🌹"আমার বাংলা ব্লগ"🖋️ কবিতা 📙স্বপ্নের রাণী 📝 || 🖋️[10% Beneficiary @shy-fox]💗

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


fairy-ga78b4279b_1920.jpg

source

আসলে প্রতিটা মানুষের একজন স্বপ্নের রাণী থাকে, আর সেই স্বপ্নের রাণীকে নিয়ে মনের মধ্যে ভালবাসার রাজপ্রাসাদ করতে মন চায়। আর সেই রাজপ্রাসাদের দুজনে মিলে রাজত্ব করবে আর সেখানে শুধু ভালোবাসা রাজত্ব হবে ভালোবাসার শাসন হবে। সত্যিই প্রিয় মানুষটিকে নিয়ে এরকম চিন্তা ভাবনা আমাদের প্রত্যেকের মনে জাগে, কারণ প্রিয় মানুষটিকে নিয়ে কল্পনার রাজ্যে বসবাস করতে ভালো লাগে। আসলে সুখের একটি স্বপ্ন দেখতে প্রত্যেকেরই মন চায়, আর কল্পনার রাজ্যে এ ভালবাসার রাণীকে নিয়ে সারা জীবন বেঁচে থাকতে ইচ্ছা জাগে। সত্যিই প্রিয় মানুষটিকে নিয়ে ভালোবাসার কল্পনা শেষ নেই। আর এই কল্পনার রাজ্যে প্রিয় মানুষটি হয়ে থাকে রাণী। আসলেই এই রাণীকে নিয়ে নতুন করে স্বপ্ন দেখতে ইচ্ছা করে। তাই আমার প্রিয় মানুষটিকে নিয়ে আমি সুন্দর কল্পনার একটি রাজ্য তৈরি করেছি আমার বুকে। আর এই রাজ্যের রাণী হয়েছে আমার সাথে থাকবে সারা জীবন ধরে। তাই সুন্দর একটি কবিতা লিখলাম স্বপ্নের রাণীকে নিয়ে,আশা করছি কবিতাটি আপনাদের ভালো লাগবে।


স্বপ্নের রাণী
মোঃরায়হান রেজা

তুমি আমার স্বপ্নের রাণী,
তুমি আমার আশা।
তোমাকে নিয়েই আমার সকল স্বপ্ন,
মনের মধ্যে আঁকা।


তুমি আমার রাণী হয়ে।
মনের রাজ্যে থাকবে,
জীবন ভরে।

আমার হৃদয়ের মধ্যে,
রাজপ্রাসাদের রাণী হয়ে।
থাকবে আমার বুকে,
সারাজীবন রাণী হয়ে।

স্বপ্নের রাণী তুমি আমার।
ভালোবাসা দিয়ে,
ভরিয়ে দেবে জীবন আমার।

মনের রাজপ্রাসাদের রাণী হয়ে,
শাসন করবে ভালোবাসা দিয়ে।
তোমার ভালবাসার শাসনে,
আমার হৃদয়ের দরজা যাবে খুলে।

হৃদয়ের গহীনে থাকবে,
স্বপ্নের রাণী হয়ে,
আমার বুকে জীবন ভরে।

fox-ga73d03b37_1920.png

source

আসলে আমাদের প্রত্যেকের জীবনে স্বপ্নের একজন রাণী রয়েছে, আর এই স্বপ্নের রানীকে নিয়ে বুকের মধ্যে ভালোবাসার একটি রাজপ্রাসাদ তৈরি করা হয়, আর এই রাজপ্রাসাদে রাণী হয়ে সারা জীবন আগলে রাখতে ইচ্ছা করে। সেই রাজপ্রসাদে শুধু ভালোবাসা দিয়ে ভরিয়ে দিতে ইচ্ছা করে। সত্যি প্রিয় মানুষটিকে কাছে পেতে প্রত্যেকেরই মন চায়, প্রিয় মানুষটিকে নিয়ে সারা জীবন বেঁচে থাকার ইচ্ছা জাগে। ভালোবাসার মানুষকে কাছে পেতে সকলের মন চায়, ভালোবাসার মানুষের সাথে প্রতিটা মুহূর্ত কাটাতে ইচ্ছে করে। কারণ এই মুহূর্তগুলো মধুর হয়। তাই আমার স্বপ্নের রাণীকে নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছি। আশা করি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে আরো সুন্দর ভালোবাসা কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।সবাই ভালো থাকবেন, দোয়া রইলো।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আসলে সুখের একটি স্বপ্ন দেখতে প্রত্যেকেরই মন চায়।

