ঢাকা শহরের মধ্যে ভ্রমণের মুহূর্ত ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


কিছুদিন আগে আমি ঢাকায় গিয়েছিলাম। ঢাকায় গিয়েছিলাম আমার গুরুত্বপূর্ণ একটি কাজে। সেই কাজটি ছিল আমার বিএমডিসি রেজিস্ট্রেশনের নাম্বার তুলতে। বিএমডিসি রেজিস্ট্রেশন নাম্বার তুলতে রাষ্ট্রীয় চিকিৎসার অনুষদ পরিষদে যেতে হয়। সেখানে গিয়ে আমার বিএমডিসির রেজিস্ট্রেশন নাম্বার আমি আবেদন করে এসেছিলাম। আর সেখানে আমি প্রথমবার গিয়েছিলাম। ঢাকা শহরের এই সৌন্দর্যময় দৃশ্যের মধ্যে দিয়ে রিকশা করে ভ্রমণ করতেছিলাম। আর সেই জায়গায় দিকে যাচ্ছিলাম। যাত্রাপথে আমি সুন্দর দৃশ্য গুলো দেখে মুগ্ধ হলাম।তাই ঢাকা শহরের অপরূপ দৃশ্যগুলোর ফটোগ্রাফি করেছি। যে ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করছি। আশা করছি আমার আজকের এই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যাক।


ফটোগ্রাফি-১👇

IMG_20230706_232150.jpg

প্রথমে আমি কমলাপুর রেলস্টেশনে নামলাম।রেল ইস্টিশনের নেমে রেল স্টেশনের সৌন্দর্যময় দৃশ্যগুলো দেখতে লাগলাম। এবং রেল স্টেশন এর পাশেই আমি একটি রিকশা ভাড়া করলাম। সেই রিক্সা আমার কাছ থেকে ১০০ টাকা ভাড়া চায়লো। আমি তো ভাড়া জানি না, তারপরেও আমি বললাম ৮০ টাকা দিব। সে রাজি হয়ে গেল, তারপরে আমি একটি রিক্সায় উঠে বাংলাদেশের ডেন্টাল এন্ড কাউন্সিল অফিসের দিকে যাত্রা করলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20230706_232300.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230706_232208.jpg

ব্যস্তময় এই ঢাকা শহরের দৃশ্য আমি উপভোগ করতে লাগলাম। অপরূপ সৌন্দর্য ঢাকা শহরের দৃশ্য। চারদিকে যেন উঁচু বিল্ডিং, রাস্তা যেন একদম পরিষ্কার পরিচ্ছন্ন এবং অনেক গাড়ি একসাথে চলাচল করছে। এই রাস্তা দিয়ে ভ্রমণের মুহূর্তগুলো আনন্দের সাথে উপভোগ করেছি। আসলে ঢাকা শহরের রাস্তাঘাট অনেক পরিষ্কার পরিচ্ছন্ন এবং রাস্তাঘাট অনেক উন্নত করা হয়েছে। আশেপাশের বিল্ডিং গুলো যেন দেখে আমি অবাক দৃষ্টিতে তাকিয়ে রইলাম।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230706_232222.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230706_232234.jpg

ঢাকা শহরে এই উঁচু উচু বিল্ডিং গুলো সত্যিই অসাধারণ ছিল। কারণ অনেক বড় বড় বিল্ডিং আমি দেখতে পেলাম। আর এর মধ্যে দিয়ে ভ্রমণ করতেছিলাম। আসলে ঢাকা শহরে রিক্সায় করে ভ্রমণের মুহূর্তটা আনন্দের ছিল। কারণ রিক্সায় করে ভ্রমণ করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আর রাস্তার আশেপাশের সৌন্দর্যময় দৃশ্যগুলো আমি দেখতেছিলাম। রিক্সায় করে ভ্রমণের মজাটাই অন্যরকম। কারণ রিক্সায় করে ভ্রমণ করলে সুন্দরদৃশ্যগুলো উপভোগ করা যায়।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230706_232322.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230706_232341.jpg

ঢাকা শহরে একটি বড় বিল্ডিং এ দেখতে পেলাম সারা বিল্ডিং জুড়ে যেন এসির মেশিন বসানো হয়েছে। আসলে এই এসি গুলো দেখতে পেয়ে যেন আমার খারাপই লাগলো। কারণ প্রচন্ড গরমের মধ্যে অন্য অন্য মানুষেরা বিদ্যুৎতের অভাবে কত কষ্ট পাচ্ছে। আর পুরো বিল্ডিং জুড়ে যেন এসির লাগানো।এখানে বিদ্যুতের কত অপচয় হচ্ছে। একজন মানুষের শান্তির জন্য হাজার মানুষের কষ্ট। বর্তমানে বিদ্যুতের অনেক সমস্যা হচ্ছে আমাদের বাংলাদেশে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230706_232359.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230706_232437.jpg

