আলু দিয়ে গলদা চিংড়ি মাছের ভুনা সুস্বাদু রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গতকাল আমি আমাদের সিরাজগঞ্জের মাছের বাজারে গিয়েছিলাম। মাছের বাজারে গিয়ে অনেক রকমের মাছ দেখতে পেলাম। সেখানে আমি গলদা চিংড়ি টাটকা মাছ দেখতে পেলাম। আমাদের যমুনা নদীর এই চিংড়ি খেতে খুবই মজা হয়। তাই আমি গলদা চিংড়ি কিনলাম। গলদা চিংড়ির দাম অনেক বেশি ছিল। তারপরে গলদা চিংড়ি আমার খুবই প্রিয়। তাই আমি ২৫০ গ্রাম মাছ কিনেছি ৪০০ টাকার দিয়ে।এই গলদা চিংড়ি মাছ নিয়েছি এবং সাথে আলু কিনেছি।আলু দিয়ে গলদা চিংড়ি ভুনা করলে খেতে খুবই মজা হয়। তাই আমার প্রিয় এই গলদা চিংড়ি আমি আলু দিয়ে ভুনা রেসিপি তৈরি করেছিলাম। আর তাই আজকে সেই রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আসলে এই গলদা চিংড়ি মাছের রেসিপি খেতেও খুবই মজাদার হয়েছিল। আশা করছি আপনাদের দেখে ভালো লাগবে।


IMG_20230619_091248.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) চিংড়ি মাছ২৫০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)আলু২০০ গ্রাম ।
চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230619_091202.jpgIMG_20230619_091213.jpg
  • মজাদার চিংড়ি মাছের ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি চিংড়ি মাছ গুলো ভালো করে কেটে ও দুয়ে নিলাম
ধাপ-২🍲
IMG_20230619_091008.jpgIMG_20230619_090951.jpg
  • তারপর কড়াইয়ে মধ্যে সকল ধরনের মসলা দিয়ে মাখিয়ে জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৩🍲
IMG_20230619_091341.jpgIMG_20230619_091041.jpg
  • তারপর মসলার মধ্যে আমি চিংড়ি মাছের পিস গুলো কষিয়ে নিতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20230619_091025.jpgIMG_20230619_091058.jpg
  • তারপর আলুর সবজি গুলো এই চিংড়ি মাছের কষার মধ্যে দিয়ে মাখিয়ে জ্বাল দিতে লাগলাম।
শেষের-ধাপ🍲
IMG_20230619_091121.jpgIMG_20230619_091142.jpg
  • তারপর পরিমাণমতো মতো ঝোল দিয়ে জ্বাল দিলাম,ঝোল শুকিয়ে নিয়ে অবশেষে মজাদার আলুর চিংড়ি মাছের শেষের ধাপে এসে পৌঁছালাম।
👇পরিবেশন🍲

IMG_20230619_091236.jpg

আসলে চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। তাই আমি চিংড়ি মাছ খেতে খুবই পছন্দ করি। আর চিংড়ি মাছের রেসিপি এভাবে আলু দিয়ে ভুনা করলে খেতে আরো বেশি মজাদার হয়। তাই আজকের এই চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছি এবং আলু দিয়ে ভুনা করেছিলাম।যা কারণে রেসিপিটা খেতেও খুবই মজাদার হয়েছিল। একটু ঝাল ঝাল হয়েছিল তাই বেশি ভালো লেগেছে। তাই আপনাদের সাথে আমার প্রিয় এই রেসিপি শেয়ার করলাম। আশা করছি আমার এই রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে।পরবর্তীতে আবারও আপনাদের মাঝে শেয়ার করার ভিন্ন কোন রেসিপি পোস্ট নিয়ে।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণচিংড়ি মাছের সুস্বাদু রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আলো দিয়ে গলদা চিংড়ি মাছ ভুনার সুস্বাদু রেসিপি। আমি যখন প্রথমে খুলনাতে থাকতাম এই রেসিপি প্রায় প্রত্যেকদিন খাওয়া হতো। আসলে গলদা চিংড়ি খেতে বেশ সুস্বাদু লাগে। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 last year 

