওয়ালমেট তৈরি করেছেন ভাই। রঙিন কাগজ দিয়ে আসলে দারুন কিছু করা যায়।
আপনার কাজটি বেশ চমৎকার ফুটিয়ে তুলেছেন ভাই 🤗

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ আপনার ওয়ালমেট এক কথায় অসাধারণ হয়েছে দেখতে। বাড়ির যে কোন জায়গায় টানিয়ে রাখলে খুবই সুন্দর লাগবে। আপনার এই ওয়ালমেট তৈরি করতে অনেক সময় লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। এ ধরনের ওয়ালমেট গুলো ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66705.81
ETH 3626.46
USDT 1.00
SBD 2.93