কথাটা কিন্তু ঠিকই বলেছেন, এই রকম স্বপ্ন দেখতে সবারই মন চায়। আর এই বিষয়টাকে কেন্দ্র করে দারুন একটা কবিতা লিখেছেন। আপনার কবিতাটি আমার কাছে অসাধারণ লাগলো। এমনকি প্রত্যেকটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপু স্বপ্নের রাণীকে নিয়ে সুন্দর একটি স্বপ্ন থাকে সবার মধ্যে। আর এই রাণীকে নিয়ে সারা জীবন বাঁচতে ইচ্ছা করে।আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগছে।

 2 years ago 

বাহ আপনি তো দারুন কবিতা লিখতে পারেন। আপনার লেখা কবিতা আমার খুবই ভালো লেগেছে। আপনার জীবনের স্বপ্নের রানী খুব দ্রুত আপনার জীবনে আসুক সে কামনা করছি। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগছে, আমার সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া, সবার জীবনে তো একটা না একটা রানী রয়েছে। তবে স্বপ্ন আশা ভালোবাসা আকাঙ্ক্ষা এগুলো নিয়েই তো মানুষের জীবন। আর সেই স্বপ্নের রানীর অসাধারণ কবিতা লিখেছেন। কবিতার লাইনগুলো ছন্দ খুব সুন্দর হয়েছে। আর এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আসলে ভাইয়া প্রিয় মানুষটিকে নিয়ে অনেক স্বপ্ন থাকে। আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগছে, শুভকামনা রইল আপনার।

 2 years ago 

তুমি আমার স্বপ্নের রাণী,
তুমি আমার আশা।
তোমাকে নিয়েই আমার সকল স্বপ্ন,
মনের মধ্যে আঁকা।

আহা কি চমৎকার মনের মাধুরি মিশিয়ে কবিতাটি রচনা করেছেন ভাই। আপনার স্বপ্নের রানী যদি এই কবিতাটি একবার পড়ে তাহলে সে আপনার স্বপ্নে বারবার আসবে। হাহা। চমৎকার লিখেছেন লাইনগুলো। অনেক ভালবাসা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

হৃদয়ের গহীনে থাকবে,
স্বপ্নের রাণী হয়ে,
আমার বুকে জীবন ভরে।

ভাই আপনার কবিতার কথাগুলো আমার কাছে খুব ভালো লাগছে। আসলে কবিতা যত গুছানো থাকবে শব্দের ব্যবহার যত ভালো হবে কবিতা তত বেশি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

ছন্দের সাথে মিলিয়ে লেখার চেষ্টা করেছি, আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভাল লাগছে।

 2 years ago 

আপনার লেখা কবিতার মধ্যে রোমান্টিকতার স্পর্শ রয়েছে। আসলে জীবনের এই স্পর্শ কাতর ভালোবাসার অনুভূতি সবার জীবনে কম বেশি থাকে ।যেটা আপনার কবিতা পড়ে অনুভব করতে পারলাম ।আমাদের সাথে এত সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

স্বপ্নের রাণীকে নিয়ে তুমি একটি রোমান্টিক কবিতা লিখছি ভাইয়া,কবিতা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার রচিত স্বপ্নের রানী কবিতাটি আসলেই অনেক চমৎকার হয়েছে ভাইয়া। কবিতাটি আমি খুবই মনোযোগ সহকারে পড়লাম প্রত্যেকটি লাইন এতটা সুন্দর ভাবে রচনা করেছেন যা দেখে পড়তে ইচ্ছা করছে বারবার।

আমার হৃদয়ের মধ্যে,
রাজপ্রাসাদের রাণী হয়ে।
থাকবে আমার বুকে,
সারাজীবন রাণী হয়ে।

বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগছে। আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে, সত্যিই আমি আনন্দিত।

 2 years ago 

আপনার কবিতা পড়ে তো বেশ ভাল লেগেছে ভাই। খুব সুন্দর কবিতা লিখেন তো আপনি। পুরো কবিতাটি ভীষণ ভালো লেগেছে আমার কাছে। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64