আলু দিয়ে গলদা চিংড়ি মাছের ভুনা সুস্বাদু রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লেগেছে। ধাপে ধাপে উপস্থাপন দেখে শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year (edited)

চিংড়ির তো দেখছি অনেক দাম বেড়ে গেছে। কদিন আগেও 6০০ টাকা করে কিনেছিলাম। প্রতিনিয়ত সব খাদ্যদ্রব্যর দাম যে হারে বাড়ছে তাতে খাওয়া-দাওয়া বন্ধ করে দিতে হবে।যাইহোক দাম বেশি হলেও কিন্তু খেতে খুব ভালো লাগে। গলদা চিংড়ি আমার খুব পছন্দের। আমিও মাঝে মাঝে ভুনা করে খাই।আপনাকে ধন্যবাদ মজার এই রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা


Congratulations...!!! Your Post Selected Got Upvote %
By: Urdu Community curated by @yousafharoonkhan


Join our steemit Facebook page steemit community to promote the steemit all over the world, and keep continue your quality writing content on steemit


image.png

Subscribe URDU COMMUNITY

Quick Delegation Links

50SP100SP150SP200SP500SP1000SP1500SP2000SP

Our mission to promote Steemit in Urdu Community to all over the world
Stay together
Join the Urdu Community with more confidence.
Steem On

Join our steemit Facebook page steemit community

 last year 

আপনাদের ওইদিকে গলদা চিংড়ির দাম যে এত বেশি সেটা তো আমার জানা ছিল না। আলু দিয়ে গলদা চিংড়ি মাছ ভুনা করার দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 last year 

বাবা!!! এত দাম চিংড়ির তা শুনে অবাক হলাম। সবকিছুর দাম দিন দিন বেড়েই চলেছে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে। আমার কাছে বড় চিংড়ি থেকেও ছোট চিংড়িগুলো বেশি ভালো লাগে। যাই হোক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

বাহ গলদা চিংড়ির দাম তো দেখছি অনেক বেশি আপনি ২৫০ গ্রাম নিলেন ৪০০ টাকা দিয়ে তাহলে তো অনেক চড়া দামে নিলেন। বর্তমানে সবকিছুর বাজার দাম অনেক বেশি। তাছাড়া বাজারে মাছ কম তাই দামের পরিমাণ একটু বেশি। যেহেতু সাগরে এখন মাছ ধরা বন্ধ। যমুনা নদীর মাছ খেতে অনেক মজার তাই আপনি বাধ্য হয়ে নিলেন খাওয়ার জন্য। আর রেসিপিটি আপনি অনেক লোভনীয় ভাবে তৈরি করেছেন দেখে অনেক ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 last year 

কি বলেন? ২৫০ গ্রাম গলদা চিংড়ি ৪০০টাকা । শুনে তো মাথা ঘুরে গেল। মনে হচেছ কেউ যদি একটু মাথায় পানি দিতো। কিন্তু আমি তো আলু দিয়ে এভাবে চিংড়ি মাছ রান্না করে খাই নি । মনে হচ্ছে এবারে খেয়ে দেখতে হবে।

 last year (edited)

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

চিংড়ির যে দাম। চিংড়ি খাওয়া ভুলেই গিয়েছি ভাই। ভাবা যায় মাত্র ২৫০ গ্রাম ৪০০ টাকা পরেছে। অর্থাৎ কেজি দাঁড়ালো ১৬০০ টাকা। মধ্যবিত্তদের সাধ্যের বাইড়ে চলে গিয়েছে অনেক কিছুর দাম। যাক আপনার রেসিপিটি দেখে তো আমার লোভ লেগে গেছে ভাই। খেতে ইচ্ছে করছে খুবই। দারুণ স্বাদ হয়েছে নিশ্চই।

 last year 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67