ব্যস্তময় ঢাকা শহরের মধ্যে দিয়ে ভ্রমণের মুহূর্তটা ভালই লাগতেছিল। উঁচু উচু বিল্ডিং দেখে মনে হচ্ছিল এরকম বিল্ডিং এ যদি একটা মালিক হতে পারতাম। তাহলে জীবনটা সার্থক হত। আসলে মানুষের চাহিদা শেষ নেই, মানুষের স্বপ্নেরও শেষ নেই। এই রিকশা নিয়ে ভ্রমণ করতেছিলাম আর মনের ভিতর এই কল্পনাগুলো জাগতে ছিলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230706_232453.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230706_232507.jpg

ঢাকা শহরে এই সুন্দর দৃশ্যগুলো রিক্সা নিয়ে ভ্রমণের মুহূর্ত উপভোগ করতেছিলাম, আর ভ্রমন করতেছিলাম। ভ্রমণের মুহূর্তটা আমার খুবই ভালো লেগেছে। অবশেষে আমি রিক্সাওয়ালাকে বললাম যে রাষ্ট্রের চিকিৎসা অফিস আর কতদূর। সে বলল যে আর বেশি দূরে নয়। আর একটু গেলে আমরা পেয়ে যাব, যখন এই কথা শুনলাম তখন খুবই ভালো লাগতেছিল।অবশেষে কাছাকাছি চলে এসেছি।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230706_232520.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20230706_232545.jpg

অবশেষে রাষ্ট্র চিকিৎসার অনুসরণ বিএমডিসির অফিসে আমি পৌঁছালাম। রাস্তার পাশ থেকে যখন এই অফিসটি দেখতে পেলাম। তখন খুবই ভালো লাগলো। আমার বিএমডিসির রেজিস্ট্রেশন এর আবেদন করব, জানিনা কত সময় লাগবে। তবে অফিস দেখতে খুবই ভালো লাগলো। তারপরে আমি অফিসে ঢুকলাম, অফিসে ঢুকে তাদের ব্যবহার দেখে আমি মুগ্ধ। তারা খুবই সুন্দর ব্যবহার করল। আমার রেজিস্ট্রেশনের অবেদন কমপ্লিট হয়ে গেলো,তারপর আমি সেটা জমা দিয়ে দিলাম।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20230706_232558.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

বিএমডিসি রেজিস্ট্রেশন আবেদন করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আবেদনটা জমা দিলাম আমাকে তারা সাত দিন সময় দিল। বলল ৭ দিন পরে এসে আপনার বিএমডিসির রেজিস্ট্রেশন তুলে নিয়ে যাবেন। তখন খুবই ভালো লাগলো। আসলে কষ্ট করে আমি ঢাকা শহরে এসেছি, এসে আমার কাজটা কমপ্লিট হয়েছে। তাই আমার খুবই ভালো লাগছে। সেই মুহূর্তের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের ফটোগ্রাফি গুলো দেখি আপনাদের ভালো লাগবে।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণঢাকা শহরের মধ্যে ভ্রমণের মুহূর্ত ও ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 last year (edited)

বিএমডিসি রেজিস্ট্রেশন নাম্বার তুলতে ঢাকায় গিয়ে দেখছি রিক্সায় করে বেশ ভালোই ঘুরাঘুরি করেছিলেন। ঢাকায় এরকম ঘোরাঘুরি করার মধ্যে কিন্তু অন্যরকম একটা অনুভূতি রয়েছে। আর যদি হয় খোলামেলা রিকশায় করে তাহলে তো কোন কথা নেই। আর ঢাকা শহরের বেশ কিছু ফটোগ্রাফিও করলেন আপনি। অফিসে যাওয়ার পথেই আপনি রিক্সায় ঘুরাঘুরি করেছিলেন। অবশেষে সেখানে গিয়ে পৌঁছে অনেক বেশি ভালো লেগেছিল আপনার কাছে তাহলে। আপনাদের রেজিস্ট্রেশন এর আবেদন কমপ্লিট হয়ে গিয়েছে এটা জেনে ভালো লাগলো।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

আপনার ভ্রমনের মুহূর্ত টা বেশ ভালোই উপভোগ করলাম ভাই। ঢাকা শহরে রিক্সায় করে ঘুরাঘুরি করার অনুভূতি সব থেকে অন্যরকম হয়, কারণ আমিও রিক্সায় করে এরকম ঘোরাঘুরি করেছি। আপনি গিয়েছিলেন আপনার গুরুত্বপূর্ণ একটা কাজে। ঢাকা শহরের বিভিন্ন অফিসের লোকদের ব্যবহার অনেক সুন্দর। আপনি বিএমডিসি রেজিস্ট্রেশনের নাম্বার তুলতে সেখানে গিয়েছিলেন, অফিসে যাওয়ার ফলে বুঝতে পেরেছিলেন আসলে লোকজনদের ব্যবহার অনেক ভালো। আর এরকম ব্যবহার দেখে মুগ্ধ হওয়ারই কথা।

 last year